এই বোলারের বিরুদ্ধে নন স্ট্রাইকার এন্ডে থাকা পছন্দ করেন বিরাট কোহলি, স্বয়ং করলেন খোলসা 1
Visakhapatnam: Indian batsman Virat Kohli raises his bat after scoring a century during the 2nd ODI cricket match against West Indies in Visakhapatnam, Wednesday, October 24, 2018. (PTI Photo/Swapan Mahapatra) (PTI10_24_2018_000120B)

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির জন্য এখনো পর্যন্ত ক্রিকেটের কেরিয়ার দুর্দান্ত থেকেছে। অধিনায়ক বিরাট কোহলি এখনো পর্যন্ত নিজের ব্যাটে জমিয়ে রান করেছেন।তিনি বিশ্ব ক্রিকেটে বেশ কিছু কৃতিত্ব হাসিল করেছেন। তার ব্যাট কোনো এক ফর্ম্যাটে নয়, বরং তিন ফর্ম্যাটেই দারুণ চলে, এই কারণে আজ তিনি বিশ্বের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যানও।

আখতারের বিরুদ্ধে নন স্ট্রাইকার এন্ডে থাকা পছন্দ করেন কোহলি
এই বোলারের বিরুদ্ধে নন স্ট্রাইকার এন্ডে থাকা পছন্দ করেন বিরাট কোহলি, স্বয়ং করলেন খোলসা 2
বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান বিরাট কোহলি ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়ন’ শোয়ে এসে একটি বয়ান দিয়েছিলেন। যেখানে তিনি বলেছিলেন যে যদি তাকে শোয়েব আখতারের বিরুদ্ধে ম্যাচ খেলতে হত তো তিনি তাকে খেলতে পছন্দ করতেন না বরং তার বিরুদ্ধে তিনি নন স্টাইকার এন্ডে থাকাই পছন্দ করতেন।

আখতার বিশ্বের সবচেয়ে দ্রুতগতির বোলার
এই বোলারের বিরুদ্ধে নন স্ট্রাইকার এন্ডে থাকা পছন্দ করেন বিরাট কোহলি, স্বয়ং করলেন খোলসা 3
আপনাদের জানিয়ে দিই যে পাকিস্থানের জোরে বোলার শোয়েব আখতারকে ক্রিকেটের সবচেয়ে দ্রুত গতির বোলার হিসেবে ধরা হয়। তিনি বিশ্বকাপ ২০০৩ এ ১৬১.৩ কিলোমিটার প্রতি ঘন্টা গতিতে বল করেছিলেন। বলটি আজও বিশ্বের সবচেয়ে দ্রুত গতির বল। তিনি নিজের সম্পূর্ণ ক্রিকেট কেরিয়ারে বেশ কিছু ব্যাটসম্যানকে নিজের গতিতে ভয়ভীত করেছেন।

এই কথা বলেছিলেন বিরাট কোহলি
এই বোলারের বিরুদ্ধে নন স্ট্রাইকার এন্ডে থাকা পছন্দ করেন বিরাট কোহলি, স্বয়ং করলেন খোলসা 4
বিরাট কোহলি নিজের বয়ানে বলেছিলেন যে,

“আমি কখনো শোয়েব আখতারের মুখোমুখি হইনি, কিন্তু আমি ওকে ডাম্বুলাতে বোলিং করতে দেখেছিলাম। এমনকী ও নিজের কেরিয়ারের শেষের মুখেও যথেষ্ট ঘাতক দেখাচ্ছিলেন।
শোয়েব আখতারকে দেখার পর আমি ভাবি যে যখন ও নিজের শীর্ষে ছিল আর আমি ওর বিরুদ্ধে ব্যাট করাতম তো আমি নন স্ট্রাইকারেই থাকা পছন্দ করতাম”।

এমনটা থেকেছে বিরাট কোহলির এখনো পর্যন্ত ক্রিকেট কেরিয়ার

এই বোলারের বিরুদ্ধে নন স্ট্রাইকার এন্ডে থাকা পছন্দ করেন বিরাট কোহলি, স্বয়ং করলেন খোলসা 5
Indian cricket captain Virat Kohli celebrates after scoring 100 runs during the 4th One Day International cricket match between Sri Lanka and India at the R Premadasa international cricket stadium at Colombo, Sri Lanka on Thursday 31 August 2017.
(Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

বিরাট কোহলি ভারতীয় দলের হয়ে ৭৭টি টেস্ট ম্যাচ, ২২২টি ওয়ানডে আর ৬৫টি টি-২০ আন্তর্জাতক ম্যাচ খেলেছেন। কোহলি ৭৭টি টেস্টে ৫৩.৭৬ এর দুর্দান্ত গড়ে ৬৬১৩ রান করেছেন। সেই সঙ্গে ২২২টি ওয়ানডে ম্যাচে ৫৯.৫০ গড়ে ১০৫২২ রান করেছেন। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটও যথেষ্ট সফল থেকেছেন। তিনি ৬৫টি টি-২০ ম্যাচে ৪৯.২৫ গড়ে ২১৬৭ রান করেছেন। এই ম্যাচে তার স্ট্রাইক রেট ১৩৬.১১ ছিল। তিনি বর্তমান সময়ে টেস্ট আর ওয়ানডে দুই র্যা ঙ্কিংয়েই এক নম্বরে রয়েছেন।

Leave a comment

Your email address will not be published.