বিরাট কোহলি আর শচীন তেন্ডুলকরের তুলনা করে সৌরভ গাঙ্গুলী একে বললেন মহান

বিরাট কোহলির লাগাতার দুর্দান্ত প্রদর্শনের কারণে তার তুলনা টিম ইন্ডিয়ার কিংবদন্তী ব্যাটসম্যান শচীন তেন্ডুলকরের সঙ্গে করা হচ্ছে। জানিয়ে দিই, কোহলি সবচেয়ে দ্রুত ১০,০০০ রান করা খেলোয়াড় হয়ে গিয়েছেন। তিনি ভারতীয় ক্রিকেট দলের তারকা খেলোয়াড় শচীন তেন্ডুলকরের রেকর্ড ভেঙেছেন। টিম ইন্ডিয়ার প্রাক্তণ অধিনায়ক সৌরভ গাঙ্গুলী ওয়ানডে ক্রিকেটে বিরাটের প্রদর্শনকে শচীন তেন্ডুলকরের সমান সমান বলে মেনে নিয়েছেন। সৌরভ গাঙ্গুলী ইন্ডিয়া টিভির সঙ্গে কথা বলতে গিয়ে জানিয়েছেন,

“ বিরাট কোহলির প্রদর্শণের বিশ্লষণ করতে গিয়ে আমি শব্দ খুঁজে পাচ্ছি না। দ্বিতীয় ওয়ানডে ম্যাচ চলাকালীন উইকেট আলাদা ছিল, পরিস্থিতিও আলাদা ছিল, কিন্তু ও পুরো ম্যাচ পরিবর্তন করে দিয়েছে। এটা একটা আলাদা রকমেরই ইনিংস। এর ব্যাপারে বলারজন্য আমার শব্দ কম পড়ছে”।

বিরাট কোহলি আর শচীন তেন্ডুলকরের তুলনা করে সৌরভ গাঙ্গুলী একে বললেন মহান 1

ওয়ানডে ম্যাচে মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকরের সঙ্গে বেশ কিছু বড় পার্টনারশিপ করা মহারাজ বলেন,

“যতদূর শর্ট ফর্ম্যাটের কথা, তো কোহলি নিশ্চিতভাবেই এই তারকার মতই দুর্দান্ত”।

আগে তিনি বলেন,

আমি শচীন তেন্ডুলকরকে খেলতে দেখেছি, ও ৪৯টি ওয়ানডে সেঞ্চুরি আর ইন্টারন্যাশানাল ক্রিকেটে সমগ্রভাবে ১০০ সেঞ্চুরি করেছে, কিন্তু এই ব্যক্তি কারও থেকে কম নয়”।

কোহলি সমস্ত পরিস্থিতিতেই খেলতে পারে

গাঙ্গুলী আরও বলেন,

“কোহলি এখন ৩৭টি ওয়ানডে সেঞ্চুরি করে ফেলেছে আর ও শচীন তেন্ডুলকরের রেকর্ড থেকে খুব বেশি পেছনে নেই। এটা গুরুত্বপূর্ণ যে কোহলি সমস্ত পরিস্থিতিতেই খেলতে পারে, ও ম্যাচে দিক পরিবর্তন করতে পারে। ও পুরো দলের বোঝা নিজের কাঁধে নিয়ে চলে”।

বিরাট কোহলি আর শচীন তেন্ডুলকরের তুলনা করে সৌরভ গাঙ্গুলী একে বললেন মহান 2
ভারত আর ওয়েস্টন্ডিজের মধ্যে তৃতীয়, চতুর্থ আর পঞ্চম ম্যাচের জন্য দল ঘোষণা করা হয়ে গিয়েছে। মহম্মদ শামিকে বাদ দেওয়া হয়েছে। জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমারের প্রত্যাবর্তন হয়েছে। উমেশ যাদবকেও দলে রাখা হয়েছে।

Leave a comment

Your email address will not be published.