IPL 2022: চেন্নাই-বেঙ্গালুরু ম্যাচে নিজেদের নামে বড় রেকর্ড গড়তে পারেন কোহলি-ধোনি, সবার নজর থাকবে কার্তিকের দিকেও 1

IPL 2022 এর ৪৯তম ম্যাচটি ৪ মে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) এবং চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) মধ্যে খেলা হবে। চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর হল আইপিএলের দুটি হাই-প্রোফাইল দল। এই দুই দলের মধ্যে সব সময়ই তুমুল প্রতিদ্বন্দ্বিতা হয়। এই মরসুমে যখন উভয় দল প্রথমবার মুখোমুখি হয়েছিল তখন জাদেজা এই দলের অধিনায়ক ছিলেন এবং তাঁর নেতৃত্বে চেন্নাই সেই ম্যাচটি ২৩ রানে জিতেছিল। চেন্নাই দল ৯টির মধ্যে তিনটি জয় নিয়ে পয়েন্ট টেবিলের নবম স্থানে রয়েছে এবং ব্যাঙ্গালোর দল ১০টির মধ্যে ৫টি জয় নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে। এই ম্যাচটি (RCB বনাম CSK) চেন্নাইয়ের প্লে-অফ রেসে থাকার জন্য খুবই গুরুত্বপূর্ণ হবে, যেখানে বেঙ্গালুরুকে শীর্ষ ৪-এ উঠতে ১টি জয়ের প্রয়োজন।

পিচ এবং আবহাওয়া রিপোর্ট

IPL 2022: চেন্নাই-বেঙ্গালুরু ম্যাচে নিজেদের নামে বড় রেকর্ড গড়তে পারেন কোহলি-ধোনি, সবার নজর থাকবে কার্তিকের দিকেও 2

মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের পিচ ব্যাটিংয়ের জন্য অনুকূল। এর পাশাপাশি এখানে সাহায্য পাবেন স্পিন বোলাররাও। এখানে প্রথম ইনিংসে ১৬৫-১৭৫ ভালো স্কোর হবে। অন্যদিকে টস জিতে আগে বোলিং করতে পছন্দ করবেন অধিনায়ক। একই সঙ্গে আবহাওয়ার কথা বললে, ৪ মে পুনের তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। ১৮-২১ কিলোমিটার বেগে বাতাস বইবে। ম্যাচ চলাকালীন ঝড়ের কোনো সম্ভাবনা নেই।

দুই দলেরই সম্ভাব্য একাদশ

IPL 2022: চেন্নাই-বেঙ্গালুরু ম্যাচে নিজেদের নামে বড় রেকর্ড গড়তে পারেন কোহলি-ধোনি, সবার নজর থাকবে কার্তিকের দিকেও 3

RCB : ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল, রজত পাতিদার, সুয়শ প্রভুদেসাই, শাহবাজ আহমেদ, দীনেশ কার্তিক (উইকেটকিপার), ওয়ানিন্দু হাসরাঙ্গা, হর্ষাল প্যাটেল, জশ হ্যাজেলউড, মহম্মদ সিরাজ।

CSK : রুতুরাজ গায়কওয়াড়, ডেভন কনওয়ে, রবিন উথাপ্পা, আম্বাতি রায়ডু, শিবম দুবে / সিমারজিৎ সিং, রবীন্দ্র জাদেজা, এমএস ধোনি (অধিনায়ক / উইকেটকিপার), মিচেল স্যান্টনার / মঈন আলি, মুকেশ চৌধুরী, মহেশ থিকশানা, ডোয়াইন প্রিটোরিয়াস।

RCB বনাম CSK পরিসংখ্যান প্রিভিউ

IPL 2022: চেন্নাই-বেঙ্গালুরু ম্যাচে নিজেদের নামে বড় রেকর্ড গড়তে পারেন কোহলি-ধোনি, সবার নজর থাকবে কার্তিকের দিকেও 3

১. ব্যাঙ্গালোরের বিরুদ্ধে চেন্নাই অধিনায়ক এমএস ধোনির নামে একটি বড় রেকর্ড রেকর্ড হতে পারে। এই ম্যাচে (RCB বনাম CSK) বড় ইনিংস খেলার সময় ধোনি যদি ১০টি চার মারেন, তাহলে তিনি আইপিএলে তার ৩৫০টি চার পূর্ণ করবেন।

২. ব্যাঙ্গালোরের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি যদি এই ম্যাচে (RCB বনাম CSK) ৩১ রান করেন, তাহলে আইপিএলে তার নামে ৬৫০০ রান হবে।

৩. ব্যাঙ্গালোরের বিরুদ্ধে (RCB বনাম CSK) যদি রবিন উথাপ্পা ৫০ রান করেন, তাহলে তিনি IPL-এ ৫০০০ রান পূর্ণ করবেন।

৪. চেন্নাইয়ের ব্যাটসম্যান আম্বাতি রায়ডু আইপিএলে তার ৩৫০টি চার পূর্ণ করার থেকে মাত্র ৪ চার দূরে।

৫. চেন্নাই অলরাউন্ডার মঈন আলী আইপিএলে তার ৫০ ছক্কা পূর্ণ করা থেকে ৪ ছক্কা দূরে।

৬. ব্যাঙ্গালোরের অধিনায়ক ফাফ ডু প্লেসিস যদি এই ম্যাচে (RCB বনাম CSK) ৮টি চার মারেন, তাহলে আইপিএলে তার নাম হবে ৩০০টি চার।

৭. ব্যাঙ্গালোরের উইকেটকিপার ব্যাটার দীনেশ কার্তিক ২টি চার মারলেই আইপিএলে তার ৪০০ চার পূর্ণ করবেন।

Leave a comment

Your email address will not be published.