চেন্নাইতে হারের পর এই তিন খেলোয়াড়কে প্লেয়িং ইলেভেন থেকে বাদ দিতে পারেন বিরাট কোহলি

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ চেন্নাইয়ের এমএ চিদাম্বরম ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচের আগে সকলের আশা ছিল যে ভারত এই ম্যাচ সহজেই জিতে নেবে, কিন্তু সকলের আশার বিপরীতে ওয়েস্টইন্ডিজ এই ম্যাচে ভারতকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে। ভারতীয় দলের এই হারের পর বিশাখাপট্টনমে হতে চলা দ্বিতীয় ওয়ানডে ম্যাচে অধিনায়ক বিরাট কোহলি ৩জন খেলোয়াড়কে প্লেয়িং ইলেভেন থেকে বাদ দিতে পারেন।

কেএল রাহুল

চেন্নাইতে হারের পর এই তিন খেলোয়াড়কে প্লেয়িং ইলেভেন থেকে বাদ দিতে পারেন বিরাট কোহলি 1

কেএল রাহুল টি-২০ ক্রিকেটে দুর্দান্ত প্রদর্শন করেছিলেন আর মোট ২টি হাফসেঞ্চুরি তিনি ওই সিরিজে করেছিলেন। তার টি-২০ ক্রিকেটের দুর্দান্ত ফর্ম দেখে অধিনায়ক কোহলি তাকে প্রথম ওয়ানডেতে ওপেনিংয়ের সুযোগ দিয়েছিলেন, কিন্তু তিনি বিশেষ কিছুই করতে পারেননি। প্রথম ওয়ানডেতে রাহুল মাত্র ১৫ বলের মুখোমুখি হয়ে ৬ রান করেন। তার এই খারাপ প্রদর্শনের পর তাকে প্লেয়িং ইলেভেন থেকে বাদ দেওয়া হতে পারে আর তার জায়গায় ময়ঙ্ক আগরওয়ালকে প্লেয়িং ইলেভেনে সুযোগ দেওয়া হতে পারে।

শিভম দুবে

চেন্নাইতে হারের পর এই তিন খেলোয়াড়কে প্লেয়িং ইলেভেন থেকে বাদ দিতে পারেন বিরাট কোহলি 2

শিভম দুবে চেন্নাই ওয়ানডেতে ডেবিউ করেছিলেন, কিন্তু তার ডেবিউ খুব একটা স্মরণীয় হয়নি। আসলে তিনি ব্যাটিংয়ে ৬টি বলের মুখোমুখি হয়ে মাত্র ৯ রা করে আউট হন। অন্যদিকে বোলিংয়ে ৭.৫ ওভারে ৮.৬৮র ভীষণই খারাপ ইকোনমি রেটে ৬৮ রান দিয়ে ফেলেন। তার এই ভীষণই খারাপ প্রদর্শনের পর তাকে দ্বিতীয় ওয়ানডের প্লেয়িং ইলেভেন থেকে বাদ দেওয়া হতে পারে। প্রথম ওয়ানডেতে ভারতের একজন জোরে বোলারের অভাব যথেষ্ট অনুভুত হয়েছিল, এই কারণে অধিনায়ক বিরাট কোহলি শিভম দুবের জায়গায় শার্দূল ঠাকুরকে তৃতীয় জোরে বোলার হিসেবে প্লেয়িং ইলেভেনে সুযোগ দিতে পারেন।

রবীন্দ্র জাদেজা

চেন্নাইতে হারের পর এই তিন খেলোয়াড়কে প্লেয়িং ইলেভেন থেকে বাদ দিতে পারেন বিরাট কোহলি 3

রবীন্দ্র জাদেজার জন্যও প্রথম ওয়ানডে খুব একটা ভালো যায়নি। তিনি ব্যাটিংয়ে ২১ বলে মাত্র ২১ রানই করতে পেরেছিলেন। অন্যদিকে বোলিংয়ে তিনি নিজের ১০ ওভারে ৫৮ রান খরচা করে ফেলেছিলেন। অবাক করার মতো ব্যাপার হল যে তিনি নিজের ১০ ওভারে কোনো উইকেটও হাসিল করতে পারেননি। তার এই খারাপ প্রদর্শনের পর তার দ্বিতীয় ওয়ানডের প্লেয়িং ইলেভেন থেকে বাদ পড়া প্রায় নিশ্চিত। রবীন্দ্র জাদেজার জায়গায় দ্বিতীয় ওয়ানডে ম্যাচে শার্দূল ঠাকুরকে প্লেয়িং ইলেভেনে শামিল করা হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *