একটানা ১৯টি টেস্ট ম্যাচ জেতার পর টেস্ট ক্রিকেটে অপরাজেয় হয়ে পড়েছিল ভারতীয় ক্রিকেট দল। বিরাট কোহলির নেতৃত্বে এই বিজয় রথ চলছিল ভালই। কিন্তু পুনেরে পিচের বিপর্যয়ে সেই বিজয় রথ থেমে গিয়েছে। তবুও বেঙ্গালুরুর দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়াবার পণ করেছিল কোহলি ব্রিগেড। সেই আশাও সম্ভবত জলে ভস্তে যেতে চলেছে। তবে এবারের বিভ্রাট পিচের থেকেও শক্তিমান।

পুনের পিচ নিয়ে বিসিসিআইকে নোটিস আইসিসির

কী সেই বিভ্রাট? আগামী ৪ মার্চ থেকেই বেঙ্গালুরুতে শুরু হবে ভারত অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্ট ম্যাচ। প্রস্তুতিও সম্পন্ন প্রায়। কিন্তু এমত অবস্থায় বিক্ষিপ্ত থেকে ভারি বর্ষণের ভ্রুকুটি ঘুরছে বেঙ্গালুরুর মাথায়। আবহাওয়া দফতররের পূর্বাভাস অনুযায়ী ৪ থেকে ৭ মার্চ পর্যন্ত গোটা শহরে বৃষ্টি হওয়ার সম্ভাবনা প্রবল। নরওয়ের একটি আবহাওয়া সংক্রান্ত ওয়েবসাইটে এই তথ্য পাওয়া গিয়েছে। তাদের মতে ৪ থেকে ৭ তারিখ ভারি থেকে অতিভারি বৃষ্টি হতে পারে বেঙ্গালুরুর আকাশ জুড়ে। যার ফলে গোটা টেস্ট ভেস্তে যাওয়ার প্রবল আশঙ্কা থেকে যাচ্ছে। তবে ভারতীয় আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বিক্ষিপ্ত বৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে। এই কদিন আকাশ মেঘলা থাকবে। ৪ ও ৫ মার্চ দু’এক পসলা ভারি বৃষ্টি হলেও তারপর থেকে হাল্কা ও বিক্ষিপ্ত বৃষ্টি হবে।

পুনের বিপর্যয়ে কাঠগড়ায় বোর্ড, মুখ খুললেন পিচ কিউরেটর

প্রকৃ্তির এই খামখেয়ালিপনায় আপাতত বড় ধাক্কা খেল ভারতীয় দল। পুনের লজ্জার হারের পর বেঙ্গালুরু টেস্টই ছিল অস্ট্রেলিয়াকে যোগ্য জবাব দেওয়ার ও সিরিজে ঘুরে দাঁড়ানোর আসল জায়গা। কিন্তু এই চারদিন ভারি বা হালকা বৃষ্টি হলে, কতটা স্বাভাবিকভাবে খেলা যাবে তা নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে। এই খবরে যারপরনাই মন খুন্ন হয়েছে ভারতীয় ক্রিকেট প্রেমীদের।

  • SHARE

    আরও পড়ুন

    রশিদ খানকে বিশ্বের সেরা স্পিনারের তকমা দিলেন ডিন জোন্স

    বিশ্বকে চমকে দিয়েছেন আগেই তার স্পিনের জাদুতে। এবার চলতি আইপিএলেও তার সেই স্পিন জাদু অব্যাহত। তার স্পিনের...

    ভারতীয় ক্রিকেট বোর্ডকে তথ্যের অধিকার আইনের আনার পরিকল্পনা

    ভারতীয় ক্রিকেট বোর্ডকে তথ্যের অধিকার আইনের আনার পরিকল্পনা
    শেষ পর্যন্ত এত দিন যা হয় নি ভারতীয় ক্রিকেটের এবার তাই হতে চলেছে। ভারতীয় ক্রিকেট বোর্ডকে তথ্যের...

    আন্তর্জাতিক ক্রিকেটে দেশের সম্মান ফিরে পেতে অস্ট্রেলিয়ার কোচ হলেন এই নামী তারকা

    আন্তর্জাতিক ক্রিকেটে দেশের সম্মান ফিরে পেতে অস্ট্রেলিয়ার কোচ হলেন এই নামী তারকা
    অবশেষে ডারেন লেম্যানের ছেড়ে যাওয়া জায়গা ভরাট করে ফেলল ক্রিকেট অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট দলের জন্য নতুন...

    পাঞ্জাবের অনুশীলণে নিজের প্রবীণতম ভক্তের সঙ্গে দেখা করে আপ্লুত সেহবাগ

    আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্ন্যাস নিয়েছেন বেশ অনেকদিনই হল। চলতি আইপিএলেও তিনি পাঞ্জাবের মেন্টর। তাই ক্রিকেট ছাড়লেও ক্রিকেট...

    মুম্বাইয়ের রাস্তায় ক্রিকেট খেললেন শচীন তেন্ডুলকর, দেখে নিন

    মুম্বাইয়ের রাস্তায় ক্রিকেট খেললেন শচীন তেন্ডুলকর, দেখে নিন
    আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও ক্রিকেটকে ছাড়তে পারেন নি শচীন রমেশ তেন্ডুলকর। ক্রিকেট তার হৃদয়ে রয়েছে, ফলে...