একটানা ১৯টি টেস্ট ম্যাচ জেতার পর টেস্ট ক্রিকেটে অপরাজেয় হয়ে পড়েছিল ভারতীয় ক্রিকেট দল। বিরাট কোহলির নেতৃত্বে এই বিজয় রথ চলছিল ভালই। কিন্তু পুনেরে পিচের বিপর্যয়ে সেই বিজয় রথ থেমে গিয়েছে। তবুও বেঙ্গালুরুর দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়াবার পণ করেছিল কোহলি ব্রিগেড। সেই আশাও সম্ভবত জলে ভস্তে যেতে চলেছে। তবে এবারের বিভ্রাট পিচের থেকেও শক্তিমান।

পুনের পিচ নিয়ে বিসিসিআইকে নোটিস আইসিসির

কী সেই বিভ্রাট? আগামী ৪ মার্চ থেকেই বেঙ্গালুরুতে শুরু হবে ভারত অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্ট ম্যাচ। প্রস্তুতিও সম্পন্ন প্রায়। কিন্তু এমত অবস্থায় বিক্ষিপ্ত থেকে ভারি বর্ষণের ভ্রুকুটি ঘুরছে বেঙ্গালুরুর মাথায়। আবহাওয়া দফতররের পূর্বাভাস অনুযায়ী ৪ থেকে ৭ মার্চ পর্যন্ত গোটা শহরে বৃষ্টি হওয়ার সম্ভাবনা প্রবল। নরওয়ের একটি আবহাওয়া সংক্রান্ত ওয়েবসাইটে এই তথ্য পাওয়া গিয়েছে। তাদের মতে ৪ থেকে ৭ তারিখ ভারি থেকে অতিভারি বৃষ্টি হতে পারে বেঙ্গালুরুর আকাশ জুড়ে। যার ফলে গোটা টেস্ট ভেস্তে যাওয়ার প্রবল আশঙ্কা থেকে যাচ্ছে। তবে ভারতীয় আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বিক্ষিপ্ত বৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে। এই কদিন আকাশ মেঘলা থাকবে। ৪ ও ৫ মার্চ দু’এক পসলা ভারি বৃষ্টি হলেও তারপর থেকে হাল্কা ও বিক্ষিপ্ত বৃষ্টি হবে।

পুনের বিপর্যয়ে কাঠগড়ায় বোর্ড, মুখ খুললেন পিচ কিউরেটর

প্রকৃ্তির এই খামখেয়ালিপনায় আপাতত বড় ধাক্কা খেল ভারতীয় দল। পুনের লজ্জার হারের পর বেঙ্গালুরু টেস্টই ছিল অস্ট্রেলিয়াকে যোগ্য জবাব দেওয়ার ও সিরিজে ঘুরে দাঁড়ানোর আসল জায়গা। কিন্তু এই চারদিন ভারি বা হালকা বৃষ্টি হলে, কতটা স্বাভাবিকভাবে খেলা যাবে তা নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে। এই খবরে যারপরনাই মন খুন্ন হয়েছে ভারতীয় ক্রিকেট প্রেমীদের।

  • SHARE

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...