বেতন বাড়ার পর আবারও চমক পেলেন কোহলিরা, কী ঘটল জেনে নিন 1
দ্য টেস্ট চ্যাম্পিয়ন্স

টেস্ট ক্রিকেটে এখনও প্রথম স্থান ধরে রাখল ভারত। মহেন্দ্র সিং ধোনির হাত ধরে এই জায়গায় আসার পর, বিরাট কোহলিও যোগ্য সম্মান দিয়েছে এই জায়গার। কিন্তু অস্ট্রেলিয়ার সঙ্গে প্রথম ম্যাচে ঐতিহাসিক হারের পর এই তালিকায় পতনের আশঙ্কা করেছিল অনেকেই। কিন্তু শেষ পর্যন্ত সিরিজ জিতে শীর্ষ স্থান দখলে রাখল ভারত। এই কারনেই বিসিসিআই ভারতীয় দলের জন্য মোটা টাকা পুরস্কার ঘোষণা করল।

জ্যাকপট পেলেন কোহলিরা, দলে পদোন্নতি হল পূজারা-বিজয়-জাডেজার

ধর্মশালার টেস্টের আগে এই সিরিজের ফল ছিল ১-১। বিরাট কোহলি বিহীন শেষ টেষ্টে ভারতের জেতা বেশ কঠিন ছিল। কিন্তু অজিঙ্ক রাহানের অধিনায়কত্ব ও গোটা দলের দারুণ প্রদর্শণে এই কাজ সম্পূর্ণ হয়েছে। অস্ট্রেলিয়ার সঙ্গে ঐতিহাসিক এই সিরিজ জেতার সঙ্গে সঙ্গেই কোহলির নেতৃত্বাধীন ভারত নিজের মাটিতে সিরিজ অপরাজেয় তকমা এখনও বজায় রাখল। এই প্রদর্শণে খুশি হয়ে বিসিসিআই প্রতিটা ক্রিকেটারের জন্য ৫০ লক্ষ, প্রধাণ কোচকে ২৫ লক্ষ ও সহকারি কর্মীদের ১৫ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা করেছে।

নিউজিল্যান্ডের ভারত সফর থেকেই কোহলিরা ঘরের মাটিতে একটাও টেস্ট সিরিজ হারেনি। পুনের টেস্টে অস্ট্রেলিয়ার কাছে না হারলে টেস্ট ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রাখত ভারত। এই সিরিজের আগে নিউজিল্যান্ডের পাশাপাশি ইংল্যান্ড ও বাংলাদেশকেও হারায় ভারত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *