ডাম্বুলায় শ্রীলংকাকে ধরাশায়ী করে যা বললেন ভারত দলপতি বিরাট কোহলি 1

ডাম্বুলায় শ্রীলংকাকে ধরাশায়ী করে যা বললেন ভারত দলপতি বিরাট কোহলি 2

জয়ের ধারা যেন থামছেই না ভারতের! টেস্ট সিরিজের ধারাবাহিকতা ধরে রাখার লক্ষ্য নিয়েই ডাম্বুলায় শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজ শুরু করেছিল ভারত। ম্যাচ শেষে লঙ্কাবাহিনীকে হেলায় উড়িয়ে দিয়ে বিরাটরা প্রমাণ করলেন লক্ষ্যে এখনও অবিচল তাঁরা। এদিন ২১.১ ওভার বাকি থাকতেই ৯ উইকেটে ম্যাচ জেতে ভারত। ডাম্বুলায় টসে জিতে এদিন ফিল্ডিং-এর সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। প্রথমে ব্যাট করে ভারতকে ২১৭ রানের টার্গেট দেয় শ্রীলঙ্কা। মাত্র ২৮.৫ ওভারেই কাঙ্ক্ষিত রান তুলে নেন বিরাটরা।

ভারতীয় ব্যাটিংকে কোনও রকম বেগ দিতে আজ অক্ষম ছিলেন শ্রীলঙ্কার বোলাররা। শুরুতেই রোহিত শর্মা রান আউট না হলে শ্রীলঙ্কার জন্য আরও লজ্জাজনক পরিস্থিতি তৈরি হতে পারত। বিধ্বংসী ফর্মে দেখা গিয়েছে শিখর ধবনকে। ৯০ বলে ১৩২ রান করেন তিনি। অন্যদিকে কোহলি ৭০ বলে ৮২ করেছেন। ২০০’র উপরে রান ভাড়া করে এটাই ভারতের দ্রুততম জয়। ম্যাচ জয়ের পরে স্বাভাবিক ভাবেই খুশি ভারত অধিনায়ক বিরাট কোহলি। দেখে নিন ম্যাচের পর যা বললেন কোহলি-

“তারা (শ্রালংকা) দারুণ ভাবে শুরু করেছিল। আমরা ভেবেছিলাম আমাদেরকে ৩০০ রানের কাছাকাছি একটি লক্ষ্য চেজ করতে হবে। ব্যাটিংয়ের জন্য এটি একটি দারুণ উইকেট ছিল। বল গুলো ব্যাটে আসছিলো যেন স্বপ্নের মত। আমি আর শেখর দারুণ উপভোগ করেছি একসাথে ব্যাটিং করে। গত তিন মাস দারুণ যাচ্ছে শেখরের জন্য। সবচেয়ে ভালো দিক হচ্ছে ও তার ভালো ফর্মের সঠিক ব্যবহার করছে। সে যে ধরনের ব্যাটসম্যান তাতে যেকোনো ম্যাচ জেতাতে পারে। আমরা চাইবো তাকে দলের সাথে ধরে রাখতে যতদিন সম্ভব। আমি মনে করি ২০১৯ বিশ্বকাপের জন্য আমাদের অন্তত প্রায় ২৪ মাস আগে থেকেই পরিকল্পনা শুরু করা উচিত। আমরা এটিকে একটি চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছি এবং চেষ্টা করবো বিভিন্ন ব্যাপার পরীক্ষা-নিরীক্ষা করে দেখতে। পরবর্তী বেশ কয়েক ম্যাচে আপনি অনেক চমক দেখতে পারেন। আমরা ভেবেছিলাম অক্সার একজন দারুণ ফিল্ডার এবং তার স্পিন যথেষ্ট দলের জন্য। পাশাপাশি সে একজন ভালো ব্যাটসম্যানও এবং আমাদেরকে ব্যাট হাতে সহাওয়তা করতে পারে।”

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *