অবশেষে টিম ইন্ডিয়ার জয়যাত্রা থামাল অস্ট্রেলিয়া। ব্যাঙ্গালোরে বৃহস্পতিবার (২৮ শে সেপ্টেম্বর) পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ একদিনের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ২১ রানে হেরেছে কোহলি বাহিনী। ম্যান ইন ব্লু বাহিনীরা ইনিংসের শুরুতেই পিছিয়ে গিয়েছিল, অস্ট্রেলিয়ান ওপেনার ফিঞ্চ ও ওয়ার্নার মিলে ভাল ভাবেই শাসন করেছেন টিম ইন্ডিয়ার বোলারদের। এই দুইজন মিলে আজ রেকর্ড গড়ে ২৩১ রানের জুটি গড়েন, পিছনে ফেলেছেন ১৯৮৬ সালের করা জিওফ মার্শ ও ডেভিড বুনের করা ২১২ রানের রেকর্ড কে। ফিঞ্চ ও ওয়ার্নারের করা ২৩১ রান ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার সর্বচ্চো ওপেনিং রানের জুটি। তারপর ট্রেভিস হেডের ২৯, পিটার হ্যান্ডসকম্বের ৪৩ রানের ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৫ উইকেটে ৩৩৪ রান করে স্মিথ বাহিনী। ৩৩৫ রান টার্গেটে ব্যাট করতে নেমে ভালভাবেই শুরু করেন রোহিত শর্মা ও আজিয়ানকে রাহানে। তারা ১০৬ রানের জুটি গড়েন তারপর প্রথম উইকেট হারায় ভারত। তারপর আরো কোনো জুটিই বেশিক্ষণ টিকে থাকতে পারেনি তবে ভারতের সব ব্যাটসম্যানেই কমবেশ রান করেছেন। রাহানে ৫৩, রোহিত ৬৫, কোহলি ২১, পান্ডে ৪১, যাদব ৬৭ ও মানিশ পান্ডের ৩৩ রানে ম্যান ইন ব্লুরা করে ৫০ ওভারে ৮ উইকেটে ৩১৩ রান।

টানা ৯ ম্যাচ জেতার পর কোহলিদের জয়যাত্রা থামায় অজিরা। কিন্তু ম্যাচের প্রেজেন্টেশন অনুষ্ঠানে হতাশার কোনো চাপ ছিলো না ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির মুখে। তখন তিনি বলেন, সত্যি কথা বলতে গেলে প্রথম ৩০ ওভার ওরা (অস্ট্রেলিয়া) শক্তিশালী ছিল। ওরা ভাল ব্যাট করতেছিল, আমি চিন্তা করেছিলাম যেভাবেই হউক আমরা ৩৫০ রানের ভিতর ওদের আটকাবো এবং প্ল্যান অনুযায়ী আমরা তা করতে পেরেছি, আমরা সুযোগ কাজে লাগিয়েছি। উমেশ এবং সামি অনেক ভাল বল করেছে, স্পিনাদের জন্য প্রতিদিন ভাল যায়না, তবে তারাও ভাল করেছে। তিনি আরো বলেন, অস্ট্রেলিয়া আজ অনেক ভাল খেলেছে। তারা দারুণ ভাবে ফিরেছে, আমরাও আজ খারাপ খেলিনি তবে তারা আমাদের চেয়ে ভাল খেলেছে যার ফলে ম্যাচের ফল তাদের দিকেই গিয়েছে। এই পিছে তাদেরর পেস বোলাররা ভাল বল করেছে এটা খুব ভাল ছিল, সবার জন্য অবাক করার মত ছিল তাদের পারফরমেন্স।

এদিকে, পাঁচ ম্যাচ সিরিজের ২ ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছিল কোহলি বাহিনী। নিয়মরক্ষার চতুর্থ ম্যাচে স্মিথ বাহিনী ২১ রানে জিতে হোয়াইটওয়াশের লজ্জা এড়িয়েছে। নিজের শততম ম্যাচে সেঞ্চুরি করে দলকে জয় উপহার দিয়েছেন ডেভিড ওয়ার্নার। তিনি ১২ টি বাউন্ডারি ও ৪ টি ওভার বাউন্ডারিতে ১১৯ বলে করেন ১২৪ রান , জিতেছেন ম্যাচ সেরা পুরষ্কার। সিরিজের ৫ম ও শেষ ওয়ানডে শুরু হবে আগামী রবিবার।

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...