অধিনায়ক বিরাট কোহলী ম্যাচ জয়ের উত্তাপের পর যা করলেন 1

অধিনায়ক বিরাট কোহলী ম্যাচ জয়ের উত্তাপের পর যা করলেন 2

পাল্লেকেল্লেতে স্বাগতিক শ্রীলঙ্কাকে ছয় উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে পাঁচ ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে নিজেদের করে নিয়েছে বিরাট কোহলীর ভারত। প্রথমে ব্যাটিং করে ৫০ ওভারে ৯ উইকেটে মাত্র ২১৭ রান তুলতে সমর্থ হয় স্বাগতিক শ্রীলঙ্কা। ভারতের বোলিং আক্রমনের সামনে আরো একবার অসহায় হয়ে পড়ে শ্রীলঙ্কা। ভারতীয় পেসার বুমরা ক্যারিয়ারে প্রথম বারের মত পাঁচ উইকেন নিয়োগ একাই ধ্বস নামান শ্রীলঙ্কান ব্যাটিং লাইন আপে। একমাত্র লাহিরু থ্রিমান্নে আশি রানের অনবদ্য ইনিংস ছাড়া আর কেউ তেমন ভাবে শ্রীলঙ্কাকে রান সংগ্রহে সাহায্য করতে পারেন নি। রান তাড়া করতে নেমে প্রথমে ধাক্কা খেলেও পরে রোহিত শর্মা ও মহেন্দ্র সিং ধোনীর ৫ম উইকেটে ১৪৯ রানের জুটি ভারতকে সহজ ভাবে জয়ের বন্দরে নিয়ে যায়। রোহিত শর্মা ১৪৫ বলে ১২৪ রানে অপরাজিত থাকে এবং মহেন্দ্র সিং ধোনী ৮৬ বলে ৬৭ রানে অপরাজিত থাকেন। এটা শ্রীলঙ্কার বিরুদ্ধে এটি ভারতের টানা সপ্তম সিরিজ জয় এবং শ্রীলঙ্কার মাটিতে টানা চতুর্থ সিরিজ হয়। ১৯৯৭ সালে সর্বশেষ শ্রীলঙ্কার কাছে সিরিজ হারে।

এই পরাজয় শ্রীলঙ্কার চলমান বিব্রতকর অবস্থার ই আরেকটি অধ্যায়। ইংল্যান্ডে চাম্পিয়ন্স ট্রফি হতে গ্রুপ পর্যায় বাদ পরার পর হেরে ছিল দুর্বল জিম্বাবুয়ের কাছে ৩-২ ব্যাবধানে। এরপর এখন আমার ভারতের কাছে টেস্ট সিরিজের মত ওয়ানডে সিরিজেও ধবল ধোলাইর আশঙ্কা দেখা দিয়েছে। গত ম্যাচ যখন স্বাগতিকরা হেরে যাচ্ছিল তখন সমর্থকরা উত্তেজিত হয়ে উঠে যার ফলে অ্যাম্পায়াররা ৩৫ মিনিটের মত খেলা বন্ধ রাখতে বাধ্য হয়। যখন ৪৪ ওভার শেষে ৪ উইকেটে ২১০ রান করে জয় থেকে মাত্র আট রান বাকি তখন ই শ্রীলঙ্কান সমর্থকরা বোতল মারা শুরু করে। তখন শ্রীলঙ্কান ক্রিকেটাররা সাজ ঘরে ফিরে গেলেও ভারতীয় দুই ব্যাটসম্যান মাঝ মাঠে দাড়িয়ে অপেক্ষা করছিলেন। এরপরে আইন শৃঙ্খলা বাহিনীর এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং পরে ভারতীয় ব্যাটসম্যানরা ম্যাচ জয়ের আনুষ্ঠানিকতা পূর্ণ করে।

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলী গত রাতে অস্থিতিশীলতার পর শান্ত সুন্দর সকাল নিয়ে টুইট করেন। যদিও তার টুইটে সরাসরি সে ঘটনার ইঙ্গিত ছিল না।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *