INDvsBAN: দ্বিতীয় টি-২০তে রোহিত-ধবন নন বরং এই জুটি করতে পারেন ইনিংস শুরু

ভারত আর বাংলাদেশের মধ্যে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ আগামীকাল ৭ নভেম্বর খেলা হবে। এই ম্যাচ রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে খেলা হবে। বাংলাদেশ প্রথম ম্যাচ ৭ উইকেটে জিতে সকলকে চমকে দিয়েছিল। ভারতীয় দলের ব্যাটিং একদমই চলেনি আর দলকে হারের মুখে পড়তে হয়।

শিখর ধবন চলেননি

INDvsBAN: দ্বিতীয় টি-২০তে রোহিত-ধবন নন বরং এই জুটি করতে পারেন ইনিংস শুরু 1

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবনের ব্যাট দীর্ঘ সময় ধরে শান্ত রয়েছে। বিশ্বকাপ ২০১৯এর পর খেলা ৬টি টি-২০ আর ৩টি ওয়ানডে ম্যাচে তার ব্যাট থেকে একটিও হাফসেঞ্চুরি বেরয়নি আর তিনি লাগাতার রান করার জন্য সংঘর্ষ করছেন। এটাই কারণ যে তার জায়গা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। দলের কাছে কেএল রাহুলের বিকল্প রয়েছে আর তিনি দীর্ঘ সময় ধরে বেঞ্চে বসে রয়েছেন। তাকে প্রথম ম্যাচে সুযোগ দেওয়া হয়েছিল কিন্তু তিনি বিশেষ কিছুই করতে পারেননি।

স্রেফ চারটি ম্যাচ পেয়েছেন

INDvsBAN: দ্বিতীয় টি-২০তে রোহিত-ধবন নন বরং এই জুটি করতে পারেন ইনিংস শুরু 2

কেএল রাহুলকে এই বছর ভারতের হয়ে স্রেফ ৪টে টি-২০ ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয়েছে আর তাতে তার প্রদর্শনও ভাল থেকেছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফেব্রুয়ারিতে হওয়া দুটি টি-২০ ম্যাচে তার ব্যাট থেকে ৫০ আর ৪৭ রান বেরিয়েছিল। ওয়েস্টইন্ডিজে রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া হয় আর তিনি সুযোগ পান আর তিনি তাতে ২০ আর ফের বাংলাদেশের বিরুদ্ধে ১৫ রান করেছেন। টি-২০ আন্তর্জাতিকেও তার গড় ৪৭.৫৪ গড় আর ১৪৭ স্ট্রাইকরেট রয়েছে।

বছর কেটেছে খারাপ স্বপ্নের মতো

INDvsBAN: দ্বিতীয় টি-২০তে রোহিত-ধবন নন বরং এই জুটি করতে পারেন ইনিংস শুরু 3

শিখর ধবনের জন্য ২০১৯ খারাপ স্বপ্নের মতো কেটেছে। আইপিএলে যতই তিনি ভালো করুন কিন্তু টি-২০ আন্তর্জাতিকে ১০টি ইনিংসে ২২.২০ গড়ে আর ১০৯.৩৬ স্ট্রাইকরেটে ২২২ রান করেছেন। বিজয় হাজারে ট্রফিতেও তার ব্যাট থেকে মাত্র একটিই হাফেঞ্চুরি বেরিয়েছিল। এটাই কারণ যে দ্বিতীয় টি-২০তে রোহিত শর্মার সঙ্গে কেএল রাহুল ইনিংস শুরু করতে পারেন। রাহুল আইপিএল ২০১৯এ ডেভিড ওয়ার্নারের পর থেকে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানও ছিলেন আর লাগাতার তিনি বড়ো শট খেলার ক্ষমতাও রাখেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *