NZ vs IND: কেএল রাহুলের নামে হলো এই বড়ো রেকর্ড, এমনটা করা প্রথম ভারতীয় হলেন

ভারতীয় ক্রিকেট দলের ওপেনার কেএল রাহুল নিউজিল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম তথা শেষ টি-২০ ম্যাচে একটি বড়ো রেকর্ড নিজের নামে করেছেন। দুর্দান্ত ফর্মে চলা রাহুল এই সিরিজের লাগাতার দুটি হাফসেঞ্চুরি করেছেন। শেষ ম্যাচেও রাহুল ৪৫ রানের এই দুর্দান্ত ইনিংস খেলেন। টি-২০ ক্রিকেটে রাহুল বিরাট কোহলি আর রোহিত শর্মার মতো তারকাদের পেছনে ফেলে এই বড়ো রেকর্ড নিজের নামে করেছেন।

কেএল রাহুল গড়লেন এই বড়ো রেকর্ড

NZ vs IND: কেএল রাহুলের নামে হলো এই বড়ো রেকর্ড, এমনটা করা প্রথম ভারতীয় হলেন 1

কেএল রাহুল নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫ এই টি-২০ সিরিজে সবচেয়ে বেশ ২২৪ রান করেছেন। এর সঙ্গেই রাহুল যে কোনো দ্বিপাক্ষিক সিরিজে ২০০ বা তার চেয়ে বেশি রান করা ভারতের প্রথম ব্যাটসম্যান হয়ে গিয়েছেন। এর আগে কোনো দ্বিপাক্ষিক সিরিজে ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করার রেকর্ড বিরাট কোহলির নামে ছিল। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০১৬য় ১৯৯ রান করেছিলেন। যদিও সেই ম্যাচ ৩ ম্যাচের সিরিজ ছিল।

এভাবে আউট হন রাহুল

NZ vs IND: কেএল রাহুলের নামে হলো এই বড়ো রেকর্ড, এমনটা করা প্রথম ভারতীয় হলেন 2

দুর্দান্ত ফর্মে থাকা রাহুল সহজ ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন। বেনেটের ১২তম ওভারের তৃতীয় বলে রাহুল লেগ সাইডে শট খেলতে চেয়েছিলেন কিন্তু বল ব্যাটের কোনায় লেগে কভারে দাঁড়ানো স্যান্টেনারের হাতে চলে যায়। রাহুল আউট হওয়ার আগে ৩৩ বলে ৪৫ রান করেন।

বিরাট কোহলিকে বিশ্রাম দিয়ে রোহিত করছেন অধিনায়কত্ব

NZ vs IND: কেএল রাহুলের নামে হলো এই বড়ো রেকর্ড, এমনটা করা প্রথম ভারতীয় হলেন 3

ভারতীয় দল শুরুর চারটি ম্যাচ জিতে ৪-০ এগিয়ে গিয়েছিল। টিম ইন্ডিয়া নিউজিল্যান্ডের বিরুদ্ধে গত দুটি ম্যাচ সুপার ওভারে জিতেছিল। মাইন্ট মানগুনইতে প্রথমবার টি-২০ ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। রোহিতের অধিনায়কত্বে ভারত টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্য নেয়। নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন এই ম্যাচেও দলের বাইরে রয়েছেন। এই ম্যাচে বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া হয়েছে। যদিও রোহিত ব্যাটিং করাকালীন আহত হয়ে যান। এরপর অধিনায়কত্বের দায়িত্ব সামলান কেএল রাহুল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *