IPL 2022, LSG vs GT: লজ্জাজনক হারের বাহানায় কেএল রাহুল এর মাথায় দিলেন হারের দায়

আইপিএল ২০২২ এর ৫৭তম ম্যাচ লখনউ সুপার জায়ান্টস আর গুজরাট লায়ান্সের মধ্যে পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচ গুজরাটের দল ৬২ রানে জিতে নিয়েছে। এই ম্যাচে গুজরাটের অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। প্রথম ব্যাট করতে নেমে গুজরাটের দল শুভমান গিলের হাফসেঞ্চুরির সৌজন্যে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪৪ রান করে লখনউয়ের সামনে ১৪৫ রানের লক্ষ্য দেয়। জবাবে লখনউয়ের দল ২০ ওভারও খেলতে পারেনি আর তারা মাত্র ১৩.৫ ওভারে ৮২ রানেই অলআউট হয়ে যায়। এই ম্যাচে হারের পর লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কেএল রাহুলকে যথেষ্ট নিরাশ দেখিয়েছে, ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এই হারের কারণ সম্পর্কে জানিয়েছেন।

ম্যাচ শেষে কী বললেন কেএল রাহুল?

IPL 2022, LSG vs GT: লজ্জাজনক হারের বাহানায় কেএল রাহুল এর মাথায় দিলেন হারের দায় 1

গুজরাটের হাতে পাওয়া লজ্জাজনক হারের পর লখনউয়ের অধিনায়ক কেএল রাহুল জানিয়েছেন যে আজকের উইকেট যথেষ্ট মুশকিল ছিল। বোলাররা নিজেদের কাজ করেছিল কিন্তু ব্যাটসম্যানরা নিরাশ করেছেন। তিনি আরও বলেন দলের শেখার প্রয়োজন রয়েছেন। ম্যাচ শেষে রাহুল বলেন,

“আমরা জানতাম এটা একটা কঠিন উইকেট ছিল, কিন্তু আমরা এই স্কোর তাড়া করতে পারতাম। আমরা বাস্তবে ভাল বোলিং করেছি। যে কোনো পিচে যে কোনো দলকে ১৫০ কম স্কোরে আটকে দেওয়া একটা প্রশংসাযোগ্য প্রদর্শন। আমাদের ব্যাটসম্যানরা নিরাশ করেছে। আমাদের আরও ভাল ব্যাটিং করা উচিৎ ছিল। কিছু ভুল শট নির্বাচন আর রানআউট আমাদের বিরুদ্ধে গিয়েছে। আমার আর ডি’ককের একটা ভাল শুরু দেওয়ার কথা ছিল, কিন্তু আমরা সফল হইনি। জরুরী নয় যে ৬০ রানের পাওয়ার প্লের জন্য মাঠে নামতে হবে, কিন্তু অনেকগুলো উইকেট না হারিয়ে কম সে কম ৩৫ বা ৪৫ রান পর্যন্ত পৌঁছনো আদর্শ হত”।

কেএল রাহুল আরও বলেন,

“আমরা জানতান যে পিচ সামান্য থমকে যেতে পারে আর পাওয়ার প্লে-র পর রান করা সামান্য মুশকিল হতে পারে। আমরা কিছু সুযোগ নিয়েছি আর সেগুলো কাজে আসেনি। আমাদের মুশকিল পিচে ভাল বিরোধীর বিরুদ্ধে গোল করার উপায় সন্ধান করতে হবে। এমনটা নয় যে এই ম্যাচের ব্যাপারে আমরা অনেক বেশি ভাবব। ভুল তো হতেই থাকে, কিন্তু দলে একটা পজিটিভ এনার্জি বজায় রাখা জরুরী। আমাদের শেখার আর বোঝার প্রয়োজন রয়েছে”।

Leave a comment

Your email address will not be published.