কেএল রাহুল রেকর্ড কিং কোহলিকে ফেললেন পেছনে, এখন এই বিষয়ে এগিয়ে গেলেন অধিনায়কের চেয়ে

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে ম্যাচে কেএল রাহুল সেঞ্চুরি করেছেন। পাঁচ নম্বরে ব্যাট করতে আসা রাহুল ১০৪ বলে নিজের সেঞ্চুরি পূর্ণ করেছেন। শ্রেয়স আইয়ারের আউট হওয়ার পর তিনি ইনিংসে দায়িত্ব নেন আর সেঞ্চুরি করেন। মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে এটি ওয়ানডে ক্রিকেটে তার প্রথম সেঞ্চুরি।

কেরিয়ারের চতুর্থ সেঞ্চুরি

কেএল রাহুল রেকর্ড কিং কোহলিকে ফেললেন পেছনে, এখন এই বিষয়ে এগিয়ে গেলেন অধিনায়কের চেয়ে 1

২০১৬য় কেএল রাহুল ভারতের হয়ে প্রথম ওয়ানডে খেলেছিলেন। ওই ম্যাচে তার ব্যাট থেকে সেঞ্চুরি এসেছিল। তিনি ওয়ানডেতে ডেবিউ করা ভারতের একমাত্র পুরুষ ব্যাটসম্যান। তারপর থেকেই তিনি বেশ কয়েকবার দলের ভেতরে এসেছেন বেরিয়েছেন। বিশ্বকাপ ২০১৯এ তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন। শিখর ধবন আউট হওয়ার পর রাহুলকে ওপেনিং করার সুযোগ দেওয়া হয়। তারপর ধবনের চোটের কারণেই অয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলে তিনি সেঞ্চুরি করেছিলেন।

৩১তম ইনিংসে চতুর্থ সেঞ্চুরি

কেএল রাহুল রেকর্ড কিং কোহলিকে ফেললেন পেছনে, এখন এই বিষয়ে এগিয়ে গেলেন অধিনায়কের চেয়ে 2

কেএল রাহুল ৩১তম ওয়ানডে ইনিংসে চতুর্থ সেঞ্চুরি করে ফেলেছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকে তিনি উইকেটকিপিংও করছেন। সবচেয়ে কম ইনিংসে ৪টি ওয়ানডে সেঞ্চুরি করার ব্যাপারে তিনি দ্বিতীয় স্থানে উঠে এসেছেন। এখনো পর্যন্ত খেলা ৩১টি ইনিংসে রাহুলের ব্যাট থেকে ৪৭.৬৫ গড়ে আর ৮৭ স্ট্রাইকরেটে ১২৩৯ রান বেরিয়েছে। সিরিজের প্রথম ম্যাচেও তিনি হাফসেঞ্চুরি করেছিলেন, কিন্তু দ্বিতীয় ম্যাচে লক্ষ্য তাড়া করতে নেমে তিনি বিশেষ কিছুই করতে পারেননি।

এক নম্বরে রয়েছেন ধবন

কেএল রাহুল রেকর্ড কিং কোহলিকে ফেললেন পেছনে, এখন এই বিষয়ে এগিয়ে গেলেন অধিনায়কের চেয়ে 3

সবচেয়ে কম ইনিংসে ৪টি ওয়ানডে সেঞ্চুরি করার ভারতীয় রেকর্ড শিখর ধবনের নামে রয়েছে। ধবন ২৪টি ইনিংসে এই কৃতিত্ব দেখিয়েছিলেন। তিনি ২০১০এ ভারতের হয়ে প্রথম ম্যাচ খেলেছিলেন। ২০১৩য় তিনি প্রথম সেঞ্চুরি করেছিলেন। এরপর এই ধারা বজায় থাকে। ভারতীয় অধিনায়ক বিরাট কোহল ৩৬টি ইনিংসে ৪টি সেঞ্চুরি করে তৃতীয় নম্বরে রয়েছেন। ২০১৮য় ক্রিকেট থেকে অবসর নেওয়া গৌতম গম্ভীর ৪৪টি ইনিংসে ৪টি সেঞ্চুরি করেছিলেন। বীরেন্দ্র সেহবাগ ৫০টি ইনিংসে ৪টি ওয়ানডে সেঞ্চুরি করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *