কেএল রাহুলের সেঞ্চুরির সুবাদে ভারত ইংল্যান্ডকে ৮ উইকেটে হারালো, কুলদীপও দেখালেন কামাল

ভারত আর ইংল্যাণ্ডের মধ্যে তিন ম্যাচে টি২০ সিরিজের প্রথম ম্যাচ গতকাল ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড স্টেডিয়ামে অনুষ্ঠিত হল। সিরিজের এই প্রথম টি২০ ম্যাচ ভারত নিজেদের দুর্দান্ত প্রদর্শনে ৮ উইকেটে জিতে নিয়ে টি২০ সিরিজে ১-০ ফলাফলে এগিয়ে গেল।

ইংল্যান্ড করে ১৫৯ রান
কেএল রাহুলের সেঞ্চুরির সুবাদে ভারত ইংল্যান্ডকে ৮ উইকেটে হারালো, কুলদীপও দেখালেন কামাল 1
এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৯ রান করে ইংল্যাণ্ড। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪৬ বলে ৬৯ রানের ইনিংস খেলেন ওপেনার জস বাটলার। অন্যদিকে আরেক ওপেনার জেসন রয় দলের হয়ে ২০ বলে ৩০ রানের যোগদান দেন। ভারতের হয়ে কুলদীপ যাদব নিজের কেরিয়ারের সেরা বোলিং করে নিজের কোটার ৪ ওভারে ২৪ রান দিয়ে পাঁচ উইকেট হাসিল করেন। অন্যদিকে ভারতের হয়ে উমেশ যাদবও দুর্দান্ত বল করে চার ওভারে ২১ রান দিয়ে ২ উইকেট নেন। এক উইকেট নেন হার্দিক পান্ডিয়াও।

রাহুলের সেঞ্চুরির ইনিংসের সৌজন্যে ভারত লক্ষ্য হাসিল করে

কেএল রাহুলের সেঞ্চুরির সুবাদে ভারত ইংল্যান্ডকে ৮ উইকেটে হারালো, কুলদীপও দেখালেন কামাল 2

জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে ভারতীয় দলে ১৬০ রানের লক্ষ্যকে ১৮.২ ওভারে মাত্র ২ উইকেট হারিয়েই তুলে নেয় এবং সিরিজে ১-০ এগিয়ে যায়। যদিও ভারতের হয়ে শুরুটা মোটেও ভাল হয়নি। ভারতীয় ইনিংসের প্রথম ওভারেই আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান ওপেনার শিখর ধবন। এই ম্যাচে নিজের জায়গায় ৩ নম্বরে ব্যাট করতে রাহুলকে পাঠান অধিনায়ক কোহলি। ব্যাট করতে নেমে প্রথম থেকেই মারমুখি মেজাজে ছিলেন রাহুল। তিনি মাত্র ৫৪ বলে ১০টি চার এবং ৫ টি ছক্কার সাহায্যে ১০১ রানে অপরাজিত থাকেন।
কেএল রাহুলের সেঞ্চুরির সুবাদে ভারত ইংল্যান্ডকে ৮ উইকেটে হারালো, কুলদীপও দেখালেন কামাল 3
তিনি এবং ওপেনার রোহিত শর্মা তৃতীয় উইকেট জুটিতে ১২৩ রান তুলে ভারতের জয় নিশ্চিত করেন। শেষ পর্যন্ত ৩০ বলে ৩২ রান করে আউট হন রোহিত। এরপরই বিরাট যোগ দেন রাহুলের সঙ্গে শেষ দিকে ২২ বলে ২০ রানে অপরাজিত থাকেন কোহলি। শেষ বলে ছক্কা মেরে তিনিই ভারতকে জয় এনে দেন। ইংল্যাণ্ডের হয়ে আদিল রশিদ এবং ডেভিড উইলি ১টি করে উইকেট নেন। এই ম্যাচের ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হল ভারতের চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *