রাহুলকে মিডল অর্ডারে ব্যাট করার পরামর্শ দিলেন প্রাক্তন পাক অধিনায়ক 1

লিডসে সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচে ইংল্যান্ডের কাছে এক ইনিংস ও ৭৬ রানে হেরেছে ভারত। লর্ডস টেস্ট জিতে ১-০ এগিয়ে ছিল ভারত। তবে লিডসে সিরিজে এগিয়ে যাওয়ার সুযোগ হারাল ভারত। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ এখন ১-১, এখনও দুটি ম্যাচ বাকি আছে। পরবর্তী টেস্ট ম্যাচ ২ সেপ্টেম্বর থেকে ওভালে শুরু হবে। এত বড় পরাজয়ের পর বিশেষজ্ঞ এবং সমালোচকরা ভারতকে বাজি ধরতে নারাজ। চতুর্থ টেস্টের জন্য কিছু পরিবর্তন করার পরামর্শ দিচ্ছেন অনেকেই।

রাহুলকে মিডল অর্ডারে ব্যাট করার পরামর্শ দিলেন প্রাক্তন পাক অধিনায়ক 2

যদিও কেউ কেউ বলেছেন রবি অশ্বিন এবং শার্দুল ঠাকুরকে দলে অন্তর্ভুক্ত করা দরকার। অন্যরা বলেছেন ইশান্ত শর্মাকে বসানো উচিত। কিন্তু পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সালমান বাট মনে করেন, ভারতের মিডল অর্ডারের ব্যাটিং চিন্তার বিষয়। এখন পর্যন্ত তিনটি টেস্টে চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, এবং অজিঙ্ক রাহানে অবদান রেখেছেন কিন্তু সম্মিলিতভাবে ভালো ফল করতে ব্যর্থ হয়েছেন। বাট মনে করেন এটি ঘটছে কারণ তারা নতুন বলের প্রথম দিকে উন্মুক্ত হয়েছে। তিনি তার ইউটিউব চ্যানেলে তার ভক্তদের সাথে একটি প্রশ্নোত্তর পর্ব পরিচালনা করেছিলেন।

 

Read More: Watch: হারের পর সাংবাদিক সম্মেলনে মেজাজ নিয়ন্ত্রণ করলেন বিরাট

একজন ভক্ত জিজ্ঞেস করলেন শুভমান গিলকে মিডল অর্ডার ব্যাটার হিসেবে চেষ্টা করা যাবে কি না। ক্রিকেটার উত্তরে বললেন, “শুভমান গিল কেন মিডল অর্ডার ব্যাটার হিসেবে আসবেন? তিনি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের সময় অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডে ওপেনার হিসেবে দুর্দান্ত পারফর্ম করেছেন। তিনি সেই টেস্টগুলিতে ভাল ব্যাটিং করেছিলেন। নতুন বলের বিপক্ষেও তার ভালো কৌশল আছে।” প্রাক্তন পাকিস্তান অধিনায়ক আরও মত দেন যে তার ব্যাটিং ওপেনার হিসেবেই লেগে থাকা উচিত।

রাহুলকে মিডল অর্ডারে ব্যাট করার পরামর্শ দিলেন প্রাক্তন পাক অধিনায়ক 3

তিনি বলেন, “গিলকে ওপেনার হিসেবে ব্যাটিং চালিয়ে যেতে হবে এবং কেএল রাহুলকে ওপেনার হিসেবে ভালো দেখানোর কারণে মিডল অর্ডার ব্যাটার হিসেবে আসা উচিত। যদি সে প্রথম নতুন বলটি ভালোভাবে খেলতে পারে, তাহলে সে দ্বিতীয় নতুন বলটিও সুন্দরভাবে খেলতে পারব্দ। যাইহোক তাকে একজন মিডল অর্ডার খেলোয়াড় হিসেবে দেখা যায়। তিনি খেললেন কারণ আগরওয়ালকে কনকাশন করা হয়েছিল।” বাট আরও বলেছিলেন যে কেএল রাহুল একটি বহুমুখী খেলোয়াড় তার ওপেন করার ক্ষমতা, উইকেটকিপিং, এবং নমনীয় ব্যাটিং অবস্থানের কারণে।

রাহুলকে মিডল অর্ডারে ব্যাট করার পরামর্শ দিলেন প্রাক্তন পাক অধিনায়ক 4

বাট বলেন, “কেএল রাহুল একজন বহুমুখী খেলোয়াড়, যে কোনো জায়গায় ব্যাট করার, উইকেট রাখার ক্ষমতা। ওপেনার হিসেবে ও মিডল অর্ডারে ব্যাট করতে পারে। ভালো দিক হল তিনি ভারতের বাইরে চারটি সেঞ্চুরি করায় সর্বত্র পারফর্ম করেন। সুতরাং, আমি ব্যক্তিগতভাবে মনে করি গিলের ইনিংসটি শুরু করা উচিত এবং রাহুলের উচিত মিডল অর্ডারে ব্যাটিং করা। কেএল রাহুল অবশ্যই একটি বহুমুখী খেলোয়াড় এবং ভারতীয় দলের জন্য অত্যন্ত মূল্যবান।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *