কে এল রাহুল

ভারতীয় দলের ব্যাটসম্যান কে এল রাহুল ও পেসার ভুবনেশ্বর কুমার প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে চলেছেন আগামী ১৩ই নভেম্বর থেকে শুরু হতে চলা রঞ্জি ট্রফি ২০১৬/১৭-র ষষ্ঠ রাউন্ড থেকে। কে এল রাহুল ও ভুবনেশ্বর কুমার তাঁদের নিজেদের রাজ্যের হয়ে প্রতিনিধিত্ব করবে ১৩ই নভেম্বর থেকে শুরু হতে চলা রঞ্জি ট্রফি ২০১৬/১৭-র ষষ্ঠ রাউন্ড-এ। ভাইজাকে কর্ণাটকের হয়ে রাহুল নামবেন রাজস্থানের বিরুদ্ধে যেখানে মাইসোরে উত্তর প্রদেশের হয়ে বোলিং-এ নেতৃত্ব দেবেন ভুবি।

ঘরের মাঠে গত নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে চোটগ্রস্ত হন ভারতের এই দুই ক্রিকেটার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে হ্যামস্ট্রিং চোটে আক্রান্ত হন রাহুল। এই চোটের ফলে টেস্ট সিরিজের বাকি দুই টেস্ট থেকে ছিটকে যান। তা ছাড়া এক দিনের সিরিজেও তিনি নির্বাচিত হওয়ার অবস্থায় ছিলেন না। বাকি দুই টেস্টের জন্য রাহুলের পরিবর্তে গৌতম গম্ভীর দলে স্থান পান।

অন্যদিকে পিঠের চোটের কারণে তৃতীয় টেস্ট ও পুরো এক দিনের সিরিজ থেকে ছিটকে যান ভুবনেশ্বর কুমার। তৃতীয় টেস্টের জন্য ভুবনেশ্বরের পরিবর্তে ভারতীয় দলে স্থান পান শার্দুল ঠাকুর।

বর্তমানে উভয় ক্রিকেটারই ফিট হয়ে মাঠে নামতে প্রস্তুত। রঞ্জিতে ভাল পারফর্ম করতে পারলে উভয় ক্রিকেটারেরই সুযোগ আছে ঘরের মাঠে চলতি ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের তৃতীয় টেস্ট থেকে ভারতীয় দলে স্থান করে নেওয়ার।

অন্যদিকে ভারতীয় দলের অন্যতম নিয়মিত ওপেনার শিখর ধাওয়ানও ফিট হয়ে উঠেছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে চোট পাওয়ায় বাকি টেস্ট ও এক দিনের সিরিজ থেকে ছিটকে যেতে হয় এই বাঁ-হাতি ব্যাটসম্যানকে। তবে রঞ্জি ট্রফির ষষ্ঠ রাউন্ডে তাঁর দল দিল্লির ম্যাচ না থাকায় তাঁকে অপেক্ষা করতে হবে সপ্তম রাউন্ড শুরু হওয়া পর্যন্ত।

 

  • SHARE

    আরও পড়ুন

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...