কে এল রাহুল

ভারতীয় দলের ব্যাটসম্যান কে এল রাহুল ও পেসার ভুবনেশ্বর কুমার প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে চলেছেন আগামী ১৩ই নভেম্বর থেকে শুরু হতে চলা রঞ্জি ট্রফি ২০১৬/১৭-র ষষ্ঠ রাউন্ড থেকে। কে এল রাহুল ও ভুবনেশ্বর কুমার তাঁদের নিজেদের রাজ্যের হয়ে প্রতিনিধিত্ব করবে ১৩ই নভেম্বর থেকে শুরু হতে চলা রঞ্জি ট্রফি ২০১৬/১৭-র ষষ্ঠ রাউন্ড-এ। ভাইজাকে কর্ণাটকের হয়ে রাহুল নামবেন রাজস্থানের বিরুদ্ধে যেখানে মাইসোরে উত্তর প্রদেশের হয়ে বোলিং-এ নেতৃত্ব দেবেন ভুবি।

ঘরের মাঠে গত নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে চোটগ্রস্ত হন ভারতের এই দুই ক্রিকেটার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে হ্যামস্ট্রিং চোটে আক্রান্ত হন রাহুল। এই চোটের ফলে টেস্ট সিরিজের বাকি দুই টেস্ট থেকে ছিটকে যান। তা ছাড়া এক দিনের সিরিজেও তিনি নির্বাচিত হওয়ার অবস্থায় ছিলেন না। বাকি দুই টেস্টের জন্য রাহুলের পরিবর্তে গৌতম গম্ভীর দলে স্থান পান।

অন্যদিকে পিঠের চোটের কারণে তৃতীয় টেস্ট ও পুরো এক দিনের সিরিজ থেকে ছিটকে যান ভুবনেশ্বর কুমার। তৃতীয় টেস্টের জন্য ভুবনেশ্বরের পরিবর্তে ভারতীয় দলে স্থান পান শার্দুল ঠাকুর।

বর্তমানে উভয় ক্রিকেটারই ফিট হয়ে মাঠে নামতে প্রস্তুত। রঞ্জিতে ভাল পারফর্ম করতে পারলে উভয় ক্রিকেটারেরই সুযোগ আছে ঘরের মাঠে চলতি ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের তৃতীয় টেস্ট থেকে ভারতীয় দলে স্থান করে নেওয়ার।

অন্যদিকে ভারতীয় দলের অন্যতম নিয়মিত ওপেনার শিখর ধাওয়ানও ফিট হয়ে উঠেছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে চোট পাওয়ায় বাকি টেস্ট ও এক দিনের সিরিজ থেকে ছিটকে যেতে হয় এই বাঁ-হাতি ব্যাটসম্যানকে। তবে রঞ্জি ট্রফির ষষ্ঠ রাউন্ডে তাঁর দল দিল্লির ম্যাচ না থাকায় তাঁকে অপেক্ষা করতে হবে সপ্তম রাউন্ড শুরু হওয়া পর্যন্ত।

 

SHARE

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের জন্য মিলিয়ে জুলিয়ে থেকেছে। প্রথমে ভারতীয়...

ভিডিয়ো: ভালো শুরুয়াতের পর প্যাভিলিয়ন ফিরলেন চেতেশ্ব্বর পুজারা, ভাগ্য হলনা সহায়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে পার্থে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা হচ্ছে। আজ অস্ট্রেলিয়া দল নিজেদের...

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট বিশেষ কিছুই করতে পারেনি। প্রথম ইনিংসে যেখানে...

তবে কি সন্তান আসছে যুবরাজ সিং-হ্যাজেল কিচ দম্পতির পরিবারে?

কয়েকদিন আগেই নিজের ৩৭ তম জন্মদিন উদযাপন করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা যুবরাজ সিং। তখন থেকে...

আইপিএল ২০১৯: এবারের আইপিএলে এই বিস্ময়কর পাঁচ ক্রিকেটারের নাম নিলামে, দেখে নিন

IPL 2015: This wonderful five cricketer named in the auction in the IPL, see
আইপিএলে ২০১৯ আসরের নিলাম বসতে যাচ্ছে ১৮ ডিসেম্বর। বিশ্বের তারকা সব ক্রিকেটারের মেলা বসতে যাওয়া এই টুর্নামেন্ট...