আর কিছুক্ষণের মধ্যেই পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের মাঠে একে অপরের মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স ও রাইসিং পুনে সুপারজায়ান্টাস। এই ম্যাচে কেকেআর জিতে লিগ টেবিলের শীর্ষ জায়গা করে নিতে চাইছে। তবে শেষ ম্যাচে মুম্বইয়ের ঘরের মাঠে তাদেরকে হারিয়ে পুনের আত্মবিশ্বাসও চরমে রয়েছে। অনেক কষ্টে তারাও এই লিগে কিছুটা গতি পেয়েছে শেষ তিন ম্যাচ জিতে। ফলে কেকেআরকে হারিয়ে তারাও প্লেঅফের দিকে নিজেদের পা বাড়িয়ে রাখতে চাইছে। এই পরিস্থিতে এই ম্যাচে একটা বিশাল রোমাঞ্চ অপেক্ষা করছে তা বলাই যায়।

আইপিএল ২০১৭: পুণের বিরুদ্ধে নামার আগে ধোনিকে নিয়ে কী বললেন গম্ভীর!


এই মরশুমে এটাই প্রথম ম্যাচ, যেখানে এই দুই দল মুখোমুখি হতে চলেছে। এর আগের মরশুমে এই দুই দলের মধ্যে শেষ ম্যাচে কেকেআর আট উইকেটে জিতেছিল। ওই ম্যাচে বৃষ্টির জন্য দেরিতে খেলা শুরু হয়েছিল। এরপর টসে জিতে রাইসিং পুনে প্রথমে ব্যাট করতে নেমে পরপর উইকেঈ হারিয়ে চাপে পড়ে গিয়েছিল।সেই ম্যাচে ধোনিও ভাল খেলতে পারেনি। ২২ বলে মাত্র ৮ রান করেছিলেন তিনি। এইভাবে বৃষ্টির জন্য ১৭.৫ ওভারে মাত্র ১০৩ রান করেছিল পুনে। এরপর আরও বৃষ্টি হওয়ায় ন’ওভারে ৬৬ রান করার লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নামে কেকেআর। এরপর প্রথম ওভারেই রবীন উথাপ্পা ও অধিনায়ক গৌতম গম্ভীর আউট হয়ে যাওয়ায় কেকেআর চাপে পড়ে যায়। পরে মনীষ পান্ডে ও ইউসুফ পাঠান ম্যাচটি জেতায় কেকেআরের হয়ে।

আইপিএল ২০১৭ঃ মুম্বইয়ের এই ক্রিকেটারের খারাপ সময়ে পাশে দাঁড়ালেন অজিঙ্ক রাহানে


এই ম্যাচেও কেকেআর লাইমলাইটে রয়েছে। গৌতম গম্ভীরের অসাধারণ নেতৃ্ত্বের জন্য এই আইপিএলে এই দল ইতিমধ্যেই সেরার জায়গায় রয়েছে। শেষ ম্যাচেই আরসিবিকে মাত্র ৪৯ রানে গুটিয়ে দিয়ে আইএপিলে এক ইতিহাস তৈরি করেছে এই কেকেআর। কিন্তু এই ম্যাচে থাকছে না আগের ম্যাচের নায়ক কৌলটার নাইল। সেক্ষেত্রে অধিনায়ক কী বোলিং বিভাগে কিছু বদল আনবেন? এই প্রশ্নের জবাবে জানা যাচ্ছে, আজকের কেকেআর বোলিং আক্রমনে স্পিনার হিসেবে শুধুমাত্র কূলদ্বীপ যাদবকেই রাখবে। ৪জন সিম বোলার ও একজন স্পিনার নিয়েই মাঠে নামবে কেকেআর। অর্থাৎ এই ম্যাচে ট্রেন্ট বোল্ট ফিরতে চলেছে।

আইসিসিকে চাপে রাখতে এবার কি চাল চালল বিসিসিআই, একবার দেখে নেওয়া যাক


এছাড়া অলরাউন্ডারের জায়গাটাতেও একটা বিরাট বদল হতে পারে। আজ কলিন দে গ্রান্ডহোমের জায়গায়, সাকিব আল হাসানকে দেখা যেতে পারে। কারণ, গ্রান্ডহোম বোলিংয়ে ভাল করলেও তাঁর ব্যাচ এখনও চুপ। সেক্ষেত্রে সাকিবকে আজ খেলাতে পারেন গম্ভীর। একবার দেখে নেওয়া যাক আজ কেকেআরের একাদশ কেমন হতে পারে।
সুনীল নারিন, গৌতম গম্ভীর, রবীন উথাপ্পা, মনীষ পান্ডে, ইউসুফ পাঠান, সূর্য কুমার যাদব,সাকিব আল হাসান, ক্রিস ওকস, ট্রেন্ট বোল্ট, উমেশ যাদব, কূলদ্বীপ যাদব।

  • SHARE

    আরও পড়ুন

    বিশ্বের ৫জন স্বার্থপর ক্রিকেটার, যারা নিজের জন্য ক্রিকেট খেলেছেন – এক ভারতীয়ও জায়গা করে নিয়েছেন এই দলে!

    ক্রিকেটকে ভদ্রলোকের খেলা বলা হয়। সেই ভদ্রলোকেদের মধ্যে কিছু খেলোয়াড় আছেন বা ছিলেন যারা দলের জন্য হয়ে খেলেননি।...

    নিজের বিস্ময়কর বোলিং অ্যাকশন নিয়ে মুখ খুললেন কেদার যাদব

    মহারাষ্ট্রের অলরাউন্ডার কেদার যাদব সম্প্রতি তাঁর অদ্ভূত বোলিং অ্যাকশন নিয়ে মিডিয়ার সামনে মুখ খুলেছেন। শ্রীলঙ্কান পেসার লাসিথ...

    টেস্ট ক্রিকেটে আগ্রহ নেই তারকা বাংলাদেশি ক্রিকেটারদের, জানালেন বিসিবি বস

    গত কয়েক বছরে ওয়ানডে ক্রিকেটে অনেক উন্নতি করেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই সময়ে ৫০-ওভারের ক্রিকেট অনেক বড়...

    ইংল্যান্ডের বিপক্ষে যে চারজন ক্রিকেটারের পারফরমেন্সে সিরিজ জয় নিশ্চিত করতে পারে ভারত

    ভারত বনাম ইংল্যান্ডের মধ্যকার নির্দিষ্ট ওভারের ওয়ানডে ও টি-২০ সিরিজ ইতিমধ্যে শেষ। তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০...

    এই ১০জন ক্রিকেটার যারা দুটি দেশের হয়ে ক্রিকেট খেলেছেন

    গোটা বিশ্বে ক্রিকেট খেলাটি বেশ জনপ্রিয়। ভিন্ন ফর্ম্যাটের এই খেলায় অর্থ উপার্জনের যেমন সুযোগ রয়েছে তেমনই রয়েছে...