CSKvsKKR: ধোনি এই খেলোয়াড়কে করলেন কলকাতার বিরুদ্ধে পাওয়া হারের জন্য দায়ী

কলকাতা নাইট রাইডার্স আর চেন্নাই সুপার কিংসের মধ্যে একটি রোমাঞ্চকর ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে কেকেআরের অধিনায়ক দীনেশ কার্তিক টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন আর ১৬৮ রানের লক্ষ্য দেন চেন্নাইকে। জবাবে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন দল ১৫৭ রানই করতে পারে আর চেন্নাইয়ের হাত থেকে এই ম্যাচ ১০ রানে জিতে নেয় কলকাতা।

১০ রানে কলকাতা জেতে ম্যাচ

CSKvsKKR: ধোনি এই খেলোয়াড়কে করলেন কলকাতার বিরুদ্ধে পাওয়া হারের জন্য দায়ী 1

আইপিএল ২০২০-র ২১তম ম্যাচ কলকাতা নাইট রাইডার্স আর চেন্নাই সুপার কিংসের মধ্যে খেলা হয়েছে। এই ম্যাচে কেকেআর টসে জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। যেখানে প্রথমে ব্যাট করে কেকেআর ১০ উইকেট হারিয়ে ১৬৮ রান করে। ১০ উইকেটে গত ম্যাচ জেতা চেন্নাইয়ের দল এই ম্যাচে সফলতাপূর্বক লক্ষ্য তাড়া করতে পারেনি আর ১০ রানে ম্যাচ হেরে যায়। এই ম্যাচ হারার সঙ্গেই চেন্নাইয়ের দল এখন পয়েন্টস টেবিলে পঞ্চম স্থানে পৌঁছে গিয়েছে।

ব্যাটিংকে ধোনি বললেন হারের কারণ

CSKvsKKR: ধোনি এই খেলোয়াড়কে করলেন কলকাতার বিরুদ্ধে পাওয়া হারের জন্য দায়ী 2

চেন্নাই স্যপার কিংসের দল ভালো বোলিং করে আর কলকাতার ১০ জন খেলোয়াড়কে আউট করে ২০ ওভারে ১৬৭ রানে আটকে দেয়। কিন্তু চেন্নাইয়ের হয়ে ব্যাটিং করে শেন ওয়াটসন ছাড়া আর কোনো ব্যাটসম্যান ক্রিজে বেশিক্ষণ টিকে থাকতে পারেননি। পরিণামস্বরূপ চেন্নাই ১০ রানে ম্যাচ হেরে যায়। ম্যাচ শেষ হওয়ার পর অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বলেন, “মাঝের ওভারগুলিতে একটা সময় ছিল যখন ওরা ২-৩ ওভার ভালো করেছে। যদি আমরা ভালো ব্যাটিং করতাম আর পরর ২-৩টি উইকেট না হারাতো তো আলাদা কিছু হতো। আমাদের প্রথম ৫-৬ ওভারে সাবধান থাকা উচিৎ ছিল। স্যাম ক্যুরেন বাস্তবে বল হাতে ভালো ছিল, আর আমার মনে হয় যে আমরা বল হাতে স্বাভাবিকভাবে ভালো করেছি, কিন্তু ব্যাটসম্যানরা আজ বোলারদের পেছিয়ে দিয়েছে”।

শেষ পর্যন্ত ইনোভেটিভ থাকার প্রয়োজন

CSKvsKKR: ধোনি এই খেলোয়াড়কে করলেন কলকাতার বিরুদ্ধে পাওয়া হারের জন্য দায়ী 3

চেন্নাই সুপার কিংসের দল ম্যাচ হারে ১২ ওভারের পর। ফাফ দু’প্লেসির আউট হওয়ার পর শেন ওয়াটসন আর আম্বাতি রায়ডু পরপর ২ ওভারে আউট হন। এরপর চেন্নাইয়ের হয়ে ধোনি সহ কোনো ব্যাটসম্যানই ক্রিজে টিকে থাকতে পারেননি আর দলকে হারের মুখে পড়তে হয়। ম্যাচের পর ধোনি ব্যাটসম্যানদের ত্রুটির প্রকাশ করে বলেন,
“স্ট্রাইক রোটেশন গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু আমার মনে হয় যে শেষে কিছু ওভারে সম্ভবতই কোনো বাউন্ডারি হয়েছে, এই কারণে আমাদের শেষে ইনোভেটিভ হওয়ার প্রয়োজন রয়েছে, যখন ওরা নিয়মিত একটা দীর্ঘ পিঠে মারছিল। এটা আমাদের ব্যাট হাতে অনুকূল করার দরকার রয়েছে আর আমার মনে হয় না যে আমরা এমনটা করেছি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *