আসন্ন আইপিএল এর নিলামে এই খেলোয়াড়দের কিনতে মরিয়া থাকবে কলকাতা নাইট রাইডার্স 1

চলতি আইপিএল এ স্রেফ রান রেটের জন্য প্লে অফে উঠতে পারেনি কলকাতা নাইট রাইডার্স। কিন্তু তা থেকে তাদের পারফর্মেন্স বুঝলে ভুল হবে। ধারাবাহিকতার স্পষ্ট অভাব দেখা দিয়েছে এই ফ্র্যাঞ্চাইজিতে। কোনওরকম দায়িত্বশীলতা ছিল না এই ফ্র্যাঞ্চাইজির মধ্যে। মাঝ মরশুমে অধিনায়ক বদল, টিম কম্বিনেশন না বাছাই করতে পারা – এরকম একাধিক সমস্যার মধ্যে দিয়ে গিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই অবস্থায় আসন্ন মরশুমের নিলামে কাদের নিতে পারে কলকাতা নাইট রাইডার্স, দেখে নেওয়া যাক।

KKR vs DC, IPL 2020 Highlights: Chakravarthy dazzles with five-for as  Kolkata Knight Riders pummel Delhi Capitals by 59 runs - cricket -  Hindustan Times

১. শাকিব আল হাসান

IPL: 3 most underrated players in Kolkata Knight Riders history - Yahoo!  Cricket.

চলতি বছরে বড়সড় সাসপেনশন কাটিয়ে অবশেষে ক্রিকেটের ময়দানে কামব্যাক করতে চলেছেন বাংলাদেশ তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম শ্রেষ্ট অলরাউন্ডার। এর আগে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন শাকিব এবং চ্যাম্পিয়নও হয়েছিলেন। সুতরাং দলের ভারসাম্য বাড়াতে শাকিবকে টার্গেট করতে পারে কলকাতা নাইট রাইডার্স। মিডল অর্ডারে অত্যন্ত দায়িত্বশীল ব্যাটিং করতে সক্ষম বাংলাদেশের এই বাঁ হাতি ব্যাটসম্যান, এবং বোলিংয়েও অত্যন্ত কার্যকরী ভূমিকা নেন এই বাঁ হাতি স্পিনার। সুতরাং দলে ভারসাম্য আনতে শাকিব আল হাসানকে তুলতে পারে কলকাতা নাইট রাইডার্স।

২. সুরেশ রায়না

IPL 2020: Suresh Raina Trends on Twitter After Chennai Lose One More Game

এবারের আইপিএল এ চেন্নাই সুপার কিংস দলের শিবির থেকে মাঝপথে পারিবারিক কারণে বেরিয়ে যান সুরেশ রায়না। কিন্তু অন্যান্য কারণের জেরে রায়নার সাথে যাবতীয় চুক্তি ভেঙে দেয় চেন্নাই সুপার কিংস। যার ফলে বর্তমানে তিনি একজন ফ্রি এজেন্ট হিসেবেই আইপিএল এর নিলামে আসবেন। আসন্ন আইপিএল এর নিলামে ফ্র্যাঞ্চাইজিগুলির টার্গেটে থাকবেন মিস্টার আইপিএল সুরেশ রায়না। আর এমন কার্যকরী ভারতীয় ক্রিকেটারকে অবশ্যই পেতে চাইবে কলকাতা নাইট রাইডার্স। মিডল অর্ডারে অত্যন্ত সাবলীল রেকর্ড রয়েছে সুরেশ রায়নার, পাশাপাশি ফিল্ডার হিসেবে অসাধারণ তা বারংবার প্রমাণ করেছেন রায়না। প্রয়োজনে ২-১ ওভার গুরুত্বপূর্ণ অফ স্পিন করতেও সক্ষম তিনি। ফলে রায়নাকে পেতে চাইবে কলকাতা নাইট রাইডার্স, তা বলাই যায়।

৩. পার্থিব প্যাটেল

How Parthiv Patel is balancing IPL commitments with taking care of his  ailing father

এবারের আইপিএল এ কলকাতা নাইট রাইডার্সের সবথেকে চিন্তার বিষয় হয়ে উঠেছে তাদের ওপেনিং। শুভমন গিল ছাড়া আর কেউই সেরকম প্রপার ওপেনার হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে পারেনি এই মরশুমে। ফলে কলকাতা নাইট রাইডার্স চাইবে যাতে একজন ভারতীয় ওপেনারকে দলে আনা যায়। আর সেক্ষেত্রে নাইটদের টার্গেট হবে অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান পার্থিব প্যাটেল। বর্তমানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে থাকলেও একেবারেই খেলার সুযোগ পাননি পার্থিব। ফলে আসন্ন নিলামে তাকে পেতে মরিয়া থাকবে কলকাতা নাইট রাইডার্স। পার্থিব প্যাটেলের আগমণে কলকাতা নাইট রাইডার্স একজন অভিজ্ঞ ওপেনার পাবে তা বলাই যায়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *