এই তিন তারকা খেলোয়াড়কে ছাঁটাই করতে চলেছে কলকাতা নাইট রাইডার্স 1

চলতি আইপিএল এ একেবারেই ভালো পারফর্ম করতে পারেনি কলকাতা নাইট রাইডার্স। ধারাবাহিকতার স্পষ্ট অভাব ছিল তাদের মধ্যে। কোনও কোনও ম্যাচ বড় ব্যবধানে জিতলেও পরের ম্যাচগুলিতে বড় ব্যবধানেই হেরে বসত এই ফ্র্যাঞ্চাইজি। আর এর জেরে ১৪ পয়েন্ট পেয়েও বাজে রান রেটের জেরে ছিটকে যায় নাইটরা। আর এর পরের মরশুমে কোন ক্রিকেটারদের রাখা উচিত নয় কলকাতার, সে নিয়েও আলোচনা তুঙ্গে। কিন্তু নাইট রাইডার্স টিম ম্যানেজমেন্টের ভাবনায় আগামী মরশুমে এই তিন ক্রিকেটার যে নেই, তা কার্যত নিশ্চিত।

এই তিন তারকা খেলোয়াড়কে ছাঁটাই করতে চলেছে কলকাতা নাইট রাইডার্স 2

টম ব্যান্টন 

Option A or Option B': KKR bowler responds after Michael Vaughan urges Tom  Banton to skip IPL - cricket - Hindustan Times

চলতি মরশুমের নিলামে দুরন্ত ইংরেজ ব্যাটসম্যান টম ব্যান্টনকে নিয়ে নিজেদের ব্যাটিং শক্তি বাড়াতে চেয়েছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু সুযোগের অভাবের জেরে এবং ধারাবাহিকতার অভাব দেখানোর জন্য নাইট রাইডার্স দলে সেভাবে জায়গা করে নিতে পারেননি ব্যান্টন। মাত্র দুটি ম্যাচে সুযোগ পেয়েছিলেন ব্যান্টন, যেখানে মাত্র ১৮ রানই করতে সক্ষম হন এই ইংরেজ। ফলে বিদেশী কোটায় ভালো খেলোয়াড় নেওয়ার আশায় থেকে কলকাতা ছেটে ফেলতে চাইবে ব্যান্টনকে।

প্রসিধ কৃষ্ণা

Be calm and consistent': KKR's Prasidh Krishna follows 'mentor' Glenn  McGrath's mantra | Cricket News - Times of India

নিজের প্রথম মরশুমে অত্যন্ত চমকপ্রদ বোলিং করেছিলেন কর্নাটকের এই তরুণ পেসার। কিন্তু পরের মরশুমগুলিতে কলকাতা নাইট রাইডার্সের হয়ে সেই ধারাবাহিকতা দেখাতে পারেননি প্রসিধ কৃষ্ণা। চলতি আইপিএল এ শিবম মাভি ও কমলেশ নাগারকোটির জন্য খুব বেশি ম্যাচে সুযোগ পাননি প্রসিধ। চলতি আইপিএল এ মাত্র ছয়টি ম্যাচ খেলেছিলেন প্রসিধ কৃষ্ণা। সেই ছয় ম্যাচের মধ্যে চারটি ম্যাচেই তিনি উইকেট শূন্য ছিলেন। মাত্র চারটিই উইকেট নিয়েছেন কৃষ্ণা। এর ফলে আসন্ন মরশুমে প্রসিধ কৃষ্ণাকে রিলিজ দিতে চলেছে কলকাতা নাইট রাইডার্স।

নিখিল নায়েক

Team and Support Staff| Kolkata Knight Riders

কলকাতা নাইট রাইডার্সের অধিকাংশ সমর্থকই চান না, এই খেলোয়াড় থাকুন দলে। দলে কোনওরকমই প্রভাব তৈরি করতে পারেননি মহারাষ্ট্রের এই উইকেটকিপার ব্যাটসম্যান। চার বছরে মাত্র চারটি ম্যাচ খেলেছেন আইপিএল এ। চলতি মরশুমে একেবারে প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে নামেন নায়েক, আর সেই ম্যাচই তার শেষ। কোনওরকম প্রভাব না রাখা এই ক্রিকেটারকে ছাঁটাই করে দিতে চলেছে কলকাতা নাইট রাইডার্স।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *