আইপিএল থেকে নির্বাসিত হতে পারে কিংস ইলেভেন পান্জাব 1

গভীর সংকটে কিংস ইলেভেন পান্জাব, বরখাস্ত হতে পারে আইপিএল থেকে, সম্প্রতি এমনটাই তৈরী হলো জল্পনা।কারন দলের অন‍্যতম মালিক নেস ওয়াদিয়া ড্রাগ সংক্রান্ত অভিযোগে গ্রেফতার হয়েছেন জাপানে। এবার এই ঘটনাকে কেন্দ্র করে এইবার তীব্র সংকটে পান্জাবের ভবিষ্যৎ। কারন আইপিএলের নিয়ম অনুযায়ী দলের সাথে জড়িত যে কোনও সদস্য সে ক্রিকেটার হোক অথবা কর্মকর্তা, কোনও রকম বেআইনি কাজের সাথে জড়ালে তার ফল ভুগতে হতে পারে গোটা দলকে। এমনকি নির্বাসন অবধি হতে পারে। উদাহরন স্বরুপ চেন্নাই সুপার কিংস তো রয়েছেই।

আইপিএল থেকে নির্বাসিত হতে পারে কিংস ইলেভেন পান্জাব 2

সম্প্রতি জাপানে দুই বছর কারাবাসের ঘোষণা করা হয়েছিলো নেস ওয়াদিয়ার বিরুদ্ধে। সমস্যার সূত্রপাত এবছর মার্চ মাসে, জাপানের উত্তরে হোক্কাইডোর নিউ চিতোসে এয়ারপোর্টে ড্রাগ সহ ধরা পড়েন ওয়াদিয়া। সেই সময় তার হাজতবাসের বিষয়টি পাঁচ বছরের জন্য রদ করা হয়েছিল। জানানো হয়েছিল ওই ঘটনার পর যতদিন না ফের এমন ড্রাগ ঘটিত ঘটনায় জড়াচ্ছে নেস ততদিন তাকে গ্রেফতার করা যাবে না। এদিকে সূত্রে পাওয়া খবর অনুযায়ী সম্প্রতি ফের জাপানে ছুটি কাটাতে গেছিলেন ওয়াদিয়া গ্রূপের এই উত্তরাধিকারী।

আইপিএল থেকে নির্বাসিত হতে পারে কিংস ইলেভেন পান্জাব 3

অন‍্যদিকে মার্চ মাসে নেসের গ্রেফতার হওয়ার বিষয়টি পুরোপুরি অস্বীকার করা হয় “ওয়াদিয়া গ্রূপ” এর তরফে।সূত্রের খবর অনুযায়ী সেই সময় চিতোসে এয়ারপোর্টে নেস গ্রেফতার হয়েছিলেন। কাস্টমসের আধিকারিকরা তার থেকে উদ্ধার করে ২৫ গ্রামের মতো ড্রাগ, স্থানীয় আদালত তাকে দুই বছরের কারাবাসের কথা শোনালেও পরবর্তী তা পাঁচ বছরের সাসপেন্ড করে দেওয়া হয়। যদিও পরবর্তী সময়ে জানা গেছে জেরায় নেস জানিয়েছিলেন তিনি তার ব‍্যক্তিগত ব‍্যবহারের জন্য তা সঙ্গে করে এনেছিলেন। জানা গেছে মার্চের ২০ তারিখে তাকে গ্রেফতার করার আগে তিনি একপ্রকার পুলিশের বেষ্টনীর মধ্যেই ছিলেন। জানা গেছে সম্প্রতি জাপানে গেছিলেন নেস, নিসেকো রিসর্টে ছিলেন তিনি। পরবর্তী সময়ে গ্রেফতার হলে তিনি জাপান ছেড়ে চলে আসেন ভারতে। যদিও সংবাদ মাধ্যমের তরফে তার কাছে এবিষয়ে জানতে হলে তিনি এখনও অবধি কিছু জানায়নি।এমন একটি বিতর্কিত মুহূর্তে ওয়াদিয়া গ্রূপের তরফে জানানো হয়েছে তাদের দলের সদস্য রুপে বহাল থাকবেন নেস।

আইপিএল থেকে নির্বাসিত হতে পারে কিংস ইলেভেন পান্জাব 4

প্রসঙ্গত, এই মুহূর্তে আইপিএলে খানিকটা সমস্যার মধ্যে আছে নেসের মালিকানাধীন দল কিংস ইলেভেন পান্জাব। প্রসঙ্গত, এই দলের সাথে জড়িয়ে আছে বলিউডের পরিচিত মুখ প্রীতি জিন্টা। শোনা যায় একসময়ে তার সাথে ঘনিষ্ঠতা তৈরী হয়েছিল নেসের। যদিও নেস বিতর্কে এখনও মুখ খোলেননি প্রীতি।

আইপিএল থেকে নির্বাসিত হতে পারে কিংস ইলেভেন পান্জাব 5

এদিকে গতকাল হায়দ্রাবাদের কাছে হেরে এইবছর আইপিএলে প্লে অফে যাওয়ার পথ কন্টকময় করে তুলেছে পান্জাব।এদিন প্রথমে ব‍্যাট করতে নেমে ৬ উইকেটের বিনিময়ে ২১২ রান করে হায়দ্রাবাদ।এদিন ফের নিজের দুরন্ত ব্যাটিং প্রদর্শন দেখালেন ওয়ার্নার।খেললেন ৫৬ বলে ৮১ রানের ইনিংস।জবাবে ব‍্যাট করতে নেমে ১৬৭ রানে থেমে যায় পান্জাবরা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *