আইপিএল শুরু হওয়ার একমাস আগেই জোর ধাক্কা খেল কিংস ইলেভেন পাঞ্জাব 1
মার্টিন গাপ্তিল

আইপিএল শুরু হওয়ার আগেই খারাপ খবর পাঞ্জাব কিংস ইলেভেনের জন্য। চোটের কারণে আইপিএলের প্রথম দিকের ম্যাচ গুলিতে পাওয়া যাবেনা কিউই ওপেনার মার্টিন গাপ্তিলকে। হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ার জন্য বেশকিছু দিন ধরেই সমস্যায় ভুগছিলেন তিনি।

গাপ্তিলের হ্যামস্ট্রিংয়ে চোটের কারনেই সদ্য সমাপ্ত হওয়া দক্ষিণ আফ্রিকার সঙ্গে হওয়া সিরিজে প্রথম তিনিটি ম্যাচে তাঁকে নিজে শৈলিতে দেখা যায়নি। তবে চতুর্থ ম্যাচে দূর্দান্ত খেলে ১৩৮ বলে ১৮০ রান করে সিরিজে পিছিয়ে থাকা কিউই দলকে সমতায় ফেরান তিনি। কিন্তু এখন তিনি প্রচন্ডভাবেই এই সম্যায় ভুগছেন। কাজেই নিউজিল্যান্ড টিম ম্যানেজমেন্ট তাকে নিয়ে আর কোনও রকম ঝুঁকি নিতে চাইছেন ন। গাপ্তিল হ্যামস্ট্রিংয়ের সমস্যা দ্রুত সারিয়ে নিক, এমনটাই চাইছে টিম নিউজিল্যান্ড। কারণ চ্যাম্পিয়ন্স ট্রফিরও খুব বেশিদিন বাকি নেই আর।

নিউজিল্যান্ড টিম ম্যানেজমেন্টের তরফে জানান হয়েছে, “গাপ্তিল এই মুহুর্তে ফিট নেই। তিনি হ্যামস্ট্রিংয়ের সমস্যায় ভুগছেন। তাঁর এই সমস্যা ভবিষ্যতে যাতে খারাপ রূপ না নেয়, সেইজন্য তাঁকে আপাতত খেলানো হবে না।”

গাপ্তিলের এই সমস্যা ঠিক হতে প্রায় ছ’সপ্তাহের মত সময় লাগবে বলেই জানা গিয়েছে। তাই তাঁকে আইপিএলের প্রথম দিকের ম্যাচগুলিতে দেখা যাবেনা। এদিকে নিউজিল্যান্ডের কোচ মাইক হ্যাসন বলেন, “মার্টিনের পুরোপুরি সুস্থ্য হয়ে আসাটা আমাদের জন্য খুবই প্রয়োজনীয়। কারণ চ্যাম্পিয়ন্স ট্রফির আর খুব বেশিদিন বাকি নেই। ও যখন নিজে অনুভব করবে যে মাঠে ও তার ১০০ শতাংশ দিতে পারবে তখন ও নিজেই ফিরে আসবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *