মার্টিন গাপ্তিল

আইপিএল শুরু হওয়ার আগেই খারাপ খবর পাঞ্জাব কিংস ইলেভেনের জন্য। চোটের কারণে আইপিএলের প্রথম দিকের ম্যাচ গুলিতে পাওয়া যাবেনা কিউই ওপেনার মার্টিন গাপ্তিলকে। হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ার জন্য বেশকিছু দিন ধরেই সমস্যায় ভুগছিলেন তিনি।

গাপ্তিলের হ্যামস্ট্রিংয়ে চোটের কারনেই সদ্য সমাপ্ত হওয়া দক্ষিণ আফ্রিকার সঙ্গে হওয়া সিরিজে প্রথম তিনিটি ম্যাচে তাঁকে নিজে শৈলিতে দেখা যায়নি। তবে চতুর্থ ম্যাচে দূর্দান্ত খেলে ১৩৮ বলে ১৮০ রান করে সিরিজে পিছিয়ে থাকা কিউই দলকে সমতায় ফেরান তিনি। কিন্তু এখন তিনি প্রচন্ডভাবেই এই সম্যায় ভুগছেন। কাজেই নিউজিল্যান্ড টিম ম্যানেজমেন্ট তাকে নিয়ে আর কোনও রকম ঝুঁকি নিতে চাইছেন ন। গাপ্তিল হ্যামস্ট্রিংয়ের সমস্যা দ্রুত সারিয়ে নিক, এমনটাই চাইছে টিম নিউজিল্যান্ড। কারণ চ্যাম্পিয়ন্স ট্রফিরও খুব বেশিদিন বাকি নেই আর।

নিউজিল্যান্ড টিম ম্যানেজমেন্টের তরফে জানান হয়েছে, “গাপ্তিল এই মুহুর্তে ফিট নেই। তিনি হ্যামস্ট্রিংয়ের সমস্যায় ভুগছেন। তাঁর এই সমস্যা ভবিষ্যতে যাতে খারাপ রূপ না নেয়, সেইজন্য তাঁকে আপাতত খেলানো হবে না।”

গাপ্তিলের এই সমস্যা ঠিক হতে প্রায় ছ’সপ্তাহের মত সময় লাগবে বলেই জানা গিয়েছে। তাই তাঁকে আইপিএলের প্রথম দিকের ম্যাচগুলিতে দেখা যাবেনা। এদিকে নিউজিল্যান্ডের কোচ মাইক হ্যাসন বলেন, “মার্টিনের পুরোপুরি সুস্থ্য হয়ে আসাটা আমাদের জন্য খুবই প্রয়োজনীয়। কারণ চ্যাম্পিয়ন্স ট্রফির আর খুব বেশিদিন বাকি নেই। ও যখন নিজে অনুভব করবে যে মাঠে ও তার ১০০ শতাংশ দিতে পারবে তখন ও নিজেই ফিরে আসবে।”

  • SHARE

    আরও পড়ুন

    বিশ্বের ৫জন স্বার্থপর ক্রিকেটার, যারা নিজের জন্য ক্রিকেট খেলেছেন – এক ভারতীয়ও জায়গা করে নিয়েছেন এই দলে!

    ক্রিকেটকে ভদ্রলোকের খেলা বলা হয়। সেই ভদ্রলোকেদের মধ্যে কিছু খেলোয়াড় আছেন বা ছিলেন যারা দলের জন্য হয়ে খেলেননি।...

    নিজের বিস্ময়কর বোলিং অ্যাকশন নিয়ে মুখ খুললেন কেদার যাদব

    মহারাষ্ট্রের অলরাউন্ডার কেদার যাদব সম্প্রতি তাঁর অদ্ভূত বোলিং অ্যাকশন নিয়ে মিডিয়ার সামনে মুখ খুলেছেন। শ্রীলঙ্কান পেসার লাসিথ...

    টেস্ট ক্রিকেটে আগ্রহ নেই তারকা বাংলাদেশি ক্রিকেটারদের, জানালেন বিসিবি বস

    গত কয়েক বছরে ওয়ানডে ক্রিকেটে অনেক উন্নতি করেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই সময়ে ৫০-ওভারের ক্রিকেট অনেক বড়...

    ইংল্যান্ডের বিপক্ষে যে চারজন ক্রিকেটারের পারফরমেন্সে সিরিজ জয় নিশ্চিত করতে পারে ভারত

    ভারত বনাম ইংল্যান্ডের মধ্যকার নির্দিষ্ট ওভারের ওয়ানডে ও টি-২০ সিরিজ ইতিমধ্যে শেষ। তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০...

    এই ১০জন ক্রিকেটার যারা দুটি দেশের হয়ে ক্রিকেট খেলেছেন

    গোটা বিশ্বে ক্রিকেট খেলাটি বেশ জনপ্রিয়। ভিন্ন ফর্ম্যাটের এই খেলায় অর্থ উপার্জনের যেমন সুযোগ রয়েছে তেমনই রয়েছে...