সূর্যকুমার যাদবের জাতীয় দলে সুযোগ না পাওয়া নিয়ে অতি কড়া বার্তা দিলেন অধিনায়ক কাইরন পোলার্ড 1
Kieron Pollard captain of Mumbai Indians post match press conference during match 48 of season 13 of the Dream 11 Indian Premier League (IPL) between the Mumbai Indians and the Royal Challengers Bangalore at the Sheikh Zayed Stadium, Abu Dhabi in the United Arab Emirates on the 28th October 2020. Photo by: Pankaj Nangia / Sportzpics for BCCI

গতকাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে পাঁচ উইকেটের সহজ জয় পায় মুম্বই ইন্ডিয়ান্স। আর এই জয়ের অধিকাংশ কৃতিত্বই যায় মুম্বইয়ের ঘরের ছেলে সূর্যকুমার যাদবের উপর। তার অপরাজিত ৭৯ রানের জেরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তোলা ১৬৫ রান সহজেই তুলে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। সাবলীলভাবে যেভাবে এদিন সূর্য ব্যাট করলেন, তাতে অনেকেই দাবি, ভারতীয় টি২০ দলে জায়গা পাওয়া উচিত ছিল তার।

Recent Match Report - Royal Challengers Bangalore vs Mumbai Indians 48th  Match 2020 | ESPNcricinfo.com

গত কয়েক মরশুম আইপিএল এবং ঘরোয়া ক্রিকেটে লাগাতার ভালো পারফর্মেন্সের পরেও জাতীয় দলের দরজা বন্ধ রয়েছে ৩০ বছরের এই তারকা ব্যাটসম্যানের জন্য। আর এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা ক্ষোভ প্রকাশ করেছেন বিসিসিআই এবং নির্বাচকদের প্রতি। এবার খোদ মুম্বই ইন্ডিয়ান্সের ভারপ্রাপ্ত অধিনায়ক কাইরন পোলার্ড বার্তা দিলেন তার টিমমেট সূর্যকুমারের সুযোগ না পাওয়ার উপর।

Suryakumar Yadav gives savage reply for his non-selection to India squad;  guides Mumbai Indians to victory - myKhel

পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে সূর্যকুমার যাদবের প্রতি প্রশংসায় পঞ্চমুখ ছিলেন পোলার্ড। ক্যারিবিয়ান এই অভিজ্ঞ অলরাউন্ডার জানিয়েছেন, “হ্যাঁ আমরা কিছু উইকেট হারিয়েছি, কিন্তু শেষ অবধি সূর্য আমাদের সেই লক্ষ্যে নিয়ে গেল। ভাবুন, এমন একজন কেউ, যিনি তিন নম্বরে ব্যাট করতে নেমে ওরকম স্ট্রাইক রেটে ব্যাট করছেন, যেখানে একটি উইকেট পড়ে গিয়েছে। এর থেকে বেশি উনি করতে পারেন যে আমাদের হয়ে আরও ধারাবাহিক পারফর্ম করে যাবেন। ব্যক্তিগত স্তরে, যদি আপনি নিজের কাজে ধারাবাহিক থাকেন, তাহলে পুরষ্কার ঠিক আসবেই।”

Indian Premier League 2020, Mumbai Indians vs Royal Challengers Bangalore: Suryakumar  Yadav Must Be Disappointed To Not Have Donned India Blue, Says Kieron  Pollard | Cricket News

এরপর জাতীয় দলে সুযোগ না পাওয়া নিয়ে হতাশায় রয়েছেন সূর্যকুমার, তা ব্যক্ত করলেন কাইরন পোলার্ড। পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে তিনি জানিয়েছেন, “ভিতর থেকে জানি যে সূর্য খুবই হতাশ যে তিনি ভারতীয় দলের নীল জার্সিটি এখনও গায়ে পড়তে পারেননি।” 

MI vs RCB 2020: Suryakumar Yadav responds to India snub by taking Mumbai  Indians to victory against Royal Challengers Bangalore | Cricket News -  Times of India

এদিকে গতকাল বোলিংয়ে দুর্দান্ত পারফর্ম করেছিলেন পেসার জসপ্রীত বুমরাহ। মাত্র ১৪ রানে ৩ উইকেট নিয়েছিলেন বুমরাহ, যার জেরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে মাত্র ১৬৫ রানে বেঁধে রাখতে সক্ষম ছিল মুম্বই। যদিও বুমরাহের প্রতি অধিক ভরসা না করাটাই শ্রেয় বলে মনে করেন অধিনায়ক পোলার্ড। তিনি জানিয়েছেন, প্রত্যেককেই কিছু না কিছু পারফর্ম করতে হবে এবং ব্যক্তিগত একজনের প্রতি ভরসা না করাটাই ভালো। এই নিয়ে তিনি বলেছেন, “আমি সব সময় চিন্তা করি আর বিশ্লেষণ করি। আমি এবি ডিভিলিয়ার্সের উইকেট নিয়েছি। আমরা শুধু জসপ্রীত বুমরাহের উপর ভরসা করে থাকতে পারি না। কিন্তু আমরা চাই যাতে অন্যেরা দায়িত্ব নিক যেহেতু এটি একটি দলগত খেলা।”

IPL 2020: 'We can't just depend on Jasprit Bumrah'; Kieron Pollard asks  other MI bowlers to step up | Cricket News – India TV

এরপর আগামী ৩১ অক্টোবর দুবাইয়ের মাঠে মুম্বই ইন্ডিয়ান্স খেলবে টুর্নামেন্টের অন্যতম শক্তিধর টিম দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। সেই ম্যাচ জিতে লিগে প্রথম দুই স্থানে থাকাটা সুনিশ্চিত করতে চাইবে চারবারের আইপিএল জয়ী ফ্র্যাঞ্চাইজি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *