মর্গ্যানও নয়, কার্তিকও নয়, কেকেআর-এর এই তারকাকে অধিনায়ক হিসেবে চান কেভিন পিটারসন 1

গতকাল আইপিএল-এর ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে দুই ওভার বাকি থাকতে সাত উইকেটে জয় পায় কলকাতা নাইট রাইডার্স। এরই সাথে এবারের আইপিএল-এর প্রথম জয় পেল তারা। শেষ অবধি ক্রিজে থেকে ম্যাচ হাসিল করেন শুভমন গিল এবং ইয়ন মর্গ্যান। মাত্র ২৯ বলে ৪২ রান করে একদিকে যেমন নিজের আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন ইংরেজ অধিনায়ক, অন্যদিকে ৬২ বলে ৭০ রানের দায়িত্বশীল ইনিংস খেলে আবারও নিজের জাতের পরিচয় দিলেন শুভমন গিল।

IPL 2020: Twitter Reactions: Shubman Gill, Eoin Morgan propel KKR to victory over SRH

যদিও কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠছেই। দীনেশ কার্তিক যেভাবে একের পর এক ভুল সিদ্ধান্ত নিয়ে চলেছেন, এবং ব্যাটিংয়েও অত্যন্ত খারাপ ফর্মে রয়েছেন, তাতে খুবই চিন্তিত নাইট সমর্থকরা। তাদের দাবি, ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক ইয়ন মর্গ্যানকে করানো হোক অধিনায়ক। যদিও এক ইংরেজ এই সকল দাবির থেকে একেবারে অন্য দাবি নিয়ে হাজির হয়েছেন।

IPL 2020 Match 8: Shubman Gill, Eoin Morgan shine as KKR beat SRH by 7 wickets | Cricket News | Zee News

ইংল্যান্ডের প্রাক্তন তারকা ব্যাটসম্যান কেভিন পিটারসন বরাবরই আইপিএল এর বিষয়ে যথেষ্ট অনুগ্রাহী। প্রতিটি দলের সম্বন্ধেই যথেষ্ট খবর রাখেন। এবার কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হিসেবে তিনি নাম তুলেছেন শুভমন গিলের। গতকাল তার দায়িত্বশীল ব্যাটিংয়ের পর সঙ্গে সঙ্গে টুইটারে নিজের বক্তব্য তুলে ধরেন পিটারসন। টুইটারে তিনি শুভমন গিলকে মেনশন করে লিখেছেন, “ওনাকেই কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হওয়া উচিত।”

২০১৮ সাল থেকে কলকাতা নাইট রাইডার্সে রয়েছেন শুভমন গিল। আর সেই বছর থেকেই দলে অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে ছিলেন তিনি। অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে দুরন্ত পারফর্মেন্সের জেরে কলকাতা নাইট রাইডার্স তাকে নিলামে কিনেছিল। নিজের প্রথম মরশুমে, শুভমন গিল ১৩টি ম্যাচ খেলে একটি অর্ধশতরান সহ ২০৩ রান করেন, এবং নিজের দলকে প্লেঅফসে নিয়ে যান। এমনকি, গত বছরে ১৪ ইনিংসে তিনটি অর্ধশতরানের ইনিংস নিয়ে ২৯৬ রান করেছিলেন তিনি।

Shubman Gill Will be Part of Kolkata Knight Riders Leadership Group: Brendon McCullum | Cricket News | IPL 2020 | IPL 13

 

গত বছরে তিনি দারুণ ব্যাটিং করলেও বেশিরভাগ সময়ে ব্যাটিং অর্ডারে নীচের দিকেই নামতেন গিল। আর তারপর থেকে জোরালো আওয়াজ উঠেছিল, যাতে শুভমন গিলকে ওপেন করানো যায়। আর তাই এই বছর থেকে সুনীল নারাইনের সাথে ওপেনিংয়ে পাঠানো হয়েছে তাকে। প্রথম ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে খুব একটা ভালো না খেললেও সানরাইজার্সের শক্তিশালী বোলিংয়ের বিরুদ্ধে ঠান্ডা মাথার ইনিংস খেললেন শুভমন। যা থেকে বোঝা যায় মানসিকভাবে আগের থেকে অনেকটাই পরিণত হয়েছেন তিনি।

IPL 2020: Focused Shubman Gill Powers KKR To Their First Win

 

এছাড়াও সমালোচনায় ভুগছেন বর্তমান কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক দীনেশ কার্তিক। ২০১৮ সালে অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার পর প্রথম বছর নাইট রাইডার্সকে প্লেঅফে নিয়ে গিয়েছিলেন। কিন্তু দ্বিতীয় বছর একেবারে জঘন্য পারফর্মেন্সের জেরে তাকে অধিনায়কত্ব থেকে সরানোর আওয়াজ ওঠে। যদিও এখনও তিনি কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হিসেবেই বিদ্যমান।

Leave a comment

Your email address will not be published.