ধীরগতির ইনিংস খেলা অম্বাতি রায়ডুকে খেলা চলাকালীনই চিমটি কাটলেন কেভিন পিটারসন 1

গতকাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৩৭ রানে হারায় চেন্নাই সুপার কিংসকে, যা ব্যাঙ্গালোরের আইপিএল ইতিহাসে চেন্নাইয়ের বিরুদ্ধে সবথেকে বড় ব্যবধানে জয়। দুই ইনিংসের তুলনা করলে দেখা যাবে, মোটামুটি ১৫ ওভার অবধি দুইটি দল সমান তালে এগোলেও ব্যবধানটি তৈরি হয় শেষ পাঁচ ওভারে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে শেষের দিকে দুর্ধর্ষ ব্যাটিং করেন অধিনায়ক বিরাট কোহলি, যার জেরে ইনিংসের শেষ অবধি ৯০ রানে অপরাজিত থাকেন তিনি, অন্যদিকে শেষের পাঁচ ওভারে ধুঁকতেই থাকে চেন্নাই।

IPL 2020, Match 25: Chennai Super Kings (CSK) vs Royal Challengers  Bangalore (RCB) – Highlights, Twitter Reactions

আর এর জন্য অনেকেই দায়ী করেছেন অম্বাতি রায়ডুর ধীরগতির ইনিংসকে। ১৭০ রান তাড়া করতে গিয়ে ৪০ বল খেলে মাত্র ৪২ রান তুলেছিলেন তিনি। একেবারে পিচ কামড়ে বসে থাকার প্রবণতা নিয়ে এসেছিলেন তিনি। পাশাপাশি ব্যাটিংয়ের সময় কিছুটা গা ছাড়া ভাব দেখিয়েছেন তারকা এই ডান হাতি ব্যাটসম্যান। দৌড়ে রান নেওয়ার ক্ষেত্রে একাধিকবার আলস্য দেখিয়েছেন তিনি। নতুন খেলোয়াড় নারায়ণ জগদীশনের সাথে বড় পার্টনারশিপ গড়ছিলেন অম্বাতি রায়ডু। যখন জগদীশন দুই রানের কল নিচ্ছেন, তখন মাত্র এক রানেই তাদের আটকে যেতে হচ্ছে, কারণ ঠিকমত দৌড়ে রান নিতে পারছেন না রায়ডু।

Ambati Rayudu's fighting 42

আর এই নিয়ে ক্রিকেট বিশেষজ্ঞরা সহ সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা আওয়াজ তুলেছেন চেন্নাই সুপার কিংসের ব্যাটসম্যানদের মনোভাবের উপর। কোনওরকম চোট না থেকেও দুই রানের জন্য দম নিতে পারছেন না রায়ডু, আর এর জেরেই লাফিয়ে লাফিয়ে বাড়ছিল প্রয়োজনীয় রান রেট। ২০ ওভার অবধি খেলে মাত্র ১৩২/৮ তুলতে পেরেছিল চেন্নাই সুপার কিংস। আর এই নিয়ে এবার রায়ডুকে খেলা চলাকালীনই চিমটি কাটলেন প্রাক্তন ইংরেজ ব্যাটসম্যান কেভিন পিটারসন।

Kevin Pietersen Slams Ambati Rayudu For His Poor Running During Loss  Against RCB - UNEWS

বরাবরই প্রি বা পোস্ট ম্যাচ শো কিংবা ধারাভাষ্যকারের বক্সে খেলোয়াড়দের নিয়ে স্পষ্ট বক্তব্য তুলে ধরেন পিটারসন। খেলোয়াড় জীবনের মতই বিশেষজ্ঞ হিসেবেও অত্যন্ত বেপরোয়া পিটারসন, যার জেরে প্রচুর ক্রিকেট প্রেমীদের পছন্দের পাত্র তিনি। অম্বাতি রায়ডুর এই ধীরগতির ইনিংস এবং দুই রান না নেওয়ার মানসিকতাকে ধিক্কার জানিয়ে মজার ছলে পিটারসন বলেছেন, এবার ওনার ঘুম থেকে ওঠা উচিত।

Pietersen backs Samson to take Indian wicketkeeper's place

ধারাভাষ্য দেওয়ার সময় অম্বাতি রায়ডুকে নিয়ে কেভিন পিটারসন বলেছেন, “অম্বাতি রায়ডুর এবার জেগে ওঠা দরকার। বিশ্বের সেরা খেলোয়াড়দের দিকে দেখুন, উইকেটের মাঝখান দিয়ে তারা দৌড়য়, বাউন্ডারির ধারে থাকা ফিল্ডারদের উপর চাপ বাড়ায়। এই ধরণের টার্গেট যখন তাড়া করা হচ্ছে, সবসময় সেরা ক্রিকেটারদের দিকে লক্ষ্য রাখতে হবে এবং দেখতে হবে কারা উইকেটের মাঝখান থেকে ভালো দৌড়চ্ছে। বিরাট কোহলিকে দেখুন, এবি ডি ভিলিয়ার্সকে দেখুন, ফাফ ডু প্লেসিস, ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টোদের দেখুন। ওনারাই স্ট্যান্ডার্ড তৈরি করে দেয়, তাদের থেকে এই ধরণের জিনিস শেখা উচিত।” 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *