প্রাক্তন ইংল্যান্ড তারকা কেভিন পিটারসন এবারের বিশ্বকাপে সেমিফাইনালে ভারত এবং ইংল্যান্ড কে খেলতে দেখার বিষয়ে নিশ্চিত।তিনি আশাবাদী সেমিফাইনালে অস্ট্রেলিয়া কে উড়িয়ে আগামী ১৪ ই জুলাই লর্ডসের ফাইনালে মুখোমুখি হবে ভারত -ইংল্যান্ড। প্রসঙ্গত, আজ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে ভারত – নিউজিল্যান্ড।

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপের শুরু থেকেই দাপট বজায় রেখেছিলো ভারত।লিগ পর্যায়ে সাত ম‍্যাচ জয়, এবং একটি ড্রয়ের মধ‍্যে দিয়ে শীর্ষে থেকে সেমিফাইনালে গেছিলো বিরাটরা।এই পর্যায়ে একমাত্র হার ইংল্যান্ডের বিপক্ষে।এবং নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ম‍্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গেছিলো।অর্থাৎ ইংল্যান্ড একমাত্র দল যারা টুর্নামেন্টে ভারতকে হারিয়েছিলো।সেইদিন ম‍্যাচে ৩১ রানে বিরাটদের হারিয়ে দিয়েছিল মর্গ‍্যানরা।

বিশ্বকাপের ফাইনালে এই দুই দেশকে দেখছে কেভিন পিটারসন ! 1

একটা সময় সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার সম্ভাবনা হয়ে উঠেছিল প্রবল বিরাটদের।কিন্তু লিগের শেষ ম‍্যাচে সাউথ আফ্রিকা অজিদের হারিয়ে দিয়ে এমনটা হতে দেয়নি।

চলতি বিশ্বকাপে ভারতের হয়ে সবচেয়ে বেশি ধারাবাহিকতা দেখিয়েছে রোহিত শ‍র্মা এবং জসপ্রীত বুমরাহ।এইমুহূর্তে বিশ্বকাপের সর্বোচ্চ স্কোরারের তালিকায় শীর্ষে আছেন রোহিত শর্মা, ৬৪৭ রান করে।অন‍্যদিকে ১৭ উইকেট নিয়ে ভারতের হয়ে সর্বাধিক উইকেট শিকারী বর্তমানে জসপ্রীত বুমরাহ।ভারতকে আরও একবার বিশ্বকাপের সেমিফাইনালে নিয়ে যেতে এই দুই দেশের ভূমিকা অনস্বীকার্য।

বিশ্বকাপের ফাইনালে এই দুই দেশকে দেখছে কেভিন পিটারসন ! 2

অন‌্যদিকে শুরুটা দুরন্ত করেও টুর্নামেন্টের মাঝপথে ছন্দপতন হয়েছিল ইংল্যান্ডের, যদিও ভারত এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ” মাস্ট উইন ” ম‍্যাচ জিতে ফের জয়ের ছন্দে ফিরেছে তারা।স্বাভাবিক ভাবেই এই দুই দেশের লড়াই এবার এক অন‍্যমাত্রায় পৌছাবে তা বলাই বাহুল্য।

প্রসঙ্গত, ইতিমধ্যে ভারতের তৃতীয় বিশ্বকাপ জয়ের সম্ভাবনা হয়ে উঠেছে ।ফের আরেকবার বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেছে বিরাটরা।শুরুটা হয়েছিল গত ৫ ই জুন সাউথ আফ্রিকাকে হারানোর মধ্যে দিয়ে।এরপর একের পর এক ম‍্যাচ ক্রমাগত জয়ের মধ্যে দিয়ে নয় ম‍্যাচ থেকে ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে থেকেই সেমিফাইনালে পৌছে গেছিলো বিরাটরা।একমাত্র হার ইংল্যান্ডের বিরুদ্ধে।প্রসঙ্গত, গ্রুপ পর্বে নিউজিল্যান্ডের বিপক্ষে ম‍্যাচ টি ভেস্তে গেছিলো বৃষ্টির দরুন।মঙ্গলবার, ৯ ই জুন নিউজিল্যান্ডের মুখোমুখি হতে চলেছে ভারত।

SHARE

আরও পড়ুন

পিঙ্ক – বল টেস্টের পরিপ্রেক্ষিতে স্পিনারদের প্রসঙ্গে মন্তব্য করলেন হরভজন সিং

আগামী শুক্রবার অর্থাৎ ২২ শে নভেম্বর প্রথম বারের মতো ইডেনে ডে - নাইট টেস্ট খেলতে নামছে ভারত...

রিপোর্টস: সৌরভের নতুন সিদ্ধান্ত, আট বা ১০টি নয় আইপিএলে এতগুলো দল নেবে অংশ

রিপোর্টস: সৌরভের নতুন সিদ্ধান্ত, আট বা ১০টি নয় আইপিএলে এতগুলো দল নেবে অংশ
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ভারতের মানুষের কাছে একটা উৎসবের মতো। এই আইপিএল উৎসবের ভারতের মানুষ অধীর আগ্রহে অপেক্ষা...

INDvsBAN: বিরাট কোহলির কাছে কলকাতা টেস্টে এই বিশ্বরেকর্ড গড়ার সুযোগ

ভারত আর বাংলাদেশের দল ডে-নাইট টেস্টের জন্য প্রস্তুত। ভারতের সঙ্গেই বাংলাদেশের জন্যও এটা প্রথম ডে-নাইট টেস্ট হতে...

আইপিএল ২০২০ নিলামে এই ৩ খেলোয়াড়দের উপর থাকবে মুম্বাই ইন্ডিয়ান্সের নজর

আইপিএল ২০২০ নিলামে এই ৩ খেলোয়াড়দের উপর থাকবে মুম্বাই ইন্ডিয়ান্সের নজর
আইপিএল ২০২০র নিলামের জন্য সমস্ত ফ্রেঞ্চাইজিগুলি ঘরোয়া ক্রিকেটের উদীয়মান তারকাদের সঙ্গে সঙ্গে বিদেশী প্রতিভাদের প্রতিও কড়া নজর...

WIvsIND: টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বেশকিছু তারকা খেলোয়াড়ের হল প্রত্যাবর্তন

WIvsIND: টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বেশকিছু তারকা খেলোয়াড়ের হল প্রত্যাবর্তন
ওয়েস্টইন্ডিজের দল পরের মাসে ভারত সফরে আসছে। দুই দলের মধ্যে ৩টি টি-২০ ম্যাচ আর ৩টি ওয়ানডে খেলা...