কেভিন পিটারসন

আইপিএলে প্রথম বার কমেন্ট্রি করতে এসে উচ্ছ্বসিত তিনি। গত বছরে মাঠে নেমে অংশগ্রহণ করলেও, এইবছর মাঠের বাইরেই থেকেছেন। প্রথম সপ্তাহে কমেন্ট্রি করে যারপরনাই খুশি ইংল্যান্ডের ব্যাটসম্যান কেভিন পিটারসেন। আইপিএল কমেন্ট্রিতে একটি ইনিংস শেষ করে দেশে ফেরার আগে তিনি যা বলে গেলেন, তাতে চক্ষু চড়কগাছ হতেই পারে ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডের।

ভারতে প্রথমবার আইপিএলে খেলতে এসে সমর্থদের ভালবাসায় কার্যত চোখে জল এসে গিয়েছিল ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের। আর তারই দলের অভিজ্ঞ ক্রিকেটার কেভিন পিটারসন বললেন, ইংলিশ ক্রিকেটে ভারতীয় কিংবদন্তী ক্রিকেটার রাহুল দ্রাবিড়ের অবদান অনেক। ২০০৯ সালে আরসিবির হয়ে পিটারসেন প্রথম আইপিএল খেলেন। রাহুল দ্রাবিড়কে সরিয়ে সেই সময় পিটারসনকেই আরসিবির দায়িত্ব দেওয়া হয়। সেই সময়েই ভারতীয় এই কিংবদন্তী ক্রিকেটারের সঙ্গে ড্রেসিং রুম ভাগ করে নিতে গিয়ে অনেক কিছু শিখেছেন ইংল্যান্ডের এই ব্যাটসম্যান। তিনি বলেন, “আইপিএলের কাছে আমি কৃতজ্ঞ। কারণ এই লিগের জন্যই রাহুল দ্রাবিড়ের সঙ্গে আমি সময় কাটাতে পেরেছি। আমার ক্রিকেটীয় জীবনের খারাপ সময়ে দ্রাবিড়ের অভিজ্ঞতা ও তাঁর কিছু উপদেশ মেনেই আমি নিজেকে সেই অবস্থা থেকে নিজেকে কাটিয়ে উঠতে পেরেছি।”

আইপিএল ছেড়ে চলে যাচ্ছেন ইংল্যান্ডের এই ব্যাটসম্যান, কী এমন হল জেনে নিন

শুধু আইপিলের মঞ্চেই নয়, দ্য ইন্ডিয়ান ওয়াল কেভিন পিটারসনকে বিভিন্ন সময়ে অনেক সাহায্য করেছেন। পিটারসনের আত্মজীবনীতে দ্রাবিড়ের একটি ইমেল তিনি ছেপেছেন। সেই ইমেল অনুযায়ী দ্রাবিড় বলেন, “কেপি তুমি একজন ভাল ক্রিকেটার। তুমি শুধু বলের দিকে নজর রাখ ও নিজের উপর বিশ্বাস রাখ। অন্যকে এটা বলতে দিয় না যে তুমি স্পিন খেলতে পারনা। আমি দেখেছি তোমার খেলা, এবং তুমি স্পিন খেলতে পার।” দ্রাবিড়ের এই উপদেশ পিটারসেনের মানসিক জোড় অনেকটাই বাড়িয়েছে। এর পরে তার খেলাতেও অনেক উন্নতি হয়েছে।

দ্রাবিড়ের এই আন্তরিক সাহায্য, ইংলিশ ক্রিকেটকেও অনেক সাহায্য করেছে বলেই মনে করেন পিটারসেন। অন্যদিকে, আইপিএলে তিনি কার সঙ্গে কমেন্ট্রি করতে বেশি পছন্দ করেন জিজ্ঞাসা করলে তিনি বলেন, “আমি সবার সঙ্গেই কমেন্ট্রি করতে পছন্দ করি। কারণ এখানে সবাই খুবই ভাল। আমি কমেন্ট্রি বক্সে নতুন হলেও কেউ কখনও আজেবাজে কথা, অহংকার দেখায়নি আমার প্রতি। এখানকার সহকর্মীরা সত্যিই খুব ভাল।”

এদিকে প্রথম সপ্তাহে কমেন্ট্রিতে ধোনির সঙ্গে খুনসুটি করে ইতিমধ্যেই ধরাভাষ্যকার হিসেবে যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছেন তিনি। এখন দেশে ফিরলেও আবার চতুর্থ সপ্তাহে তিনি আবার ফিরে আসবেন আইপিএলের কমেন্ট্রি বক্সে।

পিটারসন ও ধোনির খুনসুটি, হাসিতে ভরে উঠল কমেন্ট্রি বক্স, কী হল জেনে নিন

  • SHARE

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...