নিলামে বাইরে থাকার পর ইংলিশ এই তারকা ফিরছে আইপিএলে 1
কেভিন পিটারসন

আইপিএলে ফিরতে চলেছেন ইংল্যান্ডের বিধ্বংসী ব্যাটসম্যান কেভিন পিটারসন। তবে বাইশ গজে তাঁর মনমোহিনী শট দেখা যাবে না। এই বিলাসবহুল লিগে এক ভিন্ন রকম ভূমিকায় দেখা যাবে তাঁকে। প্রাক্তণ এই আইপিএল ব্যাটসম্যানকে এবার দেখা যাবে কমেন্ট্রি বক্সে। নিজের ক্ষুরধার বিশ্লেষণে ময়নাতদন্ত করবেন আইপিএলের প্রতিটা টার্নিং পয়েন্ট।

http://bengali.sportzwiki.com/3014/5-most-expensive-rcb-cricketers-ipl/3/

এখনকার দিনে ক্রিকেট শুধু বাইশ জন ক্রিকেটার, আম্পায়ার ও গুটিকয়েক ম্যাচ আধিকারিকের মধ্যে সীমাবদ্ধ নেই। চাকচিক্যের যুগে ক্রিকেট এখন বিনোদনের মূল মাধ্যম। কাজেই শুধু মাঠ বা খেলোয়ার নয়, নেপথ্যে থাকা সমস্ত বিষয়ই প্রায় সমানভাবে গুরুত্ব পাচ্ছে এখন। ফলে কেভিন পিটারসনদের মত তারকা ক্রিকেটারদের কমেন্ট্রি বক্সে বসিয়ে বিনোদনের এক অন্য মাত্রা দেওয়ার রেওয়াজ সহজেই লক্ষ্য করা যায়।

দীর্ঘদিন পর এই বছরই কমেন্ট্রি বক্সে ফিরছেন বিশ্ব ক্রিকেটের অন্যতম তারকা অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। চ্যাম্পিয়ন্স ট্রফিতে তাঁর কন্ঠ শোনা যাবে কমেন্ট্রি বক্স থেকে। পিটারসনের এই নতুন ভূমিকাও বাড়াবে আইপিএলের জৌলুস। ট্যুইট করে পিটারসন নিজেই বলেন, “আইপিএলে প্রথম ও চতুর্থ সপ্তাহে আমি ধারাভাষ্যকার হিসেবে থাকব। এছাড়া ফাইনালের দিনও একই ভূমিকায় থাকছি।”

ইংলিশ এই তারকা ব্যাটসম্যান নিজের দেশের হয়ে গর্বের ক্রিকেট খেলেছেন। বিদেশের বিভিন্ন লিগেও সফল তিনি। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে মেলবোর্ন স্টার ও পাকিস্তান সুপার লিগে কোয়েট্টা গ্ল্যাডিয়েটরসের হয়ে চেনা মেজাজে দেখা গিয়েছে তাঁকে। আইপিএলেও তিনি অনেকদিন ধরেই যুক্ত। শেষবার রাইজিং পুনে সুপারজায়ান্টসের হয়ে খেলতেন পিটারসন। তবে তাঁর ব্যস্ততার জন্য ২০১৭ নিলামে পিটারসনের নাম রাখা হয়নি। এই তারকা ব্যাটসম্যান রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর (২০০৯ ও ২০১০), ডেকান চার্জার্স (২০১১), দিল্লি ডেয়ার ডেভিলস (২০১৪) ও সানরাইজার্স হায়দরাবাদের (২০১৫) হয়েও খেলেছেন আইপিএলে।

আইপিএল ইতিহাসে দিল্লি ডেয়ারডেভিলসের পাঁচজন দামি ক্রিকেটার

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *