স্পিনের বিরুদ্ধে ইংরেজ ব্যাটসম্যানদের খেলার সুবিধার্থে রাহুল দ্রাবিড়ের এই ইমেল লিক করলেন কেভিন পিটারসন 1

আসন্ন টেস্ট সিরিজে ইংল্যান্ডের কাছে সব থেকে কঠিন পরিস্থিতি হবে ভারতের তারকা স্পিনারদের বিরুদ্ধে খেলা। যদিও বাঁ হাতি স্পিনার রবীন্দ্র জাদেজা খেলবেন না চোটের জন্য, কিন্তু চেন্নাইয়ে নিজের ঘরে অত্যন্ত ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন রবিচন্দ্রন অশ্বিন। এদিকে শ্রীলঙ্কায় স্পিনের বিরুদ্ধে কার্যত হিমশিম খাচ্ছেন ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। এই পরিস্থিতিতে কিভাবে তারা ভারতের স্পিন আক্রমণের বিরুদ্ধে খেলবে, সে নিয়ে প্রশ্ন উঠেই যাচ্ছে।

Sri Lanka vs England Highlights: England lead by 278 at stumps on Day 3 |  Sports News,The Indian Express

এই পরিস্থিতিতে দেশের এই কঠিন সময়ে এগিয়ে এলেন তারকা প্রাক্তন ইংরেজ ক্রিকেটার কেভিন পিটারসন। একসময় তিনি নিজেও স্পিন বোলিংয়ের বিরুদ্ধে যথেষ্ট দূর্বল ছিলেন। কিন্তু এক কিংবদন্তী ভারতীয় ক্রিকেটারের ইমেল তাঁর খেলাই বদলে দিয়েছিল। আর সেই ক্রিকেটার হলেন রাহুল দ্রাবিড়। স্পিনের বিরুদ্ধে অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন দ্রাবিড়, আর গত কয়েক বছর আগে পিটারসনকে স্পিন বোলিং খেলার জন্য বিশেষ পরামর্শের ইমেল পাঠিয়েছিলেন দ্রাবিড়।

Sri Lanka vs England: Kevin Pietersen Shares Rahul Dravid's Email For  England Openers To Take Tips On Playing Spin | Cricket News

আর এবার যখন ইংল্যান্ড দলটি ভারত সফরে যাওয়ার কথা রয়েছে, তাঁর আগে সাবেক ইংরেজ অধিনায়ক কেভিন পিটারসেন শনিবার স্পিন বোলিংয়ের কৌশলগুলি ভাগ করে দিয়েছেন যা কিছু বছর আগে রাহুল দ্রাবিড় তাকে দিয়েছিলেন। ২০১৭ সালে ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান দ্রাবিড়ের তরফ থেকে পাঠানো একটি ইমেল শেয়ার করে পিটারসেন ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি) দুই তরুণ ক্রিকেটার ডম সিবলে এবং জ্যাক ক্রলির হাতে তুলে দেওয়ার আহ্বান জানিয়েছেন। এই দুই তরুণ ক্রিকেটার শ্রীলঙ্কার বাঁহাতি স্পিনার ল্যাসিথ আম্বুলডেনিয়ার বিরুদ্ধেপ্রথম ও দ্বিতীয় টেস্টে আউট হয়েছেন।

England's Dom Sibley and Zak Crawley record debut centuries in tour match |  Sport | The Guardian

ইংল্যান্ডের ওপেনার সিবলে এবং ক্রলিকে ভারতের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য দলে নির্বাচিত করা হয়েছে। দ্রাবিড়ের প্রেরিত ইমেলের দুটি পৃষ্ঠা শেয়ার করে পিটারসন তার টুইটার হ্যান্ডেলে লিখেছিলেন, “ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড, এটি প্রিন্ট করে সিবলে এবং ক্রলিকে দিন। যদি তারা চান, তারা এ সম্পর্কে আরও দীর্ঘ আলোচনার জন্য আমাকে ফোন করতে পারেন।”

এর আগে প্রথম টুইট বার্তায় পিটারসন লিখেছেন, “ক্রলি এবং সিবলের উচিত দ্রাবিড় আমাকে স্পিন খেলার বিষয়ে যে ইমেলটি প্রেরণ করেছিলেন তা দেখার। এটি আমার গেমটি পরিবর্তন করেছে।”

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *