বিরাট কোহলির বিতর্কের পর জনপ্রিয় হওয়া কেসরিক উইলিয়ামস এখন আইপিএল নিলামে শামিল

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড়ো টি-২০ ক্রিকেট লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের আগামী মরশুমের জন্য হতে চলা নিলামের সময় যেমন যেমন কাছে আসছে তেমন তেমন ফ্রেঞ্চাইজিগুলির নজর এতে শর্টলিস্টেড করা খেলোয়াড়দের উপর রয়েছে, তো অন্যদিকে এই শর্টলিস্টেড খেলোয়াড়দের নজরও ফ্রেঞ্চাইজি বা নিলামের উপর রয়েছে।

আইপিএল নিলামে কেসরিক উইলিয়ামসের উপরেও থাকবে নজর

বিরাট কোহলির বিতর্কের পর জনপ্রিয় হওয়া কেসরিক উইলিয়ামস এখন আইপিএল নিলামে শামিল 1

এর মধ্যে এমনিতে বেশকিছু বড়ো আর নামী চেহারা রয়েছে যাদের নেওয়ার জন্য ফ্রেঞ্চাইজিগুলিকে পুরো প্রচেষ্টা করতে দেখা যাবে। আর এই ফ্রেঞ্চাইজিগুলির রণনীতির অংশ হিসেবে এই কিছু বড়ো খেলোয়াড়রা আগে থেকেই নিজেদের জায়গা তৈরি করে ফেলে থাকবেন। কিন্তু ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে সম্প্রতি শেষ হওয়া টি-২০ সিরিজের পর একজন খেলোয়াড় সবচেয়ে বেশি আলোচনায় রয়েছেন। আর তিনি হলেন ওয়েস্টইন্ডিজের তরুণ জোরে বোলার কেসরিক উইলিয়ামস। এই খেলোয়াড় ফেমে আসার সবচেয়ে বড়ো কারণ বিরাট কোহলির সঙ্গে ঝামেলাকে মানা যেতে পারে।

বিরাটের সঙ্গে উইলিয়ামসের ঝামেলা এনে দিয়েছে শিরোনামে

বিরাট কোহলির বিতর্কের পর জনপ্রিয় হওয়া কেসরিক উইলিয়ামস এখন আইপিএল নিলামে শামিল 2

ওয়েস্টইন্ডিজের জোরে বোলার কেসরিক উইলিয়ামসের নাম ১৯ ডিসেম্বর কলকাতায় হতে চলা আইপিএল নিলামে শর্ট লিস্টেড করা হয়েছে। উইলিয়ামস এখনো পর্যন্ত টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে প্রভাবশালী প্রদর্শন করে ২৪টি ম্যাচে ৪০টি উইকেট নিয়েছেন। উইলিয়ামসের টি-২০ ক্রিকেটে প্রদর্শনকে দেখার পাশাপাশি সম্প্রতিই ভারত ওয়েস্টইন্ডিজের মধ্যে হওয়া ট-২০ সিরিজে বিরাট কোহলির সঙ্গে হওয়া ঝামেলা তাকে যথেষ্ট আলোচনায় এনে দিয়েছে। এই টি-২০ সিরিজে উইলিয়ামস আর বিরাটের মধ্যে এই দারুণ লড়াই দেখতে পাওয়া গিয়েছিল। যেখানে এদের মধ্যে না শুধু ব্যাটে বলের লড়াই দেখা গিয়েছে বরং সঙ্গে তর্কবিতর্ক হতেও খুব দেখা গিয়েছে।

কোহলির সঙ্গে ঝামেলা উইলিয়ামসকে বানিয়েছে ফেমাস

বিরাট কোহলির বিতর্কের পর জনপ্রিয় হওয়া কেসরিক উইলিয়ামস এখন আইপিএল নিলামে শামিল 3

বিরাট কোহলি আর কেসরিক উইলিয়ামসের মধ্যে লড়াই তো ২০১৭য় শুরু হয়ে গিয়েছিল যখন ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে টি-২০ ম্যাচ চলাকালীন উইলিয়ামস কোহলিকে প্যাভিলিয়নে ফেরত পাঠান আর নিজের স্টাইলিস সাইনে সেলিব্রেশন করেছিলেন। এরপর এর বদলা নিতে বিরাট কোহলি ভীষণই ব্যাকুল ছিলেন। বিরাট কোহলির জন্য এই সুযোগ এই টি-২০ সিরিজের প্রথম ম্যাচে আসে যখন কোহলি এই সিরিজের প্রথম টি-২০ ম্যাচে উইলিয়ামসকে জমিয়ে মারেন। তো তাকে রাগাতে গিয়ে কোহলি তারই স্টাইল সাইনে সেলিবেশন করে প্রত্যেকের আকর্ষণ নিজের দিকে টেনে নেন। যার বদলা দ্রুতই উইলিয়ামস নেন আর দ্বিতীয় টি-২০তে কোহলির উইকেট হাসিল করে নিজের ঠোঁটে আঙুল রেখে চুপ থাকার ইশারা করেন। নিলামে এমনিতে তো সমস্ত খেলোয়াড়ের নজর রয়েছে যার মধ্যে কেসরিক উইলিয়ামসের নিজেরও নিলাম হওয়ার ভরসা রয়েছে। কেসরিক উইলিয়ামস ২০১৮ সালেও নিলামেও উপস্থিত ছিলেন, কিন্তু তখন কোনো ফ্রেঞ্চাইজিই তাকে নির্বাচিত করেনি, যদিও সেই বছর তিনি ১০টি ট-২০ ম্যাচে ১৮টি উইকেট নিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *