অবশেষে সাত বছর নির্বাসনের পর দলে ফিরলেন এস শ্রীসন্থ, খেলবেন এই সিরিজে

ভারতীয় ক্রিকেট দলের জোরে বোলার এস শ্রীসন্থের জন্য অনেক বড়ো খুশির দিন। আসলে ৭ বছরের দীর্গব ব্যান ভোগ করার পর শেষমেশ তাকে এখন ক্রিকেট মাঠে খেলার সুযোগ দেওয়া হচ্ছে। আসলে কেরল ক্রিকেট অ্যাসোসিয়েশন বিশ্বকাপ জয়ী দলের সদস্য থাকা এস শ্রীসন্থকে কেরলের রঞ্জি দলে নির্বাচিত করেছে। যারপর এই খেলোয়াড় খুশি প্রকাশ করে নিজের কৃতজ্ঞতা ব্যক্ত করেছেন।

২০১৩ থেকে ভোগ করছেন ব্যান

অবশেষে সাত বছর নির্বাসনের পর দলে ফিরলেন এস শ্রীসন্থ, খেলবেন এই সিরিজে 1

২০০৭ টি-২০ বিশ্বকাপ হোক বা ২০১১র একদিনের বিশ্বকাপ, দুই টুর্নামেন্টেই উইনিং দলের অংশ থাকা এস শ্রীসন্থ ২০১৩য় ম্যাচ ফিক্সিং বিতর্কে ফেঁসে গিয়েছিলেন। রাজস্থান রয়্যালসের খেলোয়াড় এস শ্রীসন্থ এবং তার দুই সতীর্থ খেলোয়াড় অজিত চাণ্ডিলা আর অঙ্কিত ছাওয়ানকে গ্রেপ্তার করা হয়েছিল। বিসিসিআই এরপর তিনজন খেলোয়াড়কে লাইফটাইম ব্যান করে দিয়েছিলেন। যদিও শ্রীসন্থ লাগাতার চেষ্টা করতে থাকেন আর তিনি প্রমান করে দিয়েছেন যে যারা চেষ্টা করেন তাদের হার হয় না। লাগাতার চেষ্টার পর ২০১৫য় বিশেষ আদালত তাকে অভিযোগ থেকে মুক্ত করে দিয়েছে। এরপর ২০১৮য় কেরল হাইকোর্ট তার উপর লাগা অয়াজীবন ব্যান তুলে দিয়েছে। শ্রীসন্থ ক্রিকেট মাঠে নামার জন্য এলিজেবল হয়ে গিয়েছেন আর এখন তার এর জন্য বেশি অপেক্ষা করতে হবে না।

কেরল রঞ্জি দলে হবেন শামিল

অবশেষে সাত বছর নির্বাসনের পর দলে ফিরলেন এস শ্রীসন্থ, খেলবেন এই সিরিজে 2

ভারতের হয়ে ২৭টি টেস্ট, ৬৩টি ওয়ানডে আর ১০টি টি-২০ ম্যাচ খেলা শ্রীসন্থ ক্রমশ:৮৭, ৭৫, এবং ৭টি উইকেট নিজের নামে করেছেন। সাত বছর ধরে ব্যান ভোগ করা এস শ্রীসন্থ বেশকিছু ইন্টারভিউতে এই বিষয়টা সামনে এসেছেন যে তিনি আবারো ক্রিকেট মাঠে নামতে চান আর ভারতের হয়ে খেলতে চান। এখন সাত বছর ব্যান ভোগ করার পর শ্রীসন্থ কেরলের দলের হয়ে খেলার জন্য প্রস্তুত। এশিয়ানেট নিউজের মোতাবেক এস শ্রীসন্থ বলেছেন যে,

“আমি বাস্তবে নিজেকে সুযোগ দেওয়ার জন্য কেসিএর কাছে কৃতজ্ঞ। আমি নিজের ফিটনেস আর ঝড়কে খেলার আবারো প্রমান করব। এটা সমস্ত বিতর্ককে শান্ত করার সময়”।

করোনা ভাইরাসের কারণে বন্দ রয়েছে ক্রিকেটের অনুষ্ঠান

অবশেষে সাত বছর নির্বাসনের পর দলে ফিরলেন এস শ্রীসন্থ, খেলবেন এই সিরিজে 3

বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের কারণে গত ৩ মাস ধরে ভারতে ক্রিকেটের অনুষ্ঠান বন্ধ রয়েছে। আগুনের মতো ছড়িয়ে পড়া করোনা ভাইরাস সকলের মনে আতঙ্ক তৈরি করে রেখেছে। কিন্তু এখন বিসিসিআই ক্রিকেটকে আবারো শুরু করার চেষ্টা করছে। কিন্তু এখনো পর্যন্ত বোর্ড কোনো ধরণের নিশ্চয়তা দেয়নি যে কবে থেকে ক্রিকেট আবারো শুরু হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *