আইপিএল এর নিলাম নিয়ে এখনই ভাবছেন না দুরন্ত শতরান করা মহম্মদ আজহারউদ্দিন 1

 

ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেটে একটি পরিচিত নাম হিসেবে।উঠে এসেছেন কেরালার তরুণ ওপেনার মহম্মদ আজহারউদ্দিন। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে শক্তিশালী মুম্বইয়ের বিরুদ্ধে মাত্র ৫৪ বলে অপরাজিত ১৩৭ রানের ইনিংস খেলেন, আর এর জেরে মুম্বইয়ের পাহাড়প্রমাণ রান সহজেই তুলে নিয়েছিল কেরালা।

আইপিএল এর নিলাম নিয়ে এখনই ভাবছেন না দুরন্ত শতরান করা মহম্মদ আজহারউদ্দিন 2

আর এর ফলে অনেকেই মনে করছেন, আসন্ন আইপিএল এর নিলামে বেশ আকর্ষণীয় ভাবে উঠে আসবেন এই তরুণ ওপেনার। যদিও আইপিএল এর নিলাম নিয়ে একেবারেই ভাবছেন না আজহারউদ্দিন। এই নিয়ে জনপ্রিয় সংবাদপত্র দ্য নিউ ইন্ডিয়া এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাতকারে আজহারউদ্দিন বলেছেন, “আমি এখন খুব ভালো জায়গায় রয়েছি। এখনই আমি আইপিএল নিলাম বা অন্যকিছু নিয়ে চিন্তিত নই। আমি শুধু মনোযোগ করছি অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে চতুর্থ ম্যাচ নিয়ে। আমার কিছু লক্ষ্য রয়েছে, আইপিএল খেলা, রঞ্জিতে কয়েকটি শতরান করা। আমি ২০১৫ সালে অভিষেক করি, কিন্তু সেই সময় টপ অর্ডারে ব্যাট করার সুযোগ পেতাম না। কিন্তু এখব আমি পুরো পরিস্কার কিভাবে নিজের ব্যাটিং নিয়ে হাজির হব। মানসিক দিক থেকে একেবারে পরিস্কার।”

আইপিএল এর নিলাম নিয়ে এখনই ভাবছেন না দুরন্ত শতরান করা মহম্মদ আজহারউদ্দিন 3

এদিকে এই তরুণ ক্রিকেটারের নাম এসেছে প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনের নামে। ওনার বড় ভাই কামারুদ্দিন আজহারের অত্যন্ত বড় ভক্ত ছিলেন। যদিও বড় ভাইয়ের মত আজহারকে ফলো করতেন না আজহারউদ্দিন। তিনি বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনির ভক্ত। যদিও আজহারের সাথে দেখা করেছেন কেরালার এই ওপেনার। এই নিয়ে তিনি বলেছেন, “আমি ওনার সাথে একবার কি দুবার কি তিনবার দেখা করেছিলাম। একবার আমার ঘরোয়া শহরে, আর একবার হায়দ্রাবাদে যখন আমরা রঞ্জি ট্রফি খেলতে গিয়েছিলাম আর সেই সময় উনি কোচ ছিলেন। আমি নিজের নামকরণের সেই কাহিনি শেয়ার করেছিলাম ওনার সাথে। সত্যি বলতে গেলে, বড় ভাইয়ের মত আমি আজহারউদ্দিনকে অনুসরণ করি না। আমি ইউটিউবে ওনার কয়েকটি ভিডিও দেখেছি।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *