দ্বিতীয় টি-২০তে মাঠে পা রাখতেই রোহিত করে ফেলবেন এমন রেকর্ড,যেখানে বিরাটের পৌঁছে লেগে যাবে বছর 1
AUCKLAND, NEW ZEALAND - FEBRUARY 08: Rohit Sharma of India acknowledges the crowd after scoring fifty runs during game two of the International T20 Series between the New Zealand Black Caps and India at Eden Park on February 08, 2019 in Auckland, New Zealand. (Photo by Hannah Peters/Getty Images)

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা গত কয়েক বছর ধরে ভারতীয় দলের প্রধান সদস্য। এই খেলোয়াড় যখন থেকে ওপেনিং ব্যাটসম্যান হয়েছেন বেশ কিছু বিশ্বরেকর্ড নিজের নামে করে ফেলেছেন। এখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যেমনই দ্বিতীয় টি-২০তে তিনি খেলতে নামবেন তো আরো একটি বিশ্বরেকর্ড নিজের নামে করে ফেলবেন।

এমনটা করা মাত্র তৃতীয় ভারতীয় ব্যাটসম্যান হয়ে যাবেন রোহিত

দ্বিতীয় টি-২০তে মাঠে পা রাখতেই রোহিত করে ফেলবেন এমন রেকর্ড,যেখানে বিরাটের পৌঁছে লেগে যাবে বছর 2
AUCKLAND, NEW ZEALAND – FEBRUARY 08: Rohit Sharma of India bats during game two of the International T20 Series between the New Zealand Black Caps and India at Eden Park on February 08, 2019 in Auckland, New Zealand. (Photo by Hannah Peters/Getty Images)

ভারতীয় দলের সহঅধিনায়ক রোহিত শর্মা টি-২০তে এখনো পর্যন্ত ২৯৯টি ম্যাচ খেলেছেন। তিনি যেমনই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে মাঠে পা রাখবেন তো তিনি ৩০০ টি-২০ ম্যাচ খেলা ভারতের তৃতীয় খেলোয়াড় হয়ে যাবেন। এর আগে মহেন্দ্র সিং ধোনি আর সুরেশ রায়না এমনটা করেছেন। রোহিত ভারতীয় দলের সবচেয়ে দুর্দান্ত ব্যাটসম্যানদের একজন। ভারতী দলের অধিনায়ক এখনো মাত্র ২৫১টি টি-২০ ম্যাচ খেলেছেন।

সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড গড়ার থেকে মাত্র দু পা দূরে

দ্বিতীয় টি-২০তে মাঠে পা রাখতেই রোহিত করে ফেলবেন এমন রেকর্ড,যেখানে বিরাটের পৌঁছে লেগে যাবে বছর 3
VISAKHAPATNAM, INDIA – FEBRUARY 24: Rohit Sharma of India hits out during game one of the T20I Series between India and Australia at ACA-VDCA Stadium on February 24, 2019 in Visakhapatnam, India. (Photo by Robert Cianflone/Getty Images)

ভারতীয় দলের এই ধুরন্ধর খেলোয়াড় সবচেয়ে বেশি ছক্কা মারার ব্যাপারে দ্বিতীয় স্থানে রয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যদি রোহিত দুটি ছক্কা আরো মারেন তো তিনি এক নতুন ইতিহাস গড়ে ফেলবেন। আসলে টি-২০তে রোহিতের নামে ১০২টি ছক্কা নথিভুক্ত রয়েছে আর তার ইতিহাস গড়ার জন্য মাত্র দুটি ছক্কার দরকার। যদি তিনি এমনটা করেন তো তিনি বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি ছক্কা মারা খেলোয়াড় হয়ে যাবেন।

বড়ো ইনিংস খেলতে হবে রোহিতকে

দ্বিতীয় টি-২০তে মাঠে পা রাখতেই রোহিত করে ফেলবেন এমন রেকর্ড,যেখানে বিরাটের পৌঁছে লেগে যাবে বছর 4
VISAKHAPATNAM, INDIA – FEBRUARY 24: Rohit Sharma of India
walks off after he was dismissed during game one of the T20I Series between India and Australia at ACA-VDCA Stadium on February 24, 2019 in Visakhapatnam, India. (Photo by Robert Cianflone/Getty Images)

ভারতীয় দলের এই ওপেনিং ব্যাটসম্যান অনেকদিন ধরে কোনো বড়ো ইনিংস খেলতে পারেননি। গত ম্যাচেও এই খেলোয়াড়ের ব্যাট থেকে রান আসেনি। এখন এই খেলোয়াড়কে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করে দলকে জেতাতে হবে। এরপর ভারতীয় দলকে আইপিএল খেলতে হবে। যেখানে রোহিত মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক, তাকে নিজের দলকে আরো একবার ফের বিজেতা বানানোর দায়িত্ব থাকবে। বিশ্বকাপেও ভারতীয় দলের এই খেলোয়াড়ের কাছে অনেক বেশি আশা থাকবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *