মহারাষ্ট্রের অলরাউন্ডার কেদার যাদব সম্প্রতি তাঁর অদ্ভূত বোলিং অ্যাকশন নিয়ে মিডিয়ার সামনে মুখ খুলেছেন। শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার মতো স্লিঙ্গিং অ্যাকশনে অনেকটা ঝুঁকে ব্যাটসম্যানের দিকে ডেলিভারি দেন কেদার যাদব এবং এই বিস্ময়কর বোলিং অ্যাকশন নিয়ে দলের প্রয়োজনের সময় বল হাতে কার্যকর ভূমিকা নিচ্ছেন ভারতীয় দলের গত এক বছরের অন্যতম সেরা এই স্পিনার।

ভারতের জনপ্রিয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে কে দেওয়া এক সাক্ষাৎকারে কেদার যাদব স্বীকার করেছেন যে তিনি মূলত বোলিং নিয়ে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করার সময়ই এই বোলিং অ্যাকশন আয়ত্তে আনতে পেয়েছিলেন এবং পরে ম্যাচে সফলতা পাওয়ার পর সিদ্ধান্ত এই অ্যাকশনে চালিয়ে যাওয়ার।

তিনি বলেন, “আমি অবশ্যই শুরু থেকে এভাবে বোলিং করছি না। কিন্তু আমি সৃজনশীলতাকে পছন্দ করি তাই যখন আমি বোলিং করছিলাম তখন আমি উপলব্ধি করেছিলাম অফ-স্পিনাররা স্বাভাবিক। যে বোলিং করতে জানে না সেও অফ-স্পিন করবে। তখনই আমি নতুন জিনিস চেষ্টা করেছি এবং পরিশ্রম করেছি সেটার উপর। আমি এটা ম্যাচে চেষ্টা করেছি এবং সফল হয়েছি তাই এটা চালিয়ে গিয়েছি।”

উল্লেখ্য যে, কেদার ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন ২০১৭ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) দুর্দান্ত পারফরমেন্স করার পর। ফ্রাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্টে ধারাবাহিক ভাবে রান করেছিলেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ভারতীয় দলে তিনি একজন মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবেই সুযোগ পেয়েছিলেন।

তবে তিনি সবাইকে অবাক করে দিয়েছিলেন যখন অধিনায়ক বিরাট কোহলি তাঁর হাতে বল তুলে দেন। তিনি বল হাতে অনেক বিস্ময়কর পারফরমেন্স করেন এবং পরবর্তীতে এটিকে ধীরে ধীরে অভ্যাসে পরিণত করে ফেলেন। তাঁর দুর্দান্ত বোলিং পারফরমেন্স এখন পর্যন্ত অনেক ম্যাচেই ভারতকে জয়ে পেতে সাহায্য করেছে। কেদার যাদবের বোলিংয়ে সবচেয়ে বেশি আকৃষ্ট হওয়ার বিষয়টি হচ্ছে তাঁর অদ্ভুত বৃত্তাকার আর্ম বোলিং অ্যাকশন।

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: গৌতম গম্ভীরের ভক্তদের জন্য বড় খবর,অস্ট্রেলিয়া সফরে উড়ে যাবেন গম্ভীর, দেখা যাবে এই ভূমিকায়

ভারত বনাম অস্ট্রেলিয়া: গৌতম গম্ভীরের ভক্তদের জন্য বড় খবর,অস্ট্রেলিয়া সফরে উড়ে যাবেন গম্ভীর, দেখা যাবে এই ভূমিকায়
ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরের শুরুয়াত করার জন্য প্রস্তুত হয়ে গিয়েছে আর এই শুরুয়াত ২১ নভেম্বর থেকে টি-২০...

বিরাট বললেন,আমি ভাগ্যবান অধিনায়ক, যে আমার কাছে রয়েছে এই দুই খেলোয়াড়

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি বুধবার ২১ নভেম্বর থেকে হতে চলা তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচের...

ম্যাচের ঠিক আগে এই ভারতীয় খেলোয়াড়ের বাড়ি থেকে এলো দুঃসংবাদ, ফিরতে হল বাড়িতে

ম্যাচের ঠিক আগে এই ভারতীয় খেলোয়াড়ের বাড়ি থেকে এলো দুঃসংবাদ, ফিরতে হল বাড়িতে
ভারতীয় ক্রিকেট দল বুধবার নিজের অস্ট্রেলিয়া সফরে একটি মুশকিল মিশন শুরু করতে চলেছে।এর শুরুয়াত তো টি-২০ সিরিজের...

ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় প্র্যাকটিস করতে গিয়ে বিরাট হঠাৎ করলেন এমন কিছু সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো হল ভাইরাল

ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় প্র্যাকটিস করতে গিয়ে বিরাট হঠাৎ করলেন এমন কিছু সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো হল ভাইরাল ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় প্র্যাকটিস করতে গিয়ে বিরাট হঠাৎ করলেন এমন কিছু সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো হল ভাইরাল
টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি প্রায়ই শিরোনামে থাকেন। অবস্থা এমনই হয় যে, বিরাট কিছু করুন ছাই না...

ভারত বনাম অস্ট্রেলিয়া: জেসন গিলেসপি ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে এইদলকে বললেন সিরিজ জেতার দাবীদার

ভারত বনাম অস্ট্রেলিয়া: জেসন গিলেসপি ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে এইদলকে বললেন সিরিজ জেতার দাবীদার
অস্ট্রেলিয়ার মাটিতে হওয়া কোনও দলের ম্যাচে অতিথি দলকে অস্ট্রেলিয়া দলের তুলনায় কমজুরি মনে করা হয় কারণ অস্ট্রেলিয়া...