মহারাষ্ট্রের অলরাউন্ডার কেদার যাদব সম্প্রতি তাঁর অদ্ভূত বোলিং অ্যাকশন নিয়ে মিডিয়ার সামনে মুখ খুলেছেন। শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার মতো স্লিঙ্গিং অ্যাকশনে অনেকটা ঝুঁকে ব্যাটসম্যানের দিকে ডেলিভারি দেন কেদার যাদব এবং এই বিস্ময়কর বোলিং অ্যাকশন নিয়ে দলের প্রয়োজনের সময় বল হাতে কার্যকর ভূমিকা নিচ্ছেন ভারতীয় দলের গত এক বছরের অন্যতম সেরা এই স্পিনার।

ভারতের জনপ্রিয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে কে দেওয়া এক সাক্ষাৎকারে কেদার যাদব স্বীকার করেছেন যে তিনি মূলত বোলিং নিয়ে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করার সময়ই এই বোলিং অ্যাকশন আয়ত্তে আনতে পেয়েছিলেন এবং পরে ম্যাচে সফলতা পাওয়ার পর সিদ্ধান্ত এই অ্যাকশনে চালিয়ে যাওয়ার।

তিনি বলেন, “আমি অবশ্যই শুরু থেকে এভাবে বোলিং করছি না। কিন্তু আমি সৃজনশীলতাকে পছন্দ করি তাই যখন আমি বোলিং করছিলাম তখন আমি উপলব্ধি করেছিলাম অফ-স্পিনাররা স্বাভাবিক। যে বোলিং করতে জানে না সেও অফ-স্পিন করবে। তখনই আমি নতুন জিনিস চেষ্টা করেছি এবং পরিশ্রম করেছি সেটার উপর। আমি এটা ম্যাচে চেষ্টা করেছি এবং সফল হয়েছি তাই এটা চালিয়ে গিয়েছি।”

উল্লেখ্য যে, কেদার ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন ২০১৭ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) দুর্দান্ত পারফরমেন্স করার পর। ফ্রাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্টে ধারাবাহিক ভাবে রান করেছিলেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ভারতীয় দলে তিনি একজন মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবেই সুযোগ পেয়েছিলেন।

তবে তিনি সবাইকে অবাক করে দিয়েছিলেন যখন অধিনায়ক বিরাট কোহলি তাঁর হাতে বল তুলে দেন। তিনি বল হাতে অনেক বিস্ময়কর পারফরমেন্স করেন এবং পরবর্তীতে এটিকে ধীরে ধীরে অভ্যাসে পরিণত করে ফেলেন। তাঁর দুর্দান্ত বোলিং পারফরমেন্স এখন পর্যন্ত অনেক ম্যাচেই ভারতকে জয়ে পেতে সাহায্য করেছে। কেদার যাদবের বোলিংয়ে সবচেয়ে বেশি আকৃষ্ট হওয়ার বিষয়টি হচ্ছে তাঁর অদ্ভুত বৃত্তাকার আর্ম বোলিং অ্যাকশন।

আরও পড়ুন

বিশ্বকাপ জিতেও হতাশ ইংল‍্যান্ড অধিনায়ক ইওন মর্গ‍্যান ! এই তার কারণ

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে ঘরে এসেছে বিশ্বকাপ।তা কেন্দ্র করে যখন গোটা ইংল্যান্ড জুড়ে উৎসবের মরশুম।ঠিক তখন খানিকটা...

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ভারতের দলে থাকছেন না এই তারকা ক্রিকেটার !

আরও একটি আন্তর্জাতিক সফর মিস করতে চলেছেন ভারতের উদীয়মান ক্রিকেট তারকা পৃথ্বী শাহ।এখনো চোট পুরোপুরি সেরে ওঠেনি...

বাংলাদেশ সফরের পর জাতীয় দলের কোচিং বিভাগে বড়োসড়ো রদবদল আনতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

আসন্ন বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে একদিবসীয় সিরিজের পর কোচিং বিভাগে বদল আনার চিন্তা ভাবনা করে ফেলেছে শ্রীলঙ্কা...

বিরাট কোহলি নাকি রোহিত শর্মা , কে সবচেয়ে বড়ো অধিনায়ক ? জানালেন ব্রাড হগ

ইউ টিউবে চ‍্যানেল রয়েছে প্রাক্তন অস্ট্রেলিয় স্পিনার ব্রাড হগের।" ব্রাড হগ টিভি নামের সেই ইউটিউব চ‍্যানেলে আমরা...

ফের জাতীয় দলে ফেরার আশাবাদী এই ভারতীয় ক্রিকেটার !

ফের আন্তর্জাতিক দলে ফেরার জন্যে পূর্ণ উদ‍্যমে লেগে পড়লেন মনীশ পান্ডে। আশা রাখছেন ফর্মের ধারাবাহিকতা এবং দুরন্ত...