কেদার জাধবের আহত হওয়া এই খেলোয়াড়ের হবে বড় ফায়দা, বিশ্বকাপের প্রত্যেক ম্যাচ জায়গা পাকা

২২ মে ভারতীয় দল বিশ্বকাপের জন্য রওনা হয়ে গিয়েছিল। ভারতীয় দলের সঙ্গে আহত কেদার জাধবও বিশ্বকাপে খেলতে গিয়েছেন। যদিও তিনি ভারতীয় দলের দুটি প্র্যাকটিস ম্যাচে দলের বাইরেই ছিলেন। এখন তার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫জুনের ভারতের প্রথম ম্যাচে খেলাও মুশকিল দেখাচ্ছে। যদি তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫জুন না খেলেন তো এটা ভারতীয় দলের জন্য একটা বড়ো ধাকাক প্রমানিত হতে পারে।

ভারতের অনুভূত হবে কেদার জাধবের অভাব

কেদার জাধবের আহত হওয়া এই খেলোয়াড়ের হবে বড় ফায়দা, বিশ্বকাপের প্রত্যেক ম্যাচ জায়গা পাকা 1

কেদার জাধব ভারতীয় দলে একজন অলরাউন্ডার হিসেবে খেলেন। তিনি ৬ নম্বএ ব্যাটিং করেন এবং ষষ্ঠ বোলারের অভাবও পূর্ণ করে দেন। তার ষষ্ঠ বোলার হিসেবে রেকর্ডও দুর্দান্ত। তিনি নিজের বোলিংয়ে ভারতীয় দলের হয়ে ৫.৫ এর ইকোনমি রেটে ২৭টি উইকেট হাসিল করেছেন। যদি তিনি বিশ্বকাপে ভারতের হয়ে শুরু ম্যাচে না খেলেন তো ভারতের ষষ্ঠ বোলারের অভাব অনুভূত হবে। তিনি এমন একজন বোলার যিনি টপ অর্ডারের ব্যাটসম্যানদের উইকেট হাসিল করতে দক্ষ। তার ব্যাটিং গড়ও ৪০ এর উপরে আর স্ট্রাইকরেটও ১০০র বেশি।

বিজয় শঙ্কর আর কেএল রাহুল দুজনেই পেতে পারেন প্লেয়িং ইলেভেন জায়গা

কেদার জাধবের আহত হওয়া এই খেলোয়াড়ের হবে বড় ফায়দা, বিশ্বকাপের প্রত্যেক ম্যাচ জায়গা পাকা 2

বিজয় শঙ্কর আর কেএল রাহুল দুজনের জন্যই কেদার জাধবের চোট আশির্বাদ হতে পারে। আসলে কেদার জাধবের চোটের কারণেই দুই খেলোয়াড় প্লেয়িং ইলেভেনে নিশ্চিত জায়গা পেতে পারেন। কেএল রাহুলকে যেখানে ৪ নম্বরে ব্যাট করার সুযোগ দেওয়া হতে পারে সেখানে বিজয় শঙ্করকে ৬ নম্বরে ব্যাটসম্যান অলরাউণ্ডার হিসেবে শামিল করা হতে পারে। ভারতের কাছে কেদার জাধবের তিনজন বিকল্প মজুত রয়েছে, যাদের মধ্যে রয়েছেন দীনেশ কার্তিক, কেএল রাহুল এবং বিজয় শঙ্কর। এই তিন খেলোয়াড়ের মধ্যে দুই খেলোয়াড় কেএল রাহুল আর বিজয় শঙ্করকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে ভারতের প্লেয়িং ইলেভেন জায়গা দেওয়া হতে পারে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই রকম হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন

কেদার জাধবের আহত হওয়া এই খেলোয়াড়ের হবে বড় ফায়দা, বিশ্বকাপের প্রত্যেক ম্যাচ জায়গা পাকা 3

রোহিত শর্মা, শিখর ধবন, বিরাট কোহলি (অধিনায়ক), কেএল রাহুল, এমএস ধোনি, বিজয় শঙ্কর, হার্দিক পাণ্ডিয়া, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চহেল, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *