Unfortunate 5 cricketers left out of Team India squad against West Indies

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৪ অক্টোবর থেকে শুরু হতে চলা টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলের ঘোষণা করা হয়েছে। এই দলে এশিয়াকাপ জয়ী অধিনায়ক রোহিত শর্মা জায়গা পাননি। এর চেয়েও বেশি চমকে দেওয়ার মত কথা হল টেস্ট ক্রিকেটে ত্রিপল সেঞ্চুরি করা করুণ নায়ারও এই দলে জায়গা পাননি। ইংল্যান্ড সফরে লাগাতার বেঞ্চে বসা করুণ নায়ারকে বিনা কারণ জানিয়েই দল থেকে বাদ দেওয়া হয়েছে।

নির্বাচনের আগে বলেই এই কথা

করুণ নায়ার বর্তমানে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলা হওয়া প্র্যাকটিস ম্যাচে বোর্ড প্রেসিডেন্ট ইলেভেনের অধিনায়কত্ব করছেন, যেখানে ভারত ওয়েস্টিন্ডিজের উপর নিজের চাপ তৈরি করে রেখেছে।

INDvsWI: টেস্ট দল থেকে ছিটকে যাওয়ার আগে করুণ নায়ার দিয়েছিলেন এই বয়ান 1
Chennai: Indian batsman Karun Nair kisses his helmet after scoring double century during the fourth day of the fifth cricket test match against England at MAC Stadium, in Chennai on Monday. PTI Photo by R Senthil Kumar(PTI12_19_2016_000103B)

যদিও সেই সময় দল ঘোষণা হয়নি। প্র্যাকটিস ম্যাচে নায়ার ভালো শুরুয়াত পেয়েছিলেন, কিন্তু তিনি ২৯ রান করে আউট হয়ে যান। তাকে প্রশ্ন করা হয় আজ যে সুযোগ আপনি হারিয়ে ফেলেছেন তারপর কেমন লাগছে আর এটাও খবর আসছে যে আজ টেস্ট দলের ঘোষণা করা হবে। তাই আপনার মনের মধ্যে কি এটা চলছিল?

এর উপর নায়ার বলেন,

“হাঁ, অবশ্যই, কারণ আপনার আশেপাশের লোকরা এই ব্যাপারে কথা বলে, কিন্তু প্রফেশনা ক্রিকেটার হওয়ার কারণে আমাদের জানা উচিত যে আমাদের তার উপর ধ্যান দেব যা আমাদের হাতে রয়েছে। এই ম্যাচ চলাকালীন আমার ধ্যান খালি এই ব্যাপারে ছিল যে মাঠে কি চলছে আর আজ দিনভর আমি এটাই করেছি। আজ আমি শুরুয়াত পেয়েছি আর এখন আমাকে এটা ধ্যান রাখতে হবে যে একে বড় ইনিংসে পরিবর্তন করি”।

তৃতীয় সেঞ্চুরি করা দ্বিতীয় ভারতীয়

করুণ নায়ার টেস্ট ম্যাচে ত্রিপল সেঞ্চুরি করা মাত্র দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান। তার আগে বীরেন্দ্র সেহবাগ এমনটা দুবার করেছেন। নায়ার ২০১৬ ডিসেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে চেন্নাইতে ৩০৩ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। সেই ম্যাচের পর নায়ার তিনটি টেস্ট ম্যাচ খেলার সুযোগ পান। যেখানে ফর্ম খারাপ হওয়ার কারণে তিনি বেশি রান করতে পারেন নি।
INDvsWI: টেস্ট দল থেকে ছিটকে যাওয়ার আগে করুণ নায়ার দিয়েছিলেন এই বয়ান 2
তারপর তাকে লাগাতার দলের সঙ্গে রাখা হয়েছে কিন্তু খেলার সুযোগ দেওয়া হয়নি। আফগানিস্থানের বিরুদ্ধেও তাকে বেঞ্চে বসতে হয়। এরপর ইংল্যান্ড সফরেও তিনি বেঞ্চে বসেন আর এখন তাকে দল থেকেই বাদ দেওয়া হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *