ইংল্যান্ড বনাম ভারত: কে বললেন ‘করুণ নায়ার টিম ম্যানেজমেন্টকে জিজ্ঞাসা করুন ঠিক কোন ভুলের কারণে পেলেন না একটাও ম্যাচে খেলার সুযোগ’

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের শুরুয়াতি চার টেস্ট ম্যাচে মিডল অর্ডার ব্যাটসম্যান করুণ নায়ার দলে জায়গা পাননি। সকলেরই আশা ছিল যে তাকে সিরিজের পঞ্চম টেস্টে জায়গা দেওয়া হবে, কিন্তু এমনটা হয় নি। করুণ নায়ারকে পঞ্চম টেস্ট ম্যাচের প্লেয়িং ইলেভেনের বাইরেই রাখা হয়েছে।

করুণকে উপেক্ষা করে হনুমা বিহারী দেওয়া হয়েছে জায়গা
ইংল্যান্ড বনাম ভারত: কে বললেন ‘করুণ নায়ার টিম ম্যানেজমেন্টকে জিজ্ঞাসা করুন ঠিক কোন ভুলের কারণে পেলেন না একটাও ম্যাচে খেলার সুযোগ’ 1
জানিয়ে দেওয়া ভালো যে করুণ নায়ারকে উপেক্ষা করে ভারতীয় টিম ম্যানেজমেন্ট হনুমা বিহারীকে পঞ্চম টেস্ট ম্যাচে জায়গা দিয়েছে। করুণ নায়ারকে প্রথম টেস্ট থেকেই ইংল্যান্ড সফরে পাঠানো হয়েছিল, কিন্তু তাকে পাঁচ টেস্ট ম্যাচের মধ্যে একটিও ম্যাচে খেলার সুযোগ দেওয়া হয় নি। অন্যদিকে হনুমা বিহারীকে সিরিজের চতুর্থ এবং পঞ্চম টেস্ট ম্যাচের জন্য ১৮ সদস্যের ভারতীয় দলে জায়গা দেওয়া হয়েছিল। চতুর্থ টেস্টের প্লেয়িং ইলেভেনে তো তাকে দলে সুযোগ দেওয়া হয় নি, কিন্তু সিরিজের পঞ্চম টেস্টে তাকে নিজের অভিষেক করার সুযোগ দেওয়া হয়েছে।

গাভাস্কার নায়ারকে টিম ম্যানেজমেন্টের কাছে প্রশ্ন করার পরামর্শ দিয়েছেন
ইংল্যান্ড বনাম ভারত: কে বললেন ‘করুণ নায়ার টিম ম্যানেজমেন্টকে জিজ্ঞাসা করুন ঠিক কোন ভুলের কারণে পেলেন না একটাও ম্যাচে খেলার সুযোগ’ 2
সুনীল গাভাস্কার সোনি সিক্সে একজন এক্সপার্ট হিসেবে নিজের বয়ানে বলেছেন, “ আমার মনে হয় করুণ নায়ারকে টিম ম্যানেজমেন্টের কাছে প্রশ্ন করা উচিত, যে ওকে দলের প্লেয়িং ইলেভেনে কেন খেলানো হয় নি। ওর সম্পূর্ণ অধিকার রয়েছে, যে ও টিম ম্যানেজমেন্টের কাছে এই প্রশ্ন করুক, যে শেষ পর্যন্ত তাকে দলের প্লেয়িং ইলেভেনে একটাও ম্যাচে কেনও শামিল করা হয় নি। ওর নিজের না খেলার জবাব অবশ্যই টিম ম্যানেজমেন্টের কাছ থেকে নেওয়া উচিত’।

টিম ম্যানেজমেন্ট করে না করুণকে পছন্দ

ইংল্যান্ড বনাম ভারত: কে বললেন ‘করুণ নায়ার টিম ম্যানেজমেন্টকে জিজ্ঞাসা করুন ঠিক কোন ভুলের কারণে পেলেন না একটাও ম্যাচে খেলার সুযোগ’ 3
Indian cricket team captain Virat Kohli (3R) and newly-appointed coach Ravi Shastri (2R) chat with team members during a practice session at Galle International Cricket Stadium in Galle on July 24, 2017.
India will play three Tests, five one-day internationals and a Twenty20 game in Sri Lanka. The first Test starts on July 26 in Galle. / AFP PHOTO / ISHARA S. KODIKARA (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

সুনীল গাভাস্কার আগে নিজের বয়ানে বলেন, “ আপনি একজন অতিরিক্ত বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসবে প্রথমে করুণ নায়ারকে দলে নির্বাচিত করেছিলেন। কিন্তু এখন আপনি তার আগে সেই খেলোয়াড়কে সুযোগ দিচ্ছেন যে করুণ নায়ারের পর দলে এসেছে। এতে এটাই প্রমান হয় যে করুণ নায়ার খালি নির্বাচকদের পছন্দ। সম্ভবত টিম ম্যানেজমেন্ট ওকে পছন্দ করে না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *