কোহলি বা ধোনি নন বরং একে বিশ্বকাপের সারপ্রাইজ প্যাকেজ মনে করেন কপিলদেব

ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় হতে চলা আইসিসি ক্রিকেট বিশ্বকাপের শুরু আগামি ৩০ মে থেকে হবে। এই বিশ্বকাপ নিয়ে বেশ কিছু দলকে একসঙ্গে ফেবারিট তো মনে করা হচ্ছে কিন্তু ভারতীয় দলকে মোস্ট ফেবারিট হিসেবে দেখা হচ্ছে। ভারতীয় দলকে বিশ্বকাপের দাবীদার মনে করার পেছনে দলের দুর্দান্ত ভারসাম্যও একটা বড়ো কারণ।

বিশ্বকাপের আগে হার্দিক পাণ্ডিয়ার দুর্দান্ত ফর্ম ভারতের জন্য মজবুত

ভারতীয় দলকে এই দুর্দান্ত ভারসাম্য বিশেষ করে অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া দিচ্ছেন। হার্দিক পান্ডিয়া ভারতীয় দলের বর্তমান তারকা অলরাউণ্ডার যিনি বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছেন।

কোহলি বা ধোনি নন বরং একে বিশ্বকাপের সারপ্রাইজ প্যাকেজ মনে করেন কপিলদেব 1

এই মুহূর্তে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে হার্দিক পান্ডিয়ার ব্যাট দারুণভাবে কথা বলছে। মুম্বাই ইন্ডিয়ান্স দলের হয়ে খেলা হার্দিক পাণ্ডিয়া এই মরশুমে যে ধরণের ব্যাটিং করেছেন তাতে তিনি বিশ্বকাপে ভারতীয় দলে নতুন করে বিশ্বাস জাগিয়েছেন।

হার্দিক পাণ্ডিয়া ভারতীয় দলের জন্য তিন ফর্ম্যাটেই একনম্বর অলরাউন্ডার

হার্দিক পাণ্ডিয়া ২০১৭য় ভারতীয় দলে পা রাখেন যার পরতিনি ধীরে ধীরে সীমিত ওভারের ক্রিকেট থেকে শুরু করে টেস্ট ক্রিকেট পর্যন্ত সফর নিশ্চিত করেন আর আজ তিনি তিন ফর্ম্যাটেই দলের এক নম্বর অলরাউন্ডার।

কোহলি বা ধোনি নন বরং একে বিশ্বকাপের সারপ্রাইজ প্যাকেজ মনে করেন কপিলদেব 2

হার্দিক পাণ্ডিয়া নিজের প্রদর্শনে এমনিতে তো তিন ফর্ম্যাটে ভারতীয় দলের হয়ে প্রভাবশালী প্রদর্শন করেছেন। যাতে বিশ্বকাপে তার উপর ভক্তদের পাশাপাশি প্রাক্তন ক্রিকেটারাও দারুণ বিশ্বাস দেখাচ্ছেন।

কপিলদেব স্পষ্ট বলেন, হার্দিক পাণ্ডিয়ার উপর চাপ না দিতে

এইভাবে ভারতীয় দলের প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিলদেবও হার্দিক পাণ্ডিয়ার জমিয়ে প্রশংসা করেছেন। হার্দিক পান্ডিয়াকে আগামি দিনে কপিলদেবের মতই অলরাউণ্ডার মনে করা হচ্ছে। হার্দিক পাণ্ডিয়াকে নিয়ে কপিলদেব পরিস্কার বলেছেন যে তার উপর কোনো প্রেসার না দিতে আর তাকে তার স্বাভাবিক খেলা খেলতে দিতে।

কোহলি বা ধোনি নন বরং একে বিশ্বকাপের সারপ্রাইজ প্যাকেজ মনে করেন কপিলদেব 3
South Korea, Feb 21 (ANI): India’s Prime Minister Narendra Modi attends a business symposium in Seoul, South Korea on Thursday. (ANI/Reuters Photo)

কপিল দেব বলেন যে,
“ওর (হার্দিক পাণ্ডিয়া) উপর চাপ দেবেন না। ওর সঙ্গে কারো তুলনা করার

বজায় ওকে খোলা মনে নিজের স্বাভাবিক খেলা খেলতে দিন। আমি কারো সঙ্গেই ওর তুলনা করি না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *