কপিল দেব জানালেন, বিশ্বকাপে কোন ব্যাটসম্যান করতে পারেন ধবনকে রিপ্লেস 1

ভারতীয় ক্রিকেট দলের গব্বর শিখর ধবন বুড়ো আঙুলের চোটের কারণে ৩ সপ্তাহের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন। তার দল থেকে যেতেই ধবনের রিপ্লেসমেন্ট নিয়ে সমস্তা তারাকা খেলোয়াড়রা বিকল্প নামের পরামর্শ দিচ্ছেন।

কপিল দেব জানালেন, বিশ্বকাপে কোন ব্যাটসম্যান করতে পারেন ধবনকে রিপ্লেস 2

একদিকে সুনীল গাভাস্কার ঋষভ পন্থের নাম পরামর্শ হিসেবে দিয়েছেন তো অন্যদিকে গৌতম গম্ভীর আম্বাতি রায়ডুকে সুযোগ দেওয়ার কথা বলেছেন। এর মধ্যেই এখন ১৯৮৩তে দেশকে বিশ্বকাপ এনে দেওয়া অধিনায়ক কপিলদেবও শিখর ধবনকে রিপ্লেস করা খেলোয়াড়ের নাম পরামর্শ হিসেবে দিয়ে সকলকে চমকে দিয়েছেন।

কপিলের মতে রাহানের পাওয়া উচিত সুযোগ

কপিল দেবের মতে, ধবনকে অজিঙ্ক রাহানের সঙ্গে রিপ্লেস করে দলে জায়গা দেওয়া উচিৎ। কারণ রাহানের কাছে যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে এই কারণে তাকে নির্বাচিত করা ভারতের জন্য লাভজনক প্রমানিত হবে।

কপিল দেব জানালেন, বিশ্বকাপে কোন ব্যাটসম্যান করতে পারেন ধবনকে রিপ্লেস 3

খবরের কথা যদি মানা হয় তো কপিলদেব বলেছেন, “টিম ইন্ডিয়ায় শিখরের রিপ্লেসমেন্টের জন্য রাহানের কথা বলা হলে ও আমার প্রথম পছন্দ হবে। রাহানেকে ঋষভ পন্থ আর আম্বাতির রায়ডুর চেয়ে বেশি প্রাধান্য দেওয়া উচিৎ”।

কপিল দেব জানালেন, বিশ্বকাপে কোন ব্যাটসম্যান করতে পারেন ধবনকে রিপ্লেস 4

কপিলদেব রাহানের জন্য এটাও বলেছেন যে তিনি ওপেনিংয়ের পাশাপাশি ভারতের হয়ে চতুর্থ নম্বরে খেলা ব্যাটসম্যানের সমস্যারও সমাধান করতে পারেন।

ইংল্যাণ্ডেই উপস্থিত রয়েছেন রাহানে

আপনাদের জানিয়ে দিই যে অজিঙ্ক রাহানে এই মুহূর্তে ইংল্যাণ্ডেই রয়েছেন আর সেখানে তিনি হ্যাম্পশায়ারের হয়ে কাউন্টি ক্রিকেট খেলছেন। শুধু তাই নয় রাহানে নিজের ডেবিউ কাউন্টি ম্যাচে সেঞ্চুরিও করেছেন।

কপিল দেব জানালেন, বিশ্বকাপে কোন ব্যাটসম্যান করতে পারেন ধবনকে রিপ্লেস 5

তিনি নিজের শেষ ওয়ানডে ম্যাচ ১৬ মাস আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলেছিলেন। তারপর থেকে তাকে ওয়ানডের জন্য ভারতীয় দলে জায়গা দেওয়া হয়নি। গত টুর্নামেন্ট অর্থাৎ আইপিএলেও তিনি দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন।

এই শর্তে কোনো খেলোয়াড় পেতে পারেন দলে এন্ট্রি

ধবনের রিপ্লেসমেন্টের বিষয়ে যতই চর্চা হোক, কিন্তু শিখর ধবনের জায়গায় কোনোওন্য খেলোয়াড় তখনই দলে এন্ট্রি পেতে পারেন যখন শখর ধবন সম্পুর্ণভাবে বিশ্বকাপ থেকে ছিটকে যাবেন।

কপিল দেব জানালেন, বিশ্বকাপে কোন ব্যাটসম্যান করতে পারেন ধবনকে রিপ্লেস 6

যদিও এই বিষয়টিকে উপেক্ষা করা যাবে না যে তিনি এখন ইংল্যাণ্ডেই থাকবে আর এই মধ্যে যদি তিনি ফিট হয়ে যান তো তাকে দলের সঙ্গে দ্বিতীয়বার যুক্ত করা হবে। তথ্যের জন্য জানিয়ে দিই যে বিসিসিআই এখনো পর্যন্ত আইসিসির কাছে রিপ্লেসমেন্টের সঙ্গে যুক্ত কোনো আবেদন পাঠায়নি।

নিউজিল্যাণ্ডের মুখোমুখি হবে ভারতীয় দল

কপিল দেব জানালেন, বিশ্বকাপে কোন ব্যাটসম্যান করতে পারেন ধবনকে রিপ্লেস 7

আইসিসি বিশ্বকাপ ২০১৯এ ভারত এখনো পর্যন্ত দুটি ম্যাচ খেলেছে আর দুটিতেই তারা জয়ের পতাকা উড়িয়েছে। এখন তারা নিজেদের তৃতীয় ম্যাচে জয় পাওয়ার লক্ষ্য ১৩ জুন নিউজিল্যাণ্ডের মুখমুখি হবে। নিউজিল্যান্ড এই মুহুর্তে পয়েন্টস টেবিলে সবার উপরে রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *