নিউজিল্যাণ্ডের হাতে পাওয়া লজ্জাজনক হারের পর ক্ষুব্ধ বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক, বিরাটকে কটাক্ষ করে বললেন…

ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে খেলা হওয়া ওয়েলিংটন টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়াকে ১০ উইকেটে লজ্জাজনক হারের মুখে পড়তে হয়। এই হারের পর টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন। এখন বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিলদেবও ভারতীয় ক্রিকেট দলের নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন যে কীভাবে কেউ প্রত্যেক ম্যাচে দলে এত পরিবর্তন করতে পারে।

কীভাবে কেউ করতে পারে প্রত্যেক ম্যাচে দলে পরিবর্তন

নিউজিল্যাণ্ডের হাতে পাওয়া লজ্জাজনক হারের পর ক্ষুব্ধ বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক, বিরাটকে কটাক্ষ করে বললেন… 1

ভারতীয় ক্রিকেট দলকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে ১০ উইকেটে লজ্জাজনক হারের মুখে পড়তে হয়েছিল। এই হারের পর থেকেই চারদিকে বিরাট কোহলির নেতৃত্ব এবং খেলোয়াড়দের প্রদর্শন নিয়ে আলোচনা করা হচ্ছে। এই তালিকায় কপিলদেব ওয়েলিংটন টেস্টে পাওয়া হারের ব্যাপারে কথা বলতে গিয়ে বলেন,

“নিউজিল্যান্ডের প্রশংসা করা উচিত, ওরা ভীষণই ভালো খেলছে। ৩টি একদিনের আর ওয়েলিংটন টেস্ট ম্যাচেও ওরা দুর্দান্ত প্রদর্শন করেছে। যদি আমরা ওয়েলিংটন টেস্ট ম্যাচের দিকে লক্ষ্য করি তো আমি বুঝতে পারিনা যে কেউ এতগুলো পরিবর্তন কীভাবে করতে পারে। প্রায় প্রত্যেক ম্যাচে একটা নতুন দল খেলছে। দলে কেউই স্থায়ী নয়,যদি আপনার জায়গা নিয়ে কোনো সুরক্ষা না থাকে তো সত্যিই এটা খেলোয়াড়দের প্রভাবিত করবে”।

১০ উইকেটে ভারত হেরেছিল প্রথম টেস্ট

নিউজিল্যাণ্ডের হাতে পাওয়া লজ্জাজনক হারের পর ক্ষুব্ধ বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক, বিরাটকে কটাক্ষ করে বললেন… 2

ওয়েলিংটনে খেলা হওয়া প্রথম টেস্ট ম্যাচে নিউজিল্যাণ্ড টসে জিতে ভারতকে ব্যাটিংয়ের জন্য আমন্ত্রণ জানায়। যেখানে ভারতীয় দল প্রথম ইনিংসে মাত্র ১৬৫ রানেই অলআউট হয়ে যায়। অন্যদিকে নিউজিল্যাণ্ড ঘরোয়া পরিস্থিতির ফায়দা তোলে আর নিজেদের পরিকল্পনা সঠিকভাবে এগিয়ে নিয়ে ৩৪৮ রান বোর্ডে তোলে। প্রথম ইনিংসের পর কিউয়ি দলের কাছে ১৮৩ রানের লীড ছিল। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে টিম ইন্ডিয়া ১৯১ রানই করতে পারে আর তারা মাত্র ৮ রানেরই লীড নেয়। জবাবে কিউয়ি দলের ওপেনিং ব্যাটসম্যানরা ৯ রান করে ম্যাচ ১০ উইকেটে জিতে নিয়ে সিরিজে ১-০ লীড হাসিল করে।

২৯ ফেব্রুয়ারি থেকে খেলা হবে দ্বিতীয় টেস্ট

নিউজিল্যাণ্ডের হাতে পাওয়া লজ্জাজনক হারের পর ক্ষুব্ধ বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক, বিরাটকে কটাক্ষ করে বললেন… 3

ভারত বনাম নিউজিল্যাণ্ডের মধ্যে দ্বিতীয় টেস্ট ২৯ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চে খেলা হবে। এই ম্যাচে নিউজিল্যান্ডের দলে নীল ওয়াগনারের প্রত্যাবর্তন হয়ে যাবে। অন্যদিএক ভারতীয় দল কিছু পরিবর্তন করে মাঠে নামতে পারে। আসলে রবিচন্দ্রন অশ্বিন ওয়েলিংটন টেস্টে ব্যাট হাতে এক রানও করতে পারেননি। এই অবস্থায় এখন অধিনায়ক বিরাট কোহলি দ্বিতীয় ম্যাচে রবীন্দ্র জাদেজাকে প্রথম একাদশে শামিল করতে পারেন। সেই সঙ্গে ওপেনিং করে দুই ইনিংসেই ফ্লপ হওয়া পৃথ্বী শয়ের জায়গায় শুভমান গিলকেও সুযোগ দেওয়া হতে পারে।

Leave a comment

Your email address will not be published.