টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে উঠে অবাক কেন উইলিয়ামসন, এই দুই মহাতারকাকে টপকে উচ্ছ্বসিত 1

এক দিকে যখন অস্ট্রেলিয়াতে টানটান উত্তেজক একটি টেস্ট সিরিজ চলছে অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যে, তখন একই সময় নিজেদের ঘরের মাঠে নিউজিল্যান্ড খেলছে পাকিস্তানের বিরুদ্ধে। যদিও প্রথম টেস্ট জিতে সিরিজ নিজেদের মুঠোয় করেছে নিউজিল্যান্ড। আর এর ফলে তরতর করে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে বেশ ভালো জায়গায় পৌঁছে গিয়েছে কিউইরা। এই অবস্থায় দুর্দান্ত একটি কৃতিত্ব অর্জন করেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন।

Full Scorecard of New Zealand vs Pakistan 2nd Test 2016 - Score Report |  ESPNcricinfo.com

বে ওভালে খেলা প্রথম টেস্টে পাকিস্তানের বিরুদ্ধে ১২৯ এবং ২১ রানের দুটি ইনিংস খেলেছিলেন উইলিয়ামসন, আর এর ফলে আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে পৌঁছেছেন তিনি। আর তিনি টপকেছেন বর্তমান ক্রিকেটের দুই মহাতারকাকে, বিরাট কোহলি এবং স্টিভ স্মিথ। এই মুহুর্তে র‍্যাঙ্কিংয়ে বিরাটের থেকে ১১ পয়েন্ট এবং স্মিথের থেকে ১৩ পয়েন্টে এগিয়ে রয়েছেন উইলিয়ামসন। আর সেই নিয়ে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন নিউজিল্যান্ডের এই তারকা ব্যাটসম্যান।

Kane Williamson hits double century as New Zealand join 700 runs club in  Test cricket - Sports News

গতকাল আইসিসি একটি ভিডিও বিবৃতি পোস্ট করে যেখানে র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে যাওয়া নিয়ে কথা বলেছেন কেন উইলিয়ামসন। এই সাফল্যের কারণ হিসেবে তিনি বলেছেন, “বিষয়টি শুধুমাত্র আপনার দলের হয়ে যতটা সম্ভব করে যাওয়া। যদি আপনি আপনার দলের হয়ে যতটা সম্ভব নিজের পুরোটা দেন, আর সেটি যদি র‍্যাঙ্কিংয়ে দেখতে পান, তাহলে সেটি খুবই ভালো।”

Kane Williamson Expecting Birth Of His First Child

এর আগে টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে থাকা নিয়ে লড়াই ছিল বিরাট কোহলি এবং স্টিভ স্মিথের। ২০২০ সালে ৩১৩ দিন ধরে শীর্ষে ছিলেন স্টিভ স্মিথ, এবং ৫১ দিন শীর্ষে ছিলেন বিরাট কোহলি। এই দুই মহারথীকে টপকানো নিয়ে কেন উইলিয়ামসন বলেছেন, “এই দুই খেলোয়াড় (বিরাট কোহলি এবং স্টিভ স্মিথ) হলেন সব থেকে সেরা। আমার ক্ষেত্রে, এই দুই ক্রিকেটারকে টপকে যাওয়া খুবই সম্মানের। বছরের পর বছর এই দুটি খেলোয়াড় প্রতিটি ফর্ম্যাটে নিজেদের সেরাটা দিয়ে খেলাটিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আর আমি খুবই ভাগ্যবান এই দুই খেলোয়াড়ের বিরুদ্ধে খেলতে পেরে।”

প্রথম টেস্টের অধিকাংশ সময় ম্যাচ নিউজিল্যান্ডের পক্ষে থাকলেও শেষ দিনে টানটান উত্তেজনা তৈরি করে দিয়েছিল পাকিস্তান। আর এই জয়ের ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে বেশ ভালো জায়গায় পৌঁছেছে নিউজিল্যান্ড, সে নিয়েও বলেছেন উইলিয়ামসন। তিনি বলেছেন, “এরকম একটি দারুণ ম্যাচে যুক্ত থাকতে পেরে ভালো লেগেছে। পাকিস্তানের বিরুদ্ধে আমাদের অনেক বারই কঠিনভাবে ফিনিশ করতে হয়েছে। শেষ তিনজন ব্যাটসম্যান দিনের শেষ ২৫ মিনিটে আউট হয়েছেন। দুটি দলই দারুণ লড়াই দিয়েছে। আমার মনে হয় আমাদের জেতার বেশ কিছু সুযোগ ছিল কিন্তু শেষ দিনে যে প্রত্যয় দেখিয়েছে পাকিস্তান, তা সত্যিই ভালো। খুবই ভালো লেগেছে ম্যাচটি জিততে পেরে এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভালো একটি সুযোগ পেয়ে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *