আইপিএল ২০১৮: এই প্লেয়ারের ঘাড়ে হারের দায় চাপালেন হায়দ্রাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন
ছবি সৌজন্যে বিসিসিআই

গতকাল চলতি আইপিএলের প্লে অফে প্রথম কোয়ালিফায়ারের ম্যাচ খেলা হল মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। এই ম্যাচে লিগ স্টেজের দুই শীর্ষ দল চেন্নাই সুপার কিংস এবং সানরাইজার্স হায়দ্রাবাদ একে অপরের মুখোমুখি হয়েছিল। এই ম্যাচে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় চেন্নাই, সেই সঙ্গে এই ম্যাচে তারা শেন ওয়াটসনকেও দলে ফিরিয়ে আনে। তবে স্যাম বিলিংসকে আজ তারা দলে রাখে নি। অন্যদিকে হায়দ্রাবাদের দলে কোনও পরিবর্তন করা হয় নি।

হায়দ্রাবাদের ব্যাটসম্যানেরা ব্যর্থ

আইপিএল ২০১৮: এই প্লেয়ারের ঘাড়ে হারের দায় চাপালেন হায়দ্রাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন 1
ছবি সৌজন্যে বিসিসিআই

এই ম্যাচে হায়দ্রাবাদের ব্যাটসম্যানরা বিশেষ কিছুই করতে পারে নি। চেন্নাইয়ের আঁটোসাঁটো বোলিংয়ের সামনে তারা মাত্র ১৩৯ রানই তুলতে পারে। হায়দ্রাবাদের হয়ে সবচেয়ে বেশি রান করেন কার্লোস ব্রেথওয়েট। তিনি শেষ দিকে ৪৩ রানের ইনিংস খেলেন। একমাত্র তিনি ছাড়া হায়দ্রাবাদের আর কোনও ব্যাটসম্যানই বিশেষ কিছুই করতে পারেন নি। চেন্নাইয়ের হয়ে দুই উইকেট নেন ডোয়েন ব্র্যাভো।

চেন্নাইয়ের ব্যাটসম্যানরাও ব্যর্থ হন

আইপিএল ২০১৮: এই প্লেয়ারের ঘাড়ে হারের দায় চাপালেন হায়দ্রাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন 2
ছবি সৌজন্যে বিসিসিআই

১৪০ রান তাড়া করতে নেমে চেন্নাইয়ের শুরুটাও হয় হায়দ্রাবাদের মতই। টিমের প্রথম দিকের ৩ উইকেট মাত্র ২৪ রানেই পড়ে যায়। অন্যদিকে তারপরের ব্যাটসম্যানরাও ক্রিজে বেশিক্ষণ টিকে থাকতে পারেন নি। রশিদ খানের স্পিনের জালে ফেসে যান ধোনি এবং তার বলেই আউট হয়ে প্যাভিলিয়নে ফেরন তিনি। একদিক থেকে উইকেট পড়তে থাকলেও অন্যদিক ধরে থাকেন চেন্নাইয়ের ওপেনার ফাফ দু’প্লেসি। তিনি অপরাজিত ৬৩ রানের ইনিংস খেলে দলকে জয়ের রাস্তায় পৌঁছে দেন।

আমরা বোলিংয়ে কিছুটা পিছিয়ে পড়েছিলাম

আইপিএল ২০১৮: এই প্লেয়ারের ঘাড়ে হারের দায় চাপালেন হায়দ্রাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন 3
ছবি সৌজন্যে বিসিসিআই

ম্যাচ শেষে হায়দ্রাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন বলেন, ““কলকাতা সফর এখন বেশ ইন্টারেস্টিং হতে চলেছে। এটা খুব ভাল একটা ম্যাচ, কিন্তু যদি আমরা নিজেদের নিয় সৎ থাকি, তাহলে আমাদের ব্যাত হাতে বেশ কিছু রান কম হয়েছে। এটা নিশ্চিতভাবেই ১৪০ রানের উইকেট নয়। এটা খুব ভদ্রস্থ উইকেট, এবং আমাদের আরও ২০ রান হওয়া উচিৎ ছিল।”।

দু’প্লেসিকে বললেন হারের কারণ

আইপিএল ২০১৮: এই প্লেয়ারের ঘাড়ে হারের দায় চাপালেন হায়দ্রাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন 4
ছবি সৌজন্যে বিসিসিআই

উইলিয়ামসন আরও জানান, “এটা বলা যেতে পারে, যে ম্যাচটা আমাদের রাস্তাতেই ঘুরে গেছিল, বোলাররা দুর্দান্ত শুরু করে ছিল শুধুমাত্র এক্সিকিউট করতে পারে নি (ডেথ ওভারে) অতীতের মত। এখন আমাদের কলকাতার বেশ খানিকটা কঠিন পরিশ্রম করতে হবে এখানে ফিরে আসার জন্য। আমাদের ডেথ বোলারদের নিশ্চিতভাবেই আগের জায়গায় ফিরিয়ে আনতে হবে। বেশিরভাগ সময়ই আমরা এই ধরনের টোটালকে ডিফেন্ড করতে সক্ষম হয়েছি, কিন্তু কৃতিত্ব সিএসকের লোয়ার অর্ডারের। ওরা দীর্ঘ সময় ধরে ব্যাট করেছে এবং আমাদের চাপে রেখেছে। এই ধরনের ক্লোজ ম্যাচে দ্বিতীয় দল হওয়া খুবই কঠিন, কিন্তু আমরা অনেকবারই সঠিক দলে ছিলাম এ বছর। এটা গুরুত্বপূর্ণ যে আমাদের এই অভিজ্ঞতা থেকে শেখাটা। হ্যাঁ ওদেরও (মাঝের ওভারের ব্যাটসম্যানদের)। একই সময়ে ফাফ দু’প্লেসি ওদের হয়ে দারুণ ইনিংস খেলেছে। আমরা কাছাকাছি গেছিলাম (সিএসকে হারাতে)। এখানে ফিরে আসাটা দারুণ হবে, কিন্তু একটা ম্যাচের সময় বাকি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *