কামরান আকমল করলেন ধোনির জমিয়ে প্রশংসা বললেন…

পাকিস্তান ক্রিকেট দলের উইকেটকিপার-ব্যাটসম্যান কামরাল আকমল ভারতের তারকা উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনিকে সেরা উইকেটকিপার হিসেবে জানালেন। যতই মাহি গত এক বছর ধরে ভারতীয় দলের জার্সি না পড়ুন, কিন্তু ক্রিকেটের অলিতে গলিতে রোজই তাকে নিয়ে আলোচনা চলে। এখন কামরান আকমল মাহির উইকেটকিপিং এবং নেতৃত্ব দুই নিয়েই জমিয়ে প্রশংসা করেছেন।

ধোনি ভারতের সর্বশ্রেষ্ঠ উইকেটকিপার

কামরান আকমল করলেন ধোনির জমিয়ে প্রশংসা বললেন… 1

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ভারতের সবচেয়ে সফল উইকেটকিপার। মাহি ২০০৪ সালে যখন ডেবিউ করেছিলেন, তখন তিনি আগে থেকেই দলে মজুত দীনেশ কার্তিক এবং পার্থিব প্যাটেলকে পেছনে ফেলে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে দলে জায়গা পাকা করে নিয়েছিলেন। এরপর যা হলো ত ভারতীয় ইতিহাসের পাতায় লেখা হয়েছে। এখন পাকিস্তানের কামরান আকমল বিদ্যুতগতিতে উইকেটকিপিং করা ধোনির প্রশংসা হয়ে ক্রিক কাস্টকে বলেন,

“আমার হিসেবে এমএস ধোনি ভারতীয় দলের সর্বশ্রেষ্ঠ উইকেটকিপার ব্যাটসম্যান। তিনি ভারতের হয়ে অনেক কিছু হাসিল করেছেন, যা অবিশ্বসনীয়। তিনি ধারাবাহিকতার সঙ্গে খেলে ওয়ানডেতে ৫০ এর বেশি গড়ে রান করেছেন আর বেশকিছু ম্যাচ উইনিং ইনিংসও খেলেছেন। আমার মনে আছে পাকিস্তানে তিনি আমাদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। যেভাবে তিনি পাকিস্তান এ-র বিরুদ্ধে কেনিয়াতে শুরু করেছিলেন, সেইভাবেই শেষ করেছিলেন। ও একজন অসাধারণ পারফর্মার। আমি বলব ক্রিকেটে এমএস ধোনির মতো খেলোয়াড় খুবই কম আসেন”।

ধোনির পাওয়া উচিৎ শ্রেয়

কামরান আকমল করলেন ধোনির জমিয়ে প্রশংসা বললেন… 2

টিম ইন্ডিয়ার সবচেয়ে সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ভারতকে ৩টি আইসিসি ট্রফি জিতিয়েছেন। এর সঙ্গে বিশ্ব ক্রিকেটে তিনি ভারতীয় ক্রিকেটকে উচ্চতায় নিয়ে গিয়েছেন। কামরান আকমন আগে মাহির অধিনায়কত্বের প্রশংসা করেছেন। তিনি বলেন,

“আমার হিসেবে এমএস ধোনিকে শ্রেয় দেওয়া উচিৎ। ৫০ ওভার বিশ্বকাপ, টি-২০ বিশ্বকাপ, আইপিএল, চ্যাম্পিয়ন্স ট্রফি। আমার হিসেবে সমস্ত উপলব্ধিগুলো ওর অধিনায়কত্বেই পাওয়া গিয়েছিল”।

জানিয়ে দিই যে মাহি টিম ইন্ডিয়াকে ২০০৭ এ টি-২০ বিশ্বকাপ, ২০১১য় একদিনের বিশ্বকাপ আর ২০১৩য় চ্যাম্পিয়ন্স ট্রফি জিতিয়েছিলেন।

এক বছর ধরে টিম ইন্ডিয়া থেকে দূরে রয়েছেন ধোনি

কামরান আকমল করলেন ধোনির জমিয়ে প্রশংসা বললেন… 3

প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি গত এক বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে রয়েছেন। এই এক বছরে ক্রিকেটের অলিতে গলিতে তার অবসর এবং দলে প্রত্যাবর্তন নিয়ে প্রচুর আলোচনা হয়েছে, কিন্তু এখনো পর্যন্ত তিনি সামনে এসে নিজের ভবিষ্যত নিয়ে কোনো কিছুই বলেননি। যদিও এটা বলা যেতে পারে যে যদি আইপিএল ২০২০র আয়োজন হয়, তো মাহি চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব দেবেন।
মার্চের শুরুতে সিএসকের ট্রেনিং ক্যাম্পে মাহি অংশ নিয়েছিলেন, কিন্তু দুর্ভাগ্যবশত এই ক্যাম্পটি বাতিল করতে হয়েছিল আর এমএসকে আবারও ক্রিকেট মাঠে দেখা জন্য তাঁর সমর্থকদের আরও দীর্ঘ অপেক্ষা করতে হচ্ছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *