জ্যাক কালিস

ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্স ও কেকেআরের ম্যাচের পর অনেকদিন কেটে গিয়েছে। কিন্তু সেই ম্যাচে পাওয়া বড় চোটের থেকে কিছুতেই সেরে উঠতে পারছে না কলকাতা নাইট রাইডার্স। একেই তো গুজরাট লায়ন্সের বিরুদ্ধে দূর্দান্ত জয়ের ধারা ধাক্কা পেয়েছে এই ম্যাচে, তার ওপর ক্রিস লিনের মত বিধ্বংসী ব্যাটম্যানের চোট পাওয়ায় চরম সংকটে এই দল।

 

প্রথম একাদশে ব্যাপক রদবদল ঘটাল কেকেআর, দেখে নিন কে এল বা বাদ পড়ল একাদশ থেকে

জস বাটলারের এক কঠিন ক্যাচ ধরতে গিয়ে বাঁ কাঁধে চোট পান অস্ট্রেলিয়ান বিগ ব্যাস লিগের তারকা ক্রিস লিন। তিন বছরে কলকাতার হয়ে খেলা এই খেলোয়াড়ের এই বছরেই ব্যাটে ঝড় দেখা গিয়েছিল। সেই দেখে রাসেলকে না পাওয়ার দুঃখ ভুলেছিল কলকাতার সমর্থকেরা। কিন্তু সেই শেষ আশাটাও চলে গেল সমর্থকদের। কারণ কেকেআরের কোচ জ্যাক কালিস ইতি মধ্যেই বলে দিয়েছেন, চোট সারানোর পরও ক্রিস লিনকে উপযুক্ত বিশ্রাম দেওয়া হবে। তাতে এই আইপিএলে খেলতে না পারলেও কোনও অসুবিধা নেই।

ব্যক্তিগত শোকে পুনের এই ক্রিকেটার, কী হল জেনে নিন

সোমবার লিনের বাঁ কাঁধের এমআরআই করা হয়েছে। যদিও রিপোর্ট এখনও আসতে বাকি। তার আগেই কেকেআর কোচ তাঁর সাফ কথা জানিয়ে রাখলেন। কালিস বলেন, “আমরা স্ক্যানের রিপোর্ট পাওয়ার জন্য অপেক্ষা করছি। তবে ওর যে জায়গাটা চোট লেগেছে তা খুবই মারাত্মক জায়গা। ওই জায়গায় চোট থেকে সেরে ওঠা সত্যিই খুব কঠিন।”

কালিস একজন অভিজ্ঞ ব্যাটসম্যান। তিনিও বিভিন্ন সময়ে চোটে ভুগেছেন। তাই পরিস্থিতিটা তিনি অনুভব করতে পারেন। তিনি আরও বলেন, “এটায় কোনও সন্দেহ নেই যে ওকে পর্যাপ্ত বিশ্রাম নিতেই হবে। তাতে হয়ত এই মরশুমে ও নাও খেলতে পারে। যেটা আমাদের দল ও সমর্থকদের জন্য বিরাট দুঃসংবাদ।”

ওই একই জায়গায় লিন তিন বার চোট পেয়েছেন। এই কারণে বিগ ব্যাশ লিগেও তিনি খুব একটা খেলতে পারেননি। তবে যে কটি ম্যাচ খেলেছেন তাতে ব্যপক প্রভাব ফেলেছেন। কেকেআরের হয়ে শুরুটাও তিনি মারাত্মক করেন। প্রথম ম্যাচে দুরন্ত ৯৩ রান করে তিনি মোট দুই ম্যাচ খেলে ১২৫ রান করেন। এরফলে মাঠ ছাড়ার আগে পর্যন্ত তাঁর মাথাতেই কমলা টুপিটি সযত্নে ছিল।

  • SHARE

    আরও পড়ুন

    আইপিএল ২০১৮: শেষ দিকে সেরা বোলার ব্র্যাভোরও পরামর্শের দরকার ছিল : ধোনি

    আইপিএল ২০১৮: শেষ দিকে সেরা বোলার ব্র্যাভোরও পরামর্শের দরকার ছিল : ধোনি
    সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম চেন্নাই সুপার কিংসের মধ্যে প্রতিযোগিতাটি একটি রুদ্ধশ্বাস লড়াইতে পরিণত হয়েছিল এই ম্যাচ শেষ বল...

    আইপিএল ২০১৮: এমআই বনাম আরআর, আমরা আরও ২০ রান করতে পারলে হলে ঠিক হত: রোহিত শর্মা

    রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স আরও একটা ক্লোজড ম্যাচে রান বাঁচাতে ব্যর্থ হল। রাজস্থানের বিরুদ্ধে শেষ দু...

    সানরাইজার্সকে সমর্থন জানাতে ডেভিড ওয়ার্নারের ভারত আসা আটকে দিল বিসিসিআই

    সানরাইজার্সকে সমর্থন জানাতে ডেভিড ওয়ার্নারের ভারত আসা আটকে দিল বিসিসিআই
    সানরাইজার্স হায়দ্রাবাদ চলতি আইপিএলের নিশ্চিতভাবেই তাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নারের অভাব বোধ করছে। তবে সানরাইজার্সের থেকেও বেশি অভাববোধ...

    আইপিএল ২০১৮: এসআরএইচ বনাম সিএসকে, স্ট্যাটিস্টিক্যাল হাইলাইটস

    চেন্নাই সুপার কিংস ঘরের দল সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে শেষ ওভারের রুদ্ধশ্বাস নাটকের পর ৪ রানের ব্যবধানে জয়...

    ডাকওয়ার্থ লুইস পদ্ধতি নিয়ে ক্ষোভ উগরে দিলেন কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক

    ডাকওয়ার্থ লুইস পদ্ধতি নিয়ে ক্ষোভ উগরে দিলেন কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক
    শনিবার ইডেনে যখন কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে কিংস ইলেভেন পাঞ্জাব ব্যাট করতে নামে তখন তাদের লক্ষ্যমাত্রা ছিল...