জ্যাক কালিস

ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্স ও কেকেআরের ম্যাচের পর অনেকদিন কেটে গিয়েছে। কিন্তু সেই ম্যাচে পাওয়া বড় চোটের থেকে কিছুতেই সেরে উঠতে পারছে না কলকাতা নাইট রাইডার্স। একেই তো গুজরাট লায়ন্সের বিরুদ্ধে দূর্দান্ত জয়ের ধারা ধাক্কা পেয়েছে এই ম্যাচে, তার ওপর ক্রিস লিনের মত বিধ্বংসী ব্যাটম্যানের চোট পাওয়ায় চরম সংকটে এই দল।

 

প্রথম একাদশে ব্যাপক রদবদল ঘটাল কেকেআর, দেখে নিন কে এল বা বাদ পড়ল একাদশ থেকে

জস বাটলারের এক কঠিন ক্যাচ ধরতে গিয়ে বাঁ কাঁধে চোট পান অস্ট্রেলিয়ান বিগ ব্যাস লিগের তারকা ক্রিস লিন। তিন বছরে কলকাতার হয়ে খেলা এই খেলোয়াড়ের এই বছরেই ব্যাটে ঝড় দেখা গিয়েছিল। সেই দেখে রাসেলকে না পাওয়ার দুঃখ ভুলেছিল কলকাতার সমর্থকেরা। কিন্তু সেই শেষ আশাটাও চলে গেল সমর্থকদের। কারণ কেকেআরের কোচ জ্যাক কালিস ইতি মধ্যেই বলে দিয়েছেন, চোট সারানোর পরও ক্রিস লিনকে উপযুক্ত বিশ্রাম দেওয়া হবে। তাতে এই আইপিএলে খেলতে না পারলেও কোনও অসুবিধা নেই।

ব্যক্তিগত শোকে পুনের এই ক্রিকেটার, কী হল জেনে নিন

সোমবার লিনের বাঁ কাঁধের এমআরআই করা হয়েছে। যদিও রিপোর্ট এখনও আসতে বাকি। তার আগেই কেকেআর কোচ তাঁর সাফ কথা জানিয়ে রাখলেন। কালিস বলেন, “আমরা স্ক্যানের রিপোর্ট পাওয়ার জন্য অপেক্ষা করছি। তবে ওর যে জায়গাটা চোট লেগেছে তা খুবই মারাত্মক জায়গা। ওই জায়গায় চোট থেকে সেরে ওঠা সত্যিই খুব কঠিন।”

কালিস একজন অভিজ্ঞ ব্যাটসম্যান। তিনিও বিভিন্ন সময়ে চোটে ভুগেছেন। তাই পরিস্থিতিটা তিনি অনুভব করতে পারেন। তিনি আরও বলেন, “এটায় কোনও সন্দেহ নেই যে ওকে পর্যাপ্ত বিশ্রাম নিতেই হবে। তাতে হয়ত এই মরশুমে ও নাও খেলতে পারে। যেটা আমাদের দল ও সমর্থকদের জন্য বিরাট দুঃসংবাদ।”

ওই একই জায়গায় লিন তিন বার চোট পেয়েছেন। এই কারণে বিগ ব্যাশ লিগেও তিনি খুব একটা খেলতে পারেননি। তবে যে কটি ম্যাচ খেলেছেন তাতে ব্যপক প্রভাব ফেলেছেন। কেকেআরের হয়ে শুরুটাও তিনি মারাত্মক করেন। প্রথম ম্যাচে দুরন্ত ৯৩ রান করে তিনি মোট দুই ম্যাচ খেলে ১২৫ রান করেন। এরফলে মাঠ ছাড়ার আগে পর্যন্ত তাঁর মাথাতেই কমলা টুপিটি সযত্নে ছিল।

  • SHARE

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...