জ্যাক কালিস

ঘরের মাঠে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে খেলতে নামার আগেই কলকাতা নাইট রাইডার্সের জন্য এল এক দারুণ খবর। এই আইপিএলে হারাতে হবে না বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস লিনকে। বুধবার সাংবাদিক সম্মেলনে এই কথাই জানান কেকেআরের প্রধান কোচ জ্যাক কালিস।

অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যান আইপিএলের শুরুটা বেশ ভাল করেছিল। গুজরাট লায়ন্সের বিরুদ্ধে তাঁর দুরন্ত অপরাজিত ৯৩ রান, ভবিষ্যতেও এই লিগের এক স্মরনীয় ইনিংস হিসেবে রয়ে যাবে। শুরুটা ভাল করে গোটা মরশুমটা এভাবেই খেলে যাওয়ার পরিকল্পণা করেছিলেন এই ব্যাটসম্যান। তবে খারাপ ভাগ্য তাঁর পিছু ছাড়েনি। রবিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে জস বাটলারের একটি ক্যাচ নিতে গিয়ে তিনি বাঁ কাঁধে চোট পান। এরপরই আইপিএলে তাঁর খেলা নিয়ে এক অনিশ্চয়তা তৈরি হয়। এই নিয়ে ১৮ মাসে তিনি একই জায়গায় তিনবার চোট পেলেন। এই বাঁ কাঁধেই চোট পাওয়ার জন্য বিগ ব্যাশ লিগেও তিনি তেমন একটা খেলতে পারেননি।

বিগ ব্যাশ ঠিকভাবে খেলতে না পারলেও, আইপিএল হয়ত হারাতে হবেনা লিনকে। কেকেআরের প্রধাণ কোচের কথাতেই মিলল তেমন আশ্বাস। কালিস বলেন, “লিনের চোট অতটাও গুরুতর নয় যতটা আমরা ভেবেছিলাম। আমাদের দলের ফিজিও অনেকটাই পরিশ্রম করছেন ওকে দ্রুত সুস্থ করে তুলতে। ও এখনও এই আইপিএলে খেলতে পারে।” কালিসের এই বক্তব্য কেকেআরের গোটা দল তথা সমর্থকদের বেশ উজ্জীবিত করল।

তবে আজই মাঠে দেখা যাবে না লিনকে। তাঁর জায়গায় বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানকে নেওয়া হয়েছে। লিনকেও খুব দ্রুত মাঠে দেখা যাবে বলেই আশাবাদী কেকেআর টিম ম্যানেজমেন্ট। কিন্তু কবে দেখা যেতে পারে? এই প্রশ্নের জবাবে কালিস বলেন, “এটা এখনই বলাটা খুব তাড়াতাড়ি হয়ে যাবে। আমরা ওর উপর কোনও চাপ দেব না। ও নিজে যখন পুরোপুরি সুস্থ অনুভব করবে ও আমাদের মেডিকেল স্টাফরা যখন ওকে সুস্থ বলে ঘোষণা করবে তখনই ওকে মাঠে নামানো হবে।”

দ্রুত সুস্থ হয়ে উঠুক ক্রিস লিন। গোটা কলকাতা এটাই প্রার্থনা করছে। প্রথম ম্যাচে মাত্র ৪১ বলে ৯৩ রান করেন লিন। ওভার বাউন্ডারির সেই বন্যা আবার দেখতে চায় কেকেআরের সমর্থকেরা। ক্রিস লিন ফিরে এলে কেকেআর অনেকটাই শক্তিশালী দল হয়ে উঠবে তা বলাই বাহুল্য।

  • SHARE

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...