জ্যাক কালিস

ঘরের মাঠে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে খেলতে নামার আগেই কলকাতা নাইট রাইডার্সের জন্য এল এক দারুণ খবর। এই আইপিএলে হারাতে হবে না বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস লিনকে। বুধবার সাংবাদিক সম্মেলনে এই কথাই জানান কেকেআরের প্রধান কোচ জ্যাক কালিস।

অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যান আইপিএলের শুরুটা বেশ ভাল করেছিল। গুজরাট লায়ন্সের বিরুদ্ধে তাঁর দুরন্ত অপরাজিত ৯৩ রান, ভবিষ্যতেও এই লিগের এক স্মরনীয় ইনিংস হিসেবে রয়ে যাবে। শুরুটা ভাল করে গোটা মরশুমটা এভাবেই খেলে যাওয়ার পরিকল্পণা করেছিলেন এই ব্যাটসম্যান। তবে খারাপ ভাগ্য তাঁর পিছু ছাড়েনি। রবিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে জস বাটলারের একটি ক্যাচ নিতে গিয়ে তিনি বাঁ কাঁধে চোট পান। এরপরই আইপিএলে তাঁর খেলা নিয়ে এক অনিশ্চয়তা তৈরি হয়। এই নিয়ে ১৮ মাসে তিনি একই জায়গায় তিনবার চোট পেলেন। এই বাঁ কাঁধেই চোট পাওয়ার জন্য বিগ ব্যাশ লিগেও তিনি তেমন একটা খেলতে পারেননি।

বিগ ব্যাশ ঠিকভাবে খেলতে না পারলেও, আইপিএল হয়ত হারাতে হবেনা লিনকে। কেকেআরের প্রধাণ কোচের কথাতেই মিলল তেমন আশ্বাস। কালিস বলেন, “লিনের চোট অতটাও গুরুতর নয় যতটা আমরা ভেবেছিলাম। আমাদের দলের ফিজিও অনেকটাই পরিশ্রম করছেন ওকে দ্রুত সুস্থ করে তুলতে। ও এখনও এই আইপিএলে খেলতে পারে।” কালিসের এই বক্তব্য কেকেআরের গোটা দল তথা সমর্থকদের বেশ উজ্জীবিত করল।

তবে আজই মাঠে দেখা যাবে না লিনকে। তাঁর জায়গায় বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানকে নেওয়া হয়েছে। লিনকেও খুব দ্রুত মাঠে দেখা যাবে বলেই আশাবাদী কেকেআর টিম ম্যানেজমেন্ট। কিন্তু কবে দেখা যেতে পারে? এই প্রশ্নের জবাবে কালিস বলেন, “এটা এখনই বলাটা খুব তাড়াতাড়ি হয়ে যাবে। আমরা ওর উপর কোনও চাপ দেব না। ও নিজে যখন পুরোপুরি সুস্থ অনুভব করবে ও আমাদের মেডিকেল স্টাফরা যখন ওকে সুস্থ বলে ঘোষণা করবে তখনই ওকে মাঠে নামানো হবে।”

দ্রুত সুস্থ হয়ে উঠুক ক্রিস লিন। গোটা কলকাতা এটাই প্রার্থনা করছে। প্রথম ম্যাচে মাত্র ৪১ বলে ৯৩ রান করেন লিন। ওভার বাউন্ডারির সেই বন্যা আবার দেখতে চায় কেকেআরের সমর্থকেরা। ক্রিস লিন ফিরে এলে কেকেআর অনেকটাই শক্তিশালী দল হয়ে উঠবে তা বলাই বাহুল্য।

  • SHARE

    আরও পড়ুন

    কাঁটা সেই গেইল, বৃষ্টিতেও শেষ রক্ষা হল না কেকেআরের

    https://bengali.sportzwiki.com/cricket/%E0%A6%95%E0%A6%BE%E0%A6%81%E0%A6%9F%E0%A6%BE-%E0%A6%B8%E0%A7%87%E0%A6%87-%E0%A6%97%E0%A7%87%E0%A6%87%E0%A6%B2-%E0%A6%AC%E0%A7%83%E0%A6%B7%E0%A7%8D%E0%A6%9F%E0%A6%BF%E0%A6%A4%E0%A7%87%E0%A6%93/
    কেকেআরের স্বপ্নভঙ্গ করলেন ইউনিভার্সাল বস। দারুণ ব্যাট করে স্কোরবোর্ডে ২০০র কাছাকাছি রান তুলেও ম্যাচ হাতে হল কিং...

    আইপিএল ২০১৮: কিংস ইলেভেন পাঞ্জাব বনাম কেকেয়ার, ম্যাচ শেষে কার কি বক্তব্য জেনে নেওয়া যাক

    এখনও পর্যন্ত কিংস ইলেভেন পাঞ্জাবকে আইপিএলে অপ্রতিরোধ্য মনে হচ্ছে। তাদের দুই বিস্ফোরক ওপেনার ক্রিস গেইল এবং কে...

    আইপিএল ২০১৮: কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতার সম্ভাব্য একাদশ

    আইপিএল ২০১৮: কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতার সম্ভাব্য একাদশ
    শনিবার ইডেনে মুখোমুখী কিংস ইলেভেন পাঞ্জাব এবং কলকাতা নাইট রাইডার্স। দু দলই তিনটি করে ম্যাচ জিতেছে এখনও...

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, রাজস্থান রয়্যালস বনা চেন্নাই সুপার কিংস, এই ম্যাচের পরিসংখ্যানগত তথ্যাবলী

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, রাজস্থান রয়্যালস বনা চেন্নাই সুপার কিংস, এই ম্যাচের পরিসংখ্যানগত তথ্যাবলী
    আইপিএলে চেন্নাইয়ের নতুন ঘরের মাঠ হল পুণের এমসিএ স্টেডিয়াম। এই ম্যাচে তাদের প্রথম ম্যাচ খেলতে নেমেই রাজস্থান...

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, আরআর বনাম সিএসকে, ম্যাচ শেষে কার কি বক্তব্য জেনে নেওয়া যাক

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, আরআর বনাম সিএসকে, ম্যাচ শেষে কার কি বক্তব্য জেনে নেওয়া যাক
    সিএসকের নতুন ঘরের মাঠে পুণের এমসিএ স্টেডিয়ামের শুক্রবার রাজস্থান রয়্যালসকে হারিয়ে বিশাল ব্যবধানের জয় তুলে নিল মহেন্দ্র...