বিরাটকে নিয়ে বিতর্কিত মন্তব্য সাউথ আফ্রিকার তারকা পেসার কাগিসো রাবাদার ! 1

ভারতীয় ক্রিকেটে “ধোনি -জামানা ” শেষের পর থেকেই শুরু হয়েছে ” আগ্রাসন যুগ ” ,যার পুরোধা ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। বাইশ গজে তার অবাধ বিচরন। তাকে কিছু বলা মানেই অবধারিত পাল্টা প্রতিক্রিয়া অপেক্ষা করছে আপনার জন্য।কোহলির এই বিষয়টি একেবারেই ভালো ভাবে নিলেন না বর্তমান তারকা পেস বোলার কাগিসো রাবাদা।সম্প্রতি একটি সাক্ষাৎকারে বিরাটকে নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন তিনি।

বিরাটকে নিয়ে বিতর্কিত মন্তব্য সাউথ আফ্রিকার তারকা পেসার কাগিসো রাবাদার ! 2

প্রসঙ্গত , এবারের আইপিএল চলাকালীন মাঠে খানিকটা তপ্ত বাক‍্য বিনিময়ে করতে দেখা গেছিলো বিরাট- রাবাদাকে।এদিন সাক্ষাৎকারে ফের সেই প্রসঙ্গ তুলেছিলেন তিনি।রাবাদার বক্তব্য , ” সেই দিন আমায় একটা বাউন্ডারি মেরেছিলো বিরাট।তারপর কিছু কথাও শোনায় আমাকে, এরপর আমি যখন ওকে কিছু বলি তখন আবার রেগে যায়।আমি ওকে ঠিক বুঝতে পারিনা।বিষয়টি খুব ছেলে মানুষি মনে হয়েছে আমার।বিরাট অসাধারণ ক্রিকেটার হতে পারে কিন্তু নিজের সমালোচনা সহ‍্য করতে পারে না একদম ” ।

বিরাটকে নিয়ে বিতর্কিত মন্তব্য সাউথ আফ্রিকার তারকা পেসার কাগিসো রাবাদার ! 3

স্বাভাবিক ভাবেই এই মুহূর্তে বিশ্বের অন‍্যতম পেস বোলারের এমন মন্তব্য আগামী ৫ ই জুন বিরাট বনাম রাবাদা লড়াইকে এক নতুন মাত্রা এনে দেবে।

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপের শুরুতেই হারের মুখ দেখতে হয়েছে সাউথ আফ্রিকাকে।ওভালে উদ্বোধনী ম‍্যাচে ইংল্যান্ডের কাছে তারা হেরে শুরু করেছে বিশ্বকাপ অভিযান।অন‍্যদিকে , প্রথম ওয়ার্ম আপ ম‍্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরে গেছিলো বিরাটরা,কিউয়িদের বিরুদ্ধে ছয় উইকেটে হারের পর ফের দ্বিতীয় ওয়ার্ম আপ ম‍্যাচে বাংলাদেশ কে হারিয়ে দেয় তারা, ম‍্যাচে দুরন্ত সেন্চুরি করেছিলেন কে এল রাহুল এবং ধোনি।অন‍্যদিকে তিনটি করে উইকেট পেয়েছেন ভারতের স্পিন স্তম্ভ কুলদীপ- চাহাল।

বিরাটকে নিয়ে বিতর্কিত মন্তব্য সাউথ আফ্রিকার তারকা পেসার কাগিসো রাবাদার ! 4

আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই(, শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক),ধবন, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *