IPL 2022

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2022) ১৫ তম মরশুমের ৪৮নম্বর ম্যাচটি মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে গুজরাট টাইটান্স এবং পাঞ্জাব কিংসের মধ্যে খেলা হয়। এই ম্যাচে জয় পেয়েছে পাঞ্জাব কিংস। আইপিএলের পয়েন্ট টেবিলে এক নম্বর গুজরাট টাইটানসকে ৮ উইকেটে হারিয়েছে পাঞ্জাব দল।

এই ম্যাচে গুজরাটের অধিনায়ক হার্দিক পান্ডিয়া টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন। তবে শুরু থেকেই গুজরাটের লাগাম ধরে রেখেছিল পাঞ্জাব কিংস। দলটি ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রান করতে পারে। জয়ের জন্য পাঞ্জাবের কাছে ১৪৪ রানের টার্গেট ছিল, যা ১৬ ওভারে ২ উইকেট হারিয়ে দলটি পূরণ করে।

সেরা ছন্দে ছিলেন শিখর ধাওয়ান

IPL 2022: কোন ম্যাজিকে গুজরাটকে ভ্যানিশ করলেন !! ম্যাচের পর সিক্রেট আউট করলেন কাগিসো রাবাদা 1

রান তাড়া করতে নেমে শিখর ধাওয়ান ও জনি বেয়ারস্টো ওপেন করলেও, বেয়ারস্টো আউট হয়ে যান মাত্র ১ রান করে। তিন নম্বরে নেমে ভানুকা রাজাপাকসে ৪০ রান করেন। শিখর ধাওয়ান ৫৩ বলে ৬২ এবং লিয়াম লিভিংস্টোন ১০ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন। লিভিংস্টোন শামির ১৬তম ওভারে ২৮ রান করেন এবং ম্যাচটি শেষ করেন।

শুরু থেকেই হোঁচট খায় গুজরাট

IPL 2022: কোন ম্যাজিকে গুজরাটকে ভ্যানিশ করলেন !! ম্যাচের পর সিক্রেট আউট করলেন কাগিসো রাবাদা 2

গুজরাটের হয়ে ওপেনিংয়ে নামেন ঋদ্ধিমান সাহা ও শুভমান গিল। তবে ৯ রান করে রানআউট হন শুভমান গিল। সাহাও তাড়াতাড়ি আউট হয়ে যান। হার্দিক পান্ডিয়া মাত্র ১ রান করে আউট হন। ১১ রান করে প্যাভিলিয়নে ফেরেন ডেভিড মিলার। ১১ রান করে আউট হন রাহুল তেওয়াতিয়া। খাতা না খুলেই প্যাভিলিয়নে ফেরেন রশিদ খান। প্রদীপ সাংওয়ান ২ রানে আউট হন এবং ফার্গুসন ৫ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন। তবে ৬৫ রানের অপরাজিত ইনিংস খেলে গুজরাটকে বাঁচান সাই সুদর্শন। পাঞ্জাবের হয়ে ৪টি উইকেট নিয়ে ম্যাচের সেরা হন কাগিসো রাবাদা। ম্যাচের পর তিনি বলেন,

“অবশেষে আমরা জয় পেয়েছি। কিছুটা অসামঞ্জস্যপূর্ণ খেলার পরে, আমরা কেবল আমাদের নিজেদের জন্য জয়ের ধারা করতে চেয়েছিলাম। এই ম্যাচে বিপক্ষকে নিয়ন্ত্রণে রাখতে আমরা ভালো বোলিং করেছি। আমাদের ব্যাটাররা কাজের কাজটা করেছে। দল হিসেবে আমরা ভালোই পারফর্ম করেছি। জয় পেতে খুব লোভী হতে পারবেন না, আপনাকে আপনার মৌলিক বিষয়গুলিতে লেগে থাকতে হবে, আমি এটাই করার চেষ্টা করেছি।”

Leave a comment

Your email address will not be published.