এই ব্যাটসম্যানকে ওয়ানডে ক্রিকেট ইতিহাসের সর্বশ্রেষ্ঠ ওপেনার বললেন কৃষ্ণমাচারি শ্রীকান্ত

যখন থেকে তারকা ক্রিকেটার রোহিত শর্মাকে ভারতীয় দলের ওপেনিং করার সুযোগ দেওয়া হয়েছে, তখন থেকে তার ক্রিকেট কেরিয়ারও দ্রুতগতিতে উত্থান হয়েছে। আজ তাকে বিশ্বের সর্বশ্রেষ্ঠ ওপেনিং ব্যাটসম্যান হিসেবে গুনতি করা হয়। এর মধ্যে তার প্রশংসায় ভারতীয় দলের প্রাক্তন খেলোয়াড় কৃষ্ণমাচারি শ্রীকান্ত একটি বয়ানও দিয়েছেন, যেখানে তিনি রোহিতকে বিশ্বের সর্বশ্রেষ্ঠ ওয়ানডে ওপেনিং ব্যাটসম্যান বলেছেন।

আমি রোহিতকে বিশ্বের সর্বকালীন মহান ওপেনার হিসেবে গুনতি করব

এই ব্যাটসম্যানকে ওয়ানডে ক্রিকেট ইতিহাসের সর্বশ্রেষ্ঠ ওপেনার বললেন কৃষ্ণমাচারি শ্রীকান্ত 1

ভারতীয় দলের প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান কৃষ্ণমাচারি শ্রীকান্ত স্টার স্পোর্টসের শো ‘ক্রিকেট কানেক্টেডে’ বলেছেন, “আমি রোহিত শর্মাকে বিশ্ব ক্রিকেটের সর্বকালীণ মহান ওপেনিং ব্যাটসম্যান হিসেবে গুনতি করব। রোহিত শর্মার মধ্যে সবচেয়ে বড়ো গুন এটাই যে ও সহজেই বড়ো সেঞ্চুরি ইনিংস খেলেন বা ডবল সেঞ্চুরি করেন যা আশ্চর্যজনক। ওয়ানডেতে যদি আপনি ১৫০, ১৮০ বা ২০০ রান করে ফেলেন তো, শুধু কল্পনা করুন যে আপনি দলকে কোথায় নিয়ে যাচ্ছেন”।

রোহিত শর্মার ওপেনিং করে গড় ৫৮.১১

এই ব্যাটসম্যানকে ওয়ানডে ক্রিকেট ইতিহাসের সর্বশ্রেষ্ঠ ওপেনার বললেন কৃষ্ণমাচারি শ্রীকান্ত 2

রোহিত শর্মা ওয়ানডে ক্রিকেটে ওপেনার হিসেবে এখনো পর্যন্ত ৭১৪৮ রান করেছেন। এর মধ্যে তার গড় থেকেছে ৫৮.১১। সেই সঙ্গে তিনি ৯২.২৬ এর ভালো স্ট্রাইকরেটে এই রান করেছেন। প্রত্যেক ৫.১ ইনিংসের পর তিনি ওপেনিং করে সেঞ্চুরি করেন। ওপেনিং এই অসাধারণ পরিসংখ্যান দেখে শ্রীকান্তের এই কথা ভুল মনে হয় না। যদি রোহিত শর্মার এখনো পর্যন্ত ওয়ানডে কেরিয়ারের কথা বলা হয় তো তিনি মোট ২২৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ৪৯.২৭ এর দুর্দান্ত গড়ে ৯১১৫ রান করেছেন। এর মধ্যে তার স্ট্রাইকরেট থেকেছে ৮৮.৯২। তিনি এখনো পর্যন্ত ২৯টি সেঞ্চুরি এবং ৪৩টি হাফসেঞ্চুরি করেছেন। তার সর্বোচ্চ স্কোর ২৬৪।

রোহিত শর্মা ওয়ানডে ক্রিকেটে করেছেন ৩টি ডবল সেঞ্চুরি

এই ব্যাটসম্যানকে ওয়ানডে ক্রিকেট ইতিহাসের সর্বশ্রেষ্ঠ ওপেনার বললেন কৃষ্ণমাচারি শ্রীকান্ত 3

ভারতীয় দলের তারকা ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা ওয়ানডে ক্রিকেটে মোট ৩টি ডবল সেঞ্চুরিও করেছেন। তিনি প্রথম ডবল সেঞ্চুরি ২০৯ রানের ইনিংস অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেন। অন্যদিকে তিনি নিজের দ্বিতীয় ডবল সেঞ্চুরি শ্রীলঙ্কার বিরুদ্ধে ইডেন গার্ডেনে ২৬৪ রানের ইনিংস খেলে করেন। রোহিত শর্মা নিজের তৃতীয় ডবল সেঞ্চুরি শ্রীলঙ্কার বিরুদ্ধেই করেন। ১৩ ডিসেম্বর ২০১৮য় মোহালির মাঠে ভারতীয় দলের তারকা ওপেনার ১৫৩ বলে ২০৮ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। তার এই তিনটি ডবল সেঞ্চুরির রেকর্ড ভাঙা প্রায় মুশকিলই মনে হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *