বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া দল থেকে ছিটকে গেলেন এই তারকা পেসার 1

আসন্ন বিশ্বকাপে অস্ট্রেলিয়ার জার্সি গায়ে নামা হচ্ছে না অজি পেসার ঝাই রিচার্ডসন এর।বুধবার অজি ক্রিকেট বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হলো এমনটাই।গত মার্চে শারজাহ তে পাকিস্তানের বিপক্ষে খেলতে গিয়ে কাঁধে চোট পান ঝাই।গুরুতর সেই কাঁধের চোট এখনও সম্পূর্ন ভাবে সেরে ওঠেনি তার ,তাই এবছর বিশ্বকাপ আর খেলা হয়ে উঠছে না এই পেস বোলারের।

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া দল থেকে ছিটকে গেলেন এই তারকা পেসার 2

এবছর ভারত সফরে অজিদের হয়ে অভিষেক হয় ঝাইয়ের।এবং সেই সফরে দারুণ পারফরম্যান্স দিয়ে সাড়া ফেলেছিলেন তিনি।পাঁচ ম‍্যাচে সাত উইকেট নিয়েছিলেন এই বোলার।এরপর থেকেই মনে করা হচ্ছিলো আসন্ন বিশ্বকাপে অস্ট্রেলিয়া পেস বিভাগকে বাড়তি নিরাপত্তা এনে দেবেন তিনি।যদিও পরবর্তী সময়ে পরিস্থিতির পরিবর্তন হয় মার্চে শারজাহ তে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় একদিনের ম‍্যাচে।ডাইভ দিয়ে বল আটকাতে গিয়ে কাঁধে চোট পান ঝাই।এক্ষেত্রে অস্ত্রোপচারের প্রয়োজন না হলেও ব্রিসবেনে চলতি বিশ্বকাপ প্রস্তুতি শিবিরে যোগ দিতে ব‍্যার্থ হন তিনি।

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া দল থেকে ছিটকে গেলেন এই তারকা পেসার 3
MOHALI, INDIA – MARCH 10: Jhye Richardson of Australia celebrates taking the wicket of Rohit Sharma of India during game four of the One Day International series between India and Australia at Punjab Cricket Association Stadium on March 10, 2019 in Mohali, India. (Photo by Robert Cianflone/Getty Images)

ঝাই দলে না থাকায় খানিকটা হতাশ অজি ফিজিও ডেভিড বেকলি , তার বক্তব্য, ” গোটা বিষয়টি খুবই হতাশজনক টিম এবং ঝাইয়ের জন্য।সাম্প্রতিক সময়ে ও যেমন ফর্মে ছিলো তাতে গোটা শিবির ওর থেকে ভালো কিছুর আশায় ছিলো, কিন্তু সম্প্রতি নেটে বোলিং এ এসে একেবারে স্পষ্ট যে এখনো সেরে ওঠেনি ঝাই।তাই তার ভবিষ্যৎ এর কথা চিন্তা করে এমন সিদ্ধান্ত নেওয়ার কথা বলা হয়েছে।

এদিকে বিশ্বকাপ খেলার সুযোগ হাতছাড়া হওয়ায় খানিকটা হতাশ ঝাই নিজেও, জানিয়েছেন ” বিশ্বকাপ প্রতি বছর আসে না , তাই এমন একটা সুযোগের কাছাকাছি পৌঁছে হঠাৎ তা হাতছাড়া হওয়ায় খানিকটা হতাশ আমি, যদিও ধন্যবাদ জানাই দলের প্রতিটি সদস্য এবং স্টার্ফদের যারা এই কঠিন সময় আমার পাশে থেকেছে।”

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া দল থেকে ছিটকে গেলেন এই তারকা পেসার 4
Vizag: India’s captain Virat Kohli and MS Dhoni greet Australia’s Jhye Richardson, and Pat Cummins after Australia won the first T20 international cricket match against India at the Dr. YS Rajasekhara Reddy ACA–VDCA Cricket Stadium in Vizag, on Sunday, Feb. 24, 2019. (PTI Photo/R Senthil Kumar)(PTI2_24_2019_000251A)

প্রসঙ্গত, ইতিমধ্যে বিশ্বকাপের প্রস্তুতি নেওয়া শুরু করেছে অজি দল।সম্প্রতি ব্রিসবেনে তারা মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড একাদশের বিরুদ্ধে।ম‍্যাচে খেলেছে নির্বাসন কাটিয়ে দলে ফেরা স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার।অন‍্যদিকে আগামী ১ লা জুন আফগানিস্তানের বিপক্ষে এবছরের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে অজিরা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *