হার্দিক পান্ডিয়ার ফিনিশিংয়ে হতবাক কোচ জাস্টিন ল্যাঙ্গার, ম্যাচ হারের জন্য এই কারণকে করলেন দায়ী 1

গত রবিবার সিডনিতে অস্ট্রেলিয়াকে ছয় উইকেটে হারিয়ে টি২০ সিরিজ নিজেদের দখলে করে নিয়েছে ভারতীয় দল। ১৯৫ রানের বিশাল লক্ষ্যমাত্রা তাড়া করতে গিয়ে ওপেনার শিখর ধাওয়ান ও কে এল রাহুল দারুণ শুরু দিলেও মাঝের দিকে কিছুটা চাপে পড়ে যায় ভারত। মাঝের ওভারগুলিতে রান রেট ক্রমশ বাড়ছিল, এই অবস্থায় অধিনায়ক বিরাট কোহলি আরও একটি দুর্দান্ত রান চেজের চেষ্টা করছিলেন।

IND v AUS 2020: 'KL Rahul has done great service to the Indian team batting  at No. 5' - Sanjay Bangar

কিন্তু কোহলির আউট হওয়ার পর আশঙ্কা বেড়ে যায় ভারতের হারার দিকে। কিন্তু শেষ অবধি হার্দিক পান্ডিয়া এবং শ্রেয়স আইয়ারের দুর্দান্ত ক্যামিও পার্টনারশিপের জেরে শেষ ওভারে গিয়ে জিতে যায় টিম ইন্ডিয়া। ছয় নম্বরে নেমে শ্রেয়স আইয়ার ছোট্ট একটি ক্যামিও ইনিংস খেলে দলকে ম্যাচে নিয়ে আসে। কিন্তু ম্যাচ জেতানোর প্রকৃত কৃতিত্ব যায় হার্দিক পান্ডিয়ার উপর।

After MS Dhoni and Virat Kohli, Hardik Pandya can be next global cricket  superstar: Michael Vaughan - Sports News

তারকা এই অলরাউন্ডার গত ওয়ানডে সিরিজ থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছেন। তৃতীয় ওয়ানডে ম্যাচে রবীন্দ্র জাদেজাকে সাথে নিয়ে ৯২ রানের অপরাজিত ইনিংস খেলে ভারতকে ম্যাচ জেতানো স্কোরে নিয়ে গিয়েছিলেন। আর এদিন সিডনিতে দায়িত্বশীলতার চুড়ান্ত পর্যায়ে গিয়ে ম্যাচ বের করে আনেন হার্দিক। শেষ ওভারে বাঁ হাতি অসি পেসার ড্যানিয়েল স্যামসকে দুটি ছয় মেরে ভারতকে ম্যাচ জেতান হার্দিক পান্ডিয়া।

hardik pandya (@hardikpandya7) | Twitter

আর হার্দিকের এমন ফিনিশিং দেখে হতবাক হয়ে গিয়েছেন অস্ট্রেলিয়ার হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার। হার্দিকের এই দুর্দান্ত ইনিংসের প্রশংসা করেন অস্ট্রেলিয়ার এই প্রাক্তন ক্রিকেটার। এবং হার্দিকের এই ফিনিশিং দেখে জাস্টিন ল্যাঙ্গারের স্মরণে এসেছিল আরও এক ভারতীয় ফিনিশারের কথা, আর তার নাম হল মহেন্দ্র সিং ধোনি। ধোনির সাথে হার্দিকের এই ফিনিশিংয়ের তুলনা করলেন ল্যাঙ্গার।

India vs Australia Test Series : Justin Langer on David Warner, 'I doubt he  will be ready for first test'

ম্যাচ শেষে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে হার্দিক পান্ডিয়ার ইনিংস নিয়ে অস্ট্রেলিয়া দলের হেড কোচ বলেছেন, “একটি দুর্দান্ত ম্যাচের স্বাক্ষী থাকলাম। আমরা জানি উনি (হার্দিক পান্ডিয়া) কতটা ভয়ঙ্কর। এর আগে, তাদের (ভারত) কাছে মহেন্দ্র সিং ধোনি ছিল এবং যেভাবে উনি (হার্দিক পান্ডিয়া) খেলেছেন আজ, এই মরশুমে হার্দিক দারুণ খেলছেন তো অবশ্যই আজকের ম্যাচে এই দারুণ ইনিংস খেলেছেন উনি।”

Hardik Pandya reveals the advice that MS Dhoni gave to him during the early  days of his international career

দ্বিতীয় ম্যাচে হারের জন্য ভারতীয় দলের অভিজ্ঞ খেলোয়াড়দের পারফর্মেন্সকে দায়ী করেছেন ল্যাঙ্গার, যদিও নিজের দলের খেলোয়াড়দের খেলায় খুশি তিনি। এই নিয়ে জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, “আমার মনে হয়েছে যে গোটা ম্যাচটাই একেবারে কাঁটায় কাঁটায় হয়েছে। আমাদের ফিল্ডিং এক কথায় অসাধারণ ছিল, দেখতে দারুণ লাগছিল। কিন্তু ভারতের অভিজ্ঞ টি২০ খেলোয়াড়রা আমাদের উপর অনেক ভারী পড়ে গিয়েছিল। আমি আমার খেলোয়াড়দের নিয়ে গর্বিত। রবিবার রাতে ভারত ও অস্ট্রেলিয়ার ম্যাচ, দেখতে আলাদাই মজা ছিল, এত কাছে চলে এসেছিল ম্যাচটি, সত্যিই দারুণ একটি ম্যাচ। আমরা ভালো ব্যাট করেছি, বড় রান তুলেছি এবং মনে হয়েছে ভারত অনেক ভালো ব্যাটিং করেছে।”

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *